কমিশনের রেট কমালেন জয়

মতিকন্ঠ ইন্টারন্যাশানাল ডেস্কঃ বিশ্বস্তসূত্রে জানা গেছে যে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় তার কমিশনের রেট ২০% থেকে কমিয়ে ১৫% করেছেন। দেশের আপামর জনগণের কথা চিন্তা করেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

“বিগত প্রধানমন্ত্রীর ছেলে ২৫% পর্যন্ত কমিশন নিতেন। সেই সঙ্গে তার ছোটভাইও কাছাকাছি কমিশন গ্রহন করতেন। কিন্তু এই সরকার জনগনের সরকার, আমরা ওদের মত জনবিচ্ছিন্ন নই, তাই দেশের খেটে খাওয়া মানুষের কথা ভেবেই আমি আমার কমিশনের রেট মানুষের আওতার ভেতর এনেছি”- আমাদের ওয়াশিংটন প্রতিনিধির কাছে জয় তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এতে মানুষের ভোগান্তি অনেক অংশেই হ্রাস পাবে বলে উনি আশা প্রকাশ করেন।

“আপনার ইউনূস সাহেবের ৪০ ভাগ সুদ নিয়ে মিডিয়াতে মাতামাতি করেন না, অথচ এর তিনভাগের একভাগ কমিশন নিয়েই আমাকে মিডিয়ার কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে।” কিছুটা উষ্মা নিয়েই এটা জানান জয়।

“আমি গরীবের রক্তচুষে কমিশন নেই না, বরং আমার ক্লায়েন্টরা যথেষ্ট ধনী এবং ক্ষুদ্রঋণের আওতার বাইরে। এদের অনেকেই আমাকে অনেক বেশি কমিশন সাধেন, কিন্তু আমি দেশের মানুষের কথা ভাবি।”

এই একই ব্যাপারে আমাদের লণ্ডন প্রতিনিধি বিগত সরকার প্রধানের ছেলে তারেক জিয়ার সাথে যোগাযোগ করেন।

“২৫% কমিশনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। আমার কমিশন সব সময়েই ১০ % এর নিচে ছিল। এই সামান্য কমিশন নিয়েই আমরা দুই ভাই চলতাম, ভুলে যাবেন না…আমার বাবার ভাঙ্গা স্যুটকেস ছিল, আমিও ভাঙ্গা স্যুটকেস নিয়ে লণ্ডনে এসেছি। এছাড়াও ১/১১ এর ষড়যন্ত্রকারীরা আমার আরো গুরুত্বপূর্ণ অঙ্গ ভেঙ্গে দিয়েছে…” অনেকটা কান্নাভেজা কন্ঠেই এই তরুণ নেতা এটা বলেন।

এদিকে জয়ের কমিশনের রেট হ্রাস দেশে ও বিদেশের সব মহলেই প্রশংসিত হয়েছে। ঢাকা চেম্বারের সভাপতিসহ, বিভিন্ন মহলের ব্যবসায়ী এতে সন্তোষ প্রকাশ করেন। এতে দেশের ব্যবসা-বাণিজ্যে নতুন জোয়ার আসবে বলে জানা গেছে।

2 Comments to “কমিশনের রেট কমালেন জয়”

  1. ai duitare minus kore bangladesh ke shadhin kora uchit.
    amaderke somorthon din.
    amra sikkhito,medhabi, honest.
    amra amader dayitto palone prostut.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: