চট্টগ্রাম মেডিকেলের শিক্ষার্থীদের আবার সড়ক অবরোধ

নিজস্ব মতিবেদক, চট্টগ্রাম | তারিখ: ২৫-০৪-২০১১

চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্ররা গতকাল রোববার সকালে আবার কলেজের সামনের সড়ক অবরোধ করেন। এ সময় তাঁরা রাস্তায় টায়ারে আগুন ধরিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেন। প্রায় দুই ঘণ্টা তাঁরা সড়ক অবরোধ করে রাখেন। গত শনিবার রাতে রোগনির্ণয় কেন্দ্র শেভরনের ঘটনাকে কেন্দ্র করে গতকাল সকালে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন।

মেডিকেল কলেজের কয়েকজন ছাত্র গত শনিবার রাতে রিপোর্ট গ্রহণের জন্য লাইনে না দাঁড়ানোয় শেভরনের কয়েকজন কর্মচারীর সঙ্গে তাঁদের বাগিবতণ্ডা হয়। একপর্যায়ে কর্মচারীরা দুই ছাত্রকে বেঁধে মারধর করেন। এ খবর জানাজানি হলে মেডিকেল কলেজ ছাত্রাবাস থেকে ছাত্ররা গিয়ে শেভরনে ব্যাপক তাণ্ডব চালান। পরে ছাত্ররা কলেজের সামনের সড়ক তিন ঘণ্টা অবরোধ করে রাখেন। শেভরনের তিন কর্মীকে আটকের পর পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

ভুক্তভোগী ছাত্ররা দাবি করেছেন, চট্টগ্রাম এলাকায় আগুপিছু করে লাইনে দাঁড়ালে পিছনের জন সামনের জনের পুটু মারবেই। পুটু মারা চট্টগ্রামের মানুষের বদ খাসলত। তাই তারা রিপোর্ট নেওয়ার জন্য লাইনে দাঁড়াতে আপত্তি জানিয়েছিলেন।

শেভরন কর্তৃপক্ষ শনিবারের ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়, ‘কলেজের ছাত্ররা ছাত্রলীগ, ছাত্রদল ও ছাত্রশিবিরে বিভক্ত হয়ে প্রতিনিয়ত নিজেদের মধ্যে পুটু মারামারি করে। আমরা বুঝতে পারিনি যে বাইরের লোকেরা তাদের পুটু মারতে চাইলে তারা ক্ষিপ্ত হবে। এই অনাকাঙ্খিত ঘটনায় আমরা গভীর দুঃখ প্রকাশ করছি।

জানা গেছে, শনিবার রাত একটা পর্যন্ত সড়ক অবরোধের পর রোববার সকাল ১০টায় ছাত্ররা আবার সড়ক অবরোধ করেন। এ সময় হাসপাতাল সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন বিক্ষুদ্ধ ছাত্ররা ‘চট্টগ্রাম মেডিকেল কলেজের পুটু লই চুদুরবুদুর চইলত ন’ শ্লোগান দিচ্ছিলেন।

One Comment to “চট্টগ্রাম মেডিকেলের শিক্ষার্থীদের আবার সড়ক অবরোধ”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

%d bloggers like this: