বঙ্গবন্ধু যে স্কুলের প্রধান শিক্ষক জিয়া সে স্কুলের দপ্তরি: কাদের সিদ্দিকী

নিজস্ব মতিবেদক

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, বঙ্গবন্ধু যে স্কুলের প্রধান শিক্ষক, জিয়া সে স্কুলের দপ্তরি, কাদের সিদ্দিকী স্কুলের দারোয়ান আর খানকির পুত গোলাম আযম স্কুলের পায়খানা।

গতকাল সোমবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে কৃষক শ্রমিক জনতা লীগের বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। মুক্তিযুদ্ধের অকুতোভয় কিংবদন্তী বাঘা সিদ্দিকী ১৯৯৭ সালে আওয়ামীলীগ ত্যাগ করার পর রাজনীতির মাঠে অদৃশ্য হয়ে গেছেন। হারিয়ে গেছেন আওয়ামীলীগ-বিএনপির পারষ্পরিক পোন্দাপুন্দির কবলে পড়ে। মাঝেমধ্যে নিজের অস্তিত্ব জানান দিতে রাজনীতির পুকুরে ঘাই মারেন তিনি।

কাদের তুমি কাদের লোক?

সভাপতির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক আর স্বাধীনতার ঘোষক এক নয়। যেমন এক নয় মা ও বাবা। বাবা একাধিক থাকতে পারেন তবে মা একজনই। তেমনি ঘোষক একাধিক থাকতে পারেন তবে জাতির জনক একজনই। বঙ্গবন্ধু হলেন জাতির জনক, স্বাধীনতার ঘোষক নন। বঙ্গবন্ধুর পক্ষে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা পাঠ করেন। জিয়া একজন পাঠক। বঙ্গবন্ধুর সঙ্গে জিয়ার তুলনা করা ঠিক নয়। তিনি বলেন, বঙ্গবন্ধুকে স্বাধীনতার ঘোষক বলা হলে তাঁকে ছোট করা হবে। তাঁকে জাতির জনক থেকে ঘোষকে নামাতে পারি না। কেউ বঙ্গবন্ধুকে ঘোষক বলে ছোট করলে তা আমি বেঁচে থাকতে মেনে নেব না। জনক কখনো ঘোষক হতে পারে না। তিনি উভয়ের তুলনা করে বলেন, বঙ্গবন্ধু যে স্কুলের প্রধান শিক্ষক, জিয়া সে স্কুলের দপ্তরি। কাদের সিদ্দিকী সে স্কুলের দারোয়ান, আর খানকির পুত গোলাম আযম পায়খানা।

উল্লেখ্য গত ১৮ মার্চ শুক্রবার  ‘স্বাধীনতার ৪০ বছর ও মানবতাবিরোধী অপরাধের বিচার’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা কাদের সিদ্দিকী বলেছিলেন, জাতিকে বিভক্ত করতেই যুদ্ধাপরাধের বিচারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

5 Comments to “বঙ্গবন্ধু যে স্কুলের প্রধান শিক্ষক জিয়া সে স্কুলের দপ্তরি: কাদের সিদ্দিকী”

  1. “কাদের, তুমি কাদের লোক?”

  2. বঙ্গবন্ধু যে স্কুলের প্রধান শিক্ষক, জিয়া সে স্কুলের দপ্তরি, কাদের সিদ্দিকী স্কুলের দারোয়ান আর খানকির পুত গোলাম আযম স্কুলের পায়খানা।—–>> CHOROM

  3. Ar motikontho shei paykhana niya ghataghati kore.

  4. akash, tor problem ki?

  5. আমার problem তুই কোন আদব-কায়দা জানছনা। এক কথায় কইলামনা, তাইলে তোর পুটুতে বড় আঘাত লাগত। ;p

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: