অল কোয়াএট ইন দি ওয়েষ্টার্ন ফ্রন্ট

যুদ্ধ মতিবেদক

দেশের প্রভাবশালী এলাকা বসুন্ধরা ও কারওয়ানবাজারের মধ্যে চলমান ‘পানিপথের যুদ্ধ’ নতুন দিকে মোড় নিয়েছে।

কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান তাঁর কার্যালয়ের কিবলামুখী প্রস্রাবখানাটি গান পাউডার দিয়ে ধ্বংস করে দিয়েছেন বলে অভিযোগ করেছেন বসুন্ধরার সর্দার ইমদুদুল হক মেলন।

আজ এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রমান লোপাট করার জন্য মতিচুর রহমান আজমী নিজের কার্যালয়ের প্রস্রাবখানায় বিধ্বংসী অভিযান চালায়। প্রস্রাবখানিটি কিবলা অভিমুখে নির্মান করা হয়েছিল। প্রস্রাবখানাটি ধ্বংস করতে গান পাউডার ও আর্জেস গ্রেনেড বেবহার করা হয় বলে দাবি করেন ইমদুদুল। তিনি বলেন, হরতালে বাসে অগ্নিসংযোগে বেবহৃত গান পাউডার ও ২১শে আগষ্ট শেখ হাসিনার জনসভায় হামলায় বেবহৃত আর্জেস গ্রেনেডের সাথে মতিচুর আজমীর নিবিড় সম্পর্ক রয়েছে।

জবাবে কারওয়ানবাজারের সর্দার মতিচুর বলেন, আমার প্রস্রাবখানায় ইমদুদুল হক মেলন দুই দিন পর পর এসে এস্তেনজা করে। সে একটি অভিশাপ। এস্তেনজা করে সে পানি নেয় না, পানি ঢালে না, ঢিলা কুলুখ করে না। সে আমার প্রস্রাবখানা বা পায়খানা বেবহারের পর কোন সুস্থ লোকের পক্ষে আর সেই পায়খানা প্রস্রাবখানা পুনরায় বেবহার করা সম্ভব নয়। ইমদুদুলের হাত থেকে রক্ষা পেতেই আমি আমার প্রস্রাবখানাটি শ্রমিক ডেকে চুরমার করেছি। তিনি গান পাউডার বা আর্জেস গ্রেনেড বেবহারের কথা অস্বীকার করেন। মতিচুর বলেন, জ্বালাও পোড়াওয়ে আমি বিশ্বাস করি না। তিনি ইমদুদুল হক মেলনকে এস্তেনজার পর পানি বেবহারের আহ্বান জানিয়ে বলেন, বদলে যাও বদলে দাও।

এদিকে পলাতক জেহাদী মেজর জিয়ার সর্ঙ্গে কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমানের গোপন যোগাযোগের দাবি উত্থাপন করে ইমদুদুল হক মেলন বলেন, চলমান পানিপথের যুদ্ধে সুনিশ্চিত পরাজয়ের কথা উপলব্ধি করেই মতিচুর রহমান আজমী বিপথগামী মেজর জিয়াকে সশস্ত্র জেহাদ করে তাকে সহযোগিতা করার অনুরোধ করেন। মেজর জিয়া জেড ফোর্স নামে একটি বাহিনী গঠন করে আগরতলা থেকে পানিপথের যুদ্ধে যোগ দিতে পারেন বলে আশংকা প্রকাশ করেন ইমদুদুল।

জবাবে মতিচুর বলেন, মেজর জিয়ার সাথে আমার শেষ দেখা হয় বায়তুল মোকাররমে, যখন আমি খতিব উবায়দুদুল হকের পায়ে ধরে তওবা করি। মেজর জিয়াও সেদিন নামাজ আদায় করতে বায়তুল মোকাররমে এসেছিলেন। তার পর তার সাথে আমার আর যোগাযোগ হয়নি।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

%d bloggers like this: