যেকোনো সময়ই দলে ফিরছেন নাজমুল হুদা

বার সমিতির নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক | তারিখ: ১৪–০৩–২০১১

অচিরেই বিএনপিতে ফিরছেন বহিষ্কৃত ভাইস প্রেসিডেন্ট নাজমুল হুদা। গত শনিবার রাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে আলোচনা শেষে এমনটিই ধারণা দিয়েছে দলের একাধিক সূত্র।

সূত্র জানায়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভিন্ন প্যানেল ঘোষণার পর তিন দিন ধরে বিএনপিপন্থী আইনজীবীরা নাজমুল হুদাকে দলে ফেরাতে চেয়ারপাসনকে অনুরোধ করছিলেন। এর আগেও বিএনপির চেয়াপারসনের সঙ্গে আলোচনায় নাজমুল হুদাকে দলে ফেরানোর ব্যাপারে জোর দেন ওই আইনজীবীরা।

সূত্র মতে, রাত সাড়ে ১১টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া টেলিফোনে আমানউল্লাহ আমানকে আদেশ দেন নাজমুল হুদাকে গুলশান কার্যালয়ে নিয়ে আসতে। রাত সোয়া ১২টার দিকে আমানউল্লাহ আমানের নেতৃত্বে একদল লোক নাজমুল হুদাকে আনতে গেলে ওত পেতে থাকা সন্ত্রাসীরা  তাদের উপর গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে আমানউল্লাহ আমানের দলও পাল্টা গুলি চালায়। কয়েক মিনিট ধরে সন্ত্রাসীদের সাথে তাদের গুলি বিনিময় হয়। এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে চারটি গুলিভর্তি একটি বিদেশি রিভলবার, একটি দেশি শটগান ও শটগানের চারটি গুলি উদ্ধার করা হয়েছে।

নাজমুল হুদাকে গুলশান কার্যালয়ে নিয়ে আসার পর রাত সাড়ে ১২টায় খালেদা জিয়া নাজমুল হুদাকে নিজের কক্ষে ডেকে নেন। প্রায় বিশ মিনিট ধরে কক্ষের ভেতর থেকে হুটোপুটির আওয়াজ শোনা যায়। এ সময় দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমানউল্লাহ আমান দরজার বাইরে দাঁড়িয়ে পাহারা দিচ্ছিলেন বলে জানা গেছে।

২০ মিনিট পর কক্ষ থেকে বের হয়ে খালেদা জিয়া নাজমুল হুদাকে বলেন,’আপনি দলের ৩ নাম্বার ভাইস প্রেসিডেন্ট। দলের জন্য আপনার দায়িত্ব বিশাল। একটু আগে যা ঘটেছে তা ভুলে গিয়ে নতুন উদ্যমে কাজ শুরু করুন।’

এ সময় বিএনপির চেয়ারপারসন নাজমুল হুদাকে আসন্ন বার সমিতির নির্বাচনে তাঁর প্যানেলের প্রার্থিতা প্রত্যাহার এবং দলীয় প্রার্থীকে সমর্থনের অনুরোধ করেন। নাজমুল হুদা নেত্রীর আহ্বানে সম্মতি জানান। এ বিষয়ে ব্যারিস্টার নাজমুল হুদা মতিকণ্ঠকে বলেন, ‘চেয়ারপারসনকে ফালুর হাত থেকে রক্ষার প্রচেষ্টা অব্যাহত রাখবো, এনশাল্লাহ!’

3 Comments to “যেকোনো সময়ই দলে ফিরছেন নাজমুল হুদা”

  1. একটু আগে যা ঘটেছে তা ভুলে গিয়ে নতুন উদ্যমে কাজ শুরু করুন। 🙂

  2. “প্রায় বিশ মিনিট ধরে কক্ষের ভেতর থেকে হুটোপুটির আওয়াজ শোনা যায়।”

    ha ha po ge…!!!!!!!!!!

  3. ছাগুর ৩ লাম্বার বাচ্চা !!!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: