নিজামী-মুজাহিদের জীবনহানির আশঙ্কা করছে জামায়াত

নিজস্ব মতিবেদক | তারিখ: ১৬-০৪-২০১১

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির খানকির ছেলে মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল খানকির ছেলে আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের জীবনহানির আশঙ্কা করছে দলটি। আজ শনিবার দুপুরে দলের বড় মগবাজার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল খানকির পোলা এ টি এম আজহারুল ইসলাম এ আশঙ্কার কথা জানান।

সংবাদ সম্মেলনে খানকির পোলা আজহারুল ইসলাম বলেন, ৫ এপ্রিল এক আদেশে নিজামী ও মুজাহিদকে কেন্দ্রীয় কারাগারে রেখে পুটু মারার নির্দেশ দেওয়া হয়। কিন্তু  এক সপ্তাহের ব্যবধানে সরকার তাঁদেরকে ধানমন্ডির একটি বাড়িতে নিয়ে পুটু মারার আয়োজন করে। সরকার স্রেফ পুটু মারার কথা বললেও আসলে মনে হচ্ছে তারা সিদ্ধ ডিম ও ঢোকাবে। এ দুই নেতাকে ধানমন্ডির একটি বাড়িতে নিয়ে পুটু মারার খবরে তাঁদের পরিবার সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েছে।

খানকির পোলা আজহারুল ইসলাম অভিযোগ করেন, ‘সরকার জনগণকে ধোঁকা দেওয়ার জন্য পুটু মারার কথা বললেও জামায়াত নেতাদের পুটুতে সিদ্ধ ডিম ঢোকানোই তাদের আসল উদ্দেশ্য। এ ছাড়া বাড়িটি নিউমার্কেট এলাকার সন্নিকটে অবস্থিত হওয়ায় ডিমের চালান দ্রুততম সময়ে পৌঁছানো সম্ভব। এ অবস্থায় আমরা দুই নেতার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। আমরা তাঁদের জীবনহানির আশঙ্কা করছি।’

খানকির পোলা এ টি এম আজহার আবারও দাবি করেন, দেশে কোনো যুদ্ধাপরাধী নেই। একাত্তরে জামায়াতের কেউ যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত ছিলেন না। যুদ্ধাপরাধী হিসাবে অভিযুক্ত জামায়াতের শীর্ষ নেতারা মুক্তিযুদ্ধের সময় ইয়াহিয়া খানের নুনু চোষার কাজে ব্যস্ত ছিলেন। ভারতকে খুশি করার জন্য সরকার যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিয়েছে।

নিজামী ও মুজাহিদের নিঃশর্ত মুক্তির দাবিতে দলটি ১৮ এপ্রিল সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচীর পর জামায়াতের নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে একযোগে উলঙ্গ হয়ে পুটু প্রদর্শন করে প্রতিবাদ জানাবেন বলে জানা গেছে।

2 Comments to “নিজামী-মুজাহিদের জীবনহানির আশঙ্কা করছে জামায়াত”

  1. dhanmondi na likhe Dhon-mundi lekhen ei related post e. tahole aro joss hoy.

  2. নিজামী-মুজাহিদ গং এই সব নরকের কীট-পতঙ্গের যনত্রনায় আমরাই জীবনহানির শঙ্কায় আছি। এগুলার পুটু মারা বড় হিম্মতের কাম।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

%d bloggers like this: