টিপাইমুখে বাঁধ নিয়ে লোকজন হুদাই কথা বলে: রিজভী

মতিনিউজ টোয়েন্টিফোর ডটকম

বরাক নদীর ওপর টিপাইমুখে বাঁধ হলে তাতে বাংলাদেশের কোন সমস্যা নাই বলে মনে করছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী।

টিপাইমুখ প্রকল্প নিয়ে গত সপ্তাহে নয়াদিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে আলোচনা করে আসা রিজভী বলেছেন, “টিপাইমুখে বাঁধের কারণে বাংলাদেশের ক্ষতি হবে বলে যে কথাগুলো উঠেছে, তার সবই ভিত্তিহীন।”

টিপাইমুখে বাঁধ হলে বাংলাদেশের সিলেট অঞ্চলে তার বিরূপ প্রভাব পড়বে বলে দেশের পরিবেশ বিশেষজ্ঞরা বলে আসছেন। সেখানে পানি প্রত্যাহার হলে মেঘনা, সুরমা ও কুশিয়ারাসহ এর শাখানদীতে পানি সঙ্কট দেখা দেবে বলেও মনে করা হচ্ছে।

সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে টিপাইমুখ নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা রিজভী।

তিনি বলেন, টিপাইমুখে বাঁধ হলেও বাংলাদেশের কোন সমস্যা হবে না। বাংলাদেশের কোন সমস্যা হলেও আওয়ামী লীগের কোন সমস্যা হবে না। আওয়ামী লীগের কোন সমস্যা হলেও শেখ হাসিনার কোন সমস্যা হবে না। শেখ হাসিনার কোন সমস্যা হলেও আমার কোন সমস্যা হবে না। যেহেতু আমার কোন সমস্যা হবে না, তাই টিপাইমুখ নিয়ে এত কথা বলার কোন কারন নাই।

সিলেট অঞ্চলে বিরুপ প্রভাবের কথা স্মরন করিয়ে দিলে উপদেষ্টা রিজভী বলেন, আমরা ঢাকা সিটি কর্পরেশন ভেঙ্গে দুই টুকরা করেছি। প্রয়োজনে বুড়িগঙ্গা বালু তুরাগ ও শীতলক্ষা ভরাট করে আমরা সিটি কর্পোরেশনকে আরও দুই টুকরা করব। বর্ধিত সিটি কর্পরেশনে সিলেট অঞ্চলের লোকজন এসে বাসাবাড়ি বানাতে পারবে। ধান, পাট, ভুট্টা চাষ করতে পারবে। সুখে শান্তিতে বসবাস করতে পারবে। আর সিলেট অঞ্চলের লোকজন এমনিতেও বাংলাদেশে থাকতে চায় না, তারা লন্ডন চলে যায়। তাই সিলেটে বিরুপ প্রভাব পড়লেও কোন সমস্যা হবে না। আমাদের লক্ষ রাখতে হবে যাতে টিপাইমুখ বাঁধের কারনে লন্ডনে কোন বিরুপ প্রভাব না পড়ে।

মনমোহন সিং টিপাইমুখ বাঁধ নির্মানের ব্যাপারে ঠিক কি বলেছেন জানতে চাইলে উপদেষ্টা রিজভী বলেন, তিনি বলেছেন, তুমাদের পাশে এসে বিপদের সাথী হতে আজকের চেষ্টা আমার, হো ও ও ও, তোমাদের পাশে বসে সব ব্যাথা বুকে নিয়ে আমিও যে হব একাকার, হো ও ও ও, আজকের চেএএষ্টা আমার।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: