গোলাম আযমের বাসায় গেলমানদের ভিড়

নিজস্ব মতিবেদক

জামায়াতে ইসলামীর সাবেক আমির খানকির পোলা গোলাম আযমকে যেকোনো সময় গ্রেপ্তার করা হতে পারে – এমন খবর পেয়ে হাজারে হাজারে কাতারে কাতারে গেলমান ভিড় জমাচ্ছে খানকির পোলা গোলাম আযমের মগবাজারের বাসায়। গ্রেপ্তারের প্রস্তুতি চললেও ট্রাইব্যুনালের আদেশ না পাওয়া পর্যন্ত খানকির পোলা গোলাম আযমকে গ্রেপ্তার করা যাচ্ছে না। আদৌ খানকির পোলা গোলাম আযমকে প্রেপ্তার করা হবে কি না- সে বিষয়ে আগামী ২৬ ডিসেম্বর আদেশ দেবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনালের নির্দেশ পাওয়ার পর কিভাবে তাঁকে গ্রেপ্তার করে কোথায় নিয়ে রাখা হবে- এ ব্যাপারে প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

মিন্টো রোডের ডিবি অফিস সূত্রে জানা গেছে গোলাম আযমের পুটুতে প্রবিষ্ট করানোর জন্য উন্নতজাতের হাঁস, মুরগী, উটপাখি, কবুতর, গুইসাপের ডিমের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। এছাড়াও তাগড়া দেখে কয়েকজন অফিসারকে পুটু মারার কায়দাকানুন শেখানোর জন্য উপযুক্ত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

অন্যদিকে গোলাম আযমকে গ্রেপ্তার করা হলে এর প্রতিবাদে জঙ্গি মিছিলের প্রস্তুতি নিচ্ছে জামায়াত ও শিবিরের গেলমানেরা। এদিকে গ্রেপ্তার হওয়ার পর কী করবেন- এ ব্যাপারে প্রস্তুতি নিচ্ছেন গোলাম আযম নিজেও।

মগবাজার সূত্রে জানা যায়, গোলাম আযম গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে পুটু পরীক্ষা করাতে যান কাকরাইলের ইসলামী পুটুরক্ষা হাসপাতালে। সেখান থেকে সকাল সাড়ে ১১টার দিকে বেরিয়ে তিনি দেড় হালি রাজহাঁসের ডিম কিনে সোজা বাসায় চলে যান। একটি সূত্রের দাবি, গ্রেপ্তারের পর পুটু মারাকে সহনীয় করার উদ্দেশ্যে তিনি ডিমগুলো কিনেছেন।

পুটুথেরাপি নিচ্ছেন গোলাম আযম

এক গোয়েন্দা কর্মকর্তা জানান, খানকির পোলা গোলাম আযম পুটুথেরাপি নিতে গতকাল হাসপাতালে গিয়েছিলেন। গোয়েন্দা সূত্রে জানা যায়, গোলাম আযমকে যেকোনো সময় গ্রেপ্তার করা হতে পারে- এমন খবর পেয়ে গত কয়েকদিন ধরে জামায়াত বা শিবিরের কোনো গেলমানকে গোলাম আযমের বাসায় পুটু মারা খেতে যেতে দেখা যাচ্ছে না। গোলাম আযম অদূর ভবিষ্যতে ডিবি হেফাজতে পুটু মারা খাবেন তাই সময় থাকতে সে ক্ষতি পুষিয়ে নিতে গেলমানদের পুটুর উপর অত্যাচার হতে পারে ভেবে ভয়ে হয়তো তারা সেখানে যাচ্ছেন না বলে গোয়েন্দাদের ধারণা।

গত সোমবার গোলাম আযমের বিরুদ্ধে অনুষ্ঠানিক অভিযোগ উপস্থাপন করে তাঁকে গ্রেপ্তারের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

One Comment to “গোলাম আযমের বাসায় গেলমানদের ভিড়”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: