এস্তেনজার সময় কম্পাস বেবহার করি: ইমদুদুল

যুদ্ধ মতিনিধি

দেশের প্রভাবশালী এলাকা বসুন্ধরা ও কারওয়ানবাজারের মধ্যে চলমান ‘পানিপথের যুদ্ধ’ এক নতুন দিকে মোড় নিয়েছে।

আজ এক সংবাদ সম্মেলনে বসুন্ধরার সর্দার ইমদুদুল হক মেলন যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে বলেন, এখন বিভেদের সময় নয়। এখন চাই শান্তি। আকাশে উড়বে শান্তির পারাবত। তিনি কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমানের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মতিচুর রহমান আজমী একজন অভিজ্ঞ সর্দার। বসুন্ধরার মালিক শাহ আলম ও কারওয়ানবাজারের মালিক লতিফুর রহমানের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপুর্ন সম্পর্কের প্রতি ইংগিত করে ইমদুদুল বলেন, মুরুব্বিরা যখন বন্ধুত্ব করেন, আমাদের মত কচি কাচারা তখন পানিপথের যুদ্ধ করে। তিনি বলেন, যুদ্ধ নয় শান্তি চাই।

সংবাদ সম্মেলনে ইমদুদুল বলেন, আমি এস্তেনজা করে পানি নেই না, এমন অপবাদ মতিচুর রহমান আজমী কেন দিলেন আমি জানি না। এস্তেনজা করে পানি না নিলেও আমি বসুন্ধরা টিসু বেবহার করি।

ইমদুদুলের কম্পাস

এরপর তিনি একটি কম্পাস বেবহার করে উপস্থিত সাংবাদিকদের সামনেই উত্তর দক্ষিন বরাবর এস্তেনজা করেন ও বসুন্ধরা টিসু বেবহার করে চল্লিশ কদম কুলুখ পায়চারি করেন।

ইমদুদুল বলেন, আমার পানিপথ সর্বদা কিবলা থেকে নব্বই ডিগ্রি কোনে উত্তরে অথবা দক্ষিনে ফিরান থাকে। এই কারনে আমাকে বসুন্ধরার সকলে নর্থ সাউথ মেন বলে ডাকে।

কারওয়ানবাজার সর্দার মতিচুর রহমান প্রতিক্রিয়ায় বলেন, তিনি পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষন করছেন। তিনি বলেন, শান্তির মা মারা গেছে।

নও মুসলমান আল্লামা আবদুল হকিং ইমদুদুলের এই কার্যকলাপের বিরোধিতা করে বলেন, মহাবিশ্ব সম্প্রসারনশীল। এটি নিয়ত লম্বা ও চওড়া হচ্ছে। রাসূলে পাক (সাঃ) এর আমলে মহাবিশ্ব যত বড় ছিল, সম্প্রসারনের কারনে এখন তার চেয়ে অনেক বড়। এক্সপেনডিং ইউনিভার্সে তাই আখেরী নবীর নির্দেশিত চল্লিশ কদম পয়দল চললে হবে না। সম্প্রসারিত মহাবিশ্বে এখন মুমিন মুসলমানদিগকে সত্তর কদম হাটতে হবে।

আল্লামা হকিং ইমদুদুলের সমালোচনা করে বলেন, সে তিরিশ কদম কম পায়চারি করেছে। সে একটি গুনাহগার।

One Comment to “এস্তেনজার সময় কম্পাস বেবহার করি: ইমদুদুল”

  1. মন থেকে বলছি, এই ক্লাসের লেখা যদি লিখতে পারতাম, নিজেকে নিজে নায়কই ভাবতাম। কীভাবে এত ভাল লেখেন আপনারা। ডেইলি মগবাজারের লেখাগুলোও সেইরকম হয়।

    এই লেখাটাতে পশ্চিম বরাবর বাথরুম সংক্রান্ত ইতরামির সাথে মিল রেখে যে টিসু দিয়ে কুলুখ করার কথা লিখেছেন, আমি পড়ে হাসতে হাসতে শেষ। আর শেষে আল্লামা হকিং এর ফতোয়াটাও একটা দুর্দান্ত ম্যাচিং। পড়ে মনে হল লেখাটা এর চাইতে ভাল আর কোনভাবে লেখা যাবেনা। যাহোক, লিখুন। ভাল লাগে আপানার(আপনাদের) লেখা, যথেষ্ট ভাল।

Leave a comment