বলেছিলাম না!

উৎরাফুল শুভ্র, মতিবেদক

বলেছিলাম না, আশরাফুলকে দরকার? অথচ সত্য কথা বলার অপরাধে আমাকে কত কথাই না শোনতে হল। আমার ক্রিকেটজ্ঞান ও ক্রিকেটপ্রজ্ঞা কোন মানের, এবারে বুঝলেন? আবার প্রমাণিত হল, প্রাজ্ঞের কথা পুরাতন হলেই প্রমাণিত হয়।

সেই কবে থেকে ওকালতি করে আসছিলাম আশরাফুলের হয়ে। দেশে যদি ক্রিকেটার বলতে একজনও থাকে, সেটা সে। অথচ তাকে উপেক্ষা করে গেল ক্রিকেটজ্ঞানহীন কোচ ও অধিনায়ক। দুটো ম্যাচে খেলতে দিল যেন দয়া করে। তারা কেন বুঝে না, ব্যাটিং করার সময় যেমন সেটল হতে আশরাফুলের সময় লাগে (যদিও সেটল হবার আগেই সে প্যাভিলিয়নমুখী হয় বরাবর), একইভাবে তাকে দলে অভ্যস্ত হতে সময় দিতে হবে না? দেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানকে এভাবে অবহেলা করে প্রকারান্তরে আমরা অবহেলা করছি দেশের ক্রিকেটকে।

একটা যুগ ছিল, যখন বাংলাদেশের ম্যাচ জেতা আর আশরাফুলের ব্যাটিং সমার্থক ছিল। এর পরে গুচ্ছের ম্যাচ উইনার এসেছে, কিন্তু তাই বলে আশরাফুলকে ভুলে যেতে হবে? ম্যাচের পর ম্যাচ নাহয় খারাপ পারফরমেন্সই করল সে, তাই বলে তাকে দলের বাইরে রাখতে হবে? ৪০-৫০ ম্যাচ খেললে অন্তত একটিতে সে অবদান রাখতে পারবে, তা নিয়ে সন্দেহ আছে? অথচ এই সুযোগ থেকেও তাকে বঞ্চিত করা হচ্ছে। ফল দেখুন হাতেনাতে।

লেখার মাধ্যমে দলের ভেতরে কোন্দল বাধিয়ে, সাকিবকে আচ্ছামতে পেঁদিয়ে আমি আপ্রাণ চেষ্টা করে গেছি আশরাফুলকে খেলানোর। কিন্তু গুটিকয়েক ক্রিকেট-অর্বাচীনের হঠকারী সিদ্ধান্তে বাংলাদেশের ক্রিকেট আজ হুমকির মুখে। সেখান থেকে উত্তরণের পথ দেখাতে পারে একমাত্র আশরাফুল। এই একজন ক্রিকেটারই আমূল বদলে দিতে পারে বাংলাদেশের ক্রিকেটকে। অন্য কেউ নয়।

তাই আশু আশুবন্দনায় উৎসর্গ করবো নিজেকে।

One Comment to “বলেছিলাম না!”

  1. what rubbish! he has had ENOUGH chances and opportunities. and he could not take them. no doubt he is talented, but he is not consistent. end of story. he has had plenty of chances, and he failed. time to move on. thank you.
    and by the way, ashraful did play when we did the lowest score. so he is not in a different league than others. he is the same or in most cases below them!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: