তৃতীয় শক্তির উত্থানে কেউ খুশি, কেউ হতবাক: পল্লীবন্ধু

বিশেষ মতিবেদক

‘তারা ভেবেছিল তৃতীয় শক্তি মরে গেছে। তার আর উত্থান ঘটবে না। কিন্তু আমি তাদের জানিয়ে দিতে চাই, তৃতীয় শক্তির উত্থান ঘটছে। এখন থেকে ঘন ঘন তৃতীয় শক্তির উত্থান ঘটবে।’

এভাবেই তৃতীয় শক্তির উত্থানের সংবাদ দিলেন সাবেক স্বৈরাচার রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আওয়ামী লীগ ও বৃহত্তর জামাতে ইসলাম, এই দুই শক্তি দেশের সর্বনাশ করছে। কোন উন্নয়ন ঘটছে না। আজ নদীতে পানি নাই। ঘরে বিদ্যুত নাই। বোতলে সুরা নাই। এইভাবে চলতে পারে না। তাই দেশে প্রয়োজন তৃতীয় শক্তির উত্থান।

পল্লীবন্ধু বলেন, আপনারা জানেন, আমার শরীর দড়ির মত পাকান। কিন্তু তৃতীয় শক্তির উত্থান নিয়ে আমি কিছু জটিলতায় ভুগছিলাম। কিন্তু বাংলার জবস মোস্তফা জব্বারের বিজয় টেবলেট আবিষ্কারের পর আমি অনলাইনে যেতে পারছি। তৃতীয় শক্তির মারাত্মক উত্থান ঘটছে এখন।

তিনি বিদিশার প্রতি ইংগিত করে বলেন, তৃতীয় শক্তির উত্থানে কেউ কেউ হতবাক হয়েছে। কিন্তু বাংলার লাখো জনতা তৃতীয় শক্তির উত্থানে খুশি হয়েছে।

কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমানের প্রতি ধিক্কার জানিয়ে পল্লীবন্ধু বলেন, মুমিন মুসলমান কোনদিন কিবলার পানে দাঁড়িয়ে এস্তেনজা করতে পারে না। তৃতীয় শক্তির উত্থান সর্বদা উত্তর দক্ষিন বরাবর।

দেশের প্রভাবশালী এলাকা বসুন্ধরার প্রতি ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বসুন্ধরা টিসু বেবহার করে তৃতীয় শক্তিতে চুম্বক শক্তির জোয়ার বইছে। তৃতীয় শক্তি সর্বদা উত্তর দক্ষিনে ফিরান থাকে। আলহামদুলিল্লাহ।

পল্লীবন্ধু এরশাদ বলেন, আপনারা আমার ভাতিজা আসিফ শাহরিয়ারকে দেখেছেন। সে রংপুর হাসপাতালে বাঁশ নিয়ে গিয়েছিল। কতিপয় দুস্কৃতিকারী তাকে বাঁশ দিয়েছে। তার কারন, আসিফ শাহরিয়ার বিজয় টেবলেট বেবহার করতে ভুলে গিয়েছিল। তিনি আসিফ শাহরিয়ারের প্রতি বিজয় টেবলেট বেবহারের আহ্বান জানিয়ে বলেন, তৃতীয় শক্তির উত্থান না ঘটলে সারা জীবন বাঁশ খেয়ে যেতে হবে।

পল্লীবন্ধুর সাবেক পত্নী বিদিশার সাথে যোগাযোগ করা হলে তিনি মতিবেদককে বলেন, পাম্পার দিয়ে বটগাছ টিকিয়ে রাখা যায় না। বিদিশা বলেন, অনেক দিন পর তৃতীয় শক্তির উত্থান ঘটেছে, এ নিয়ে পল্লীবন্ধু সাময়িক আবেগে অনেক কথা বলছেন। কিন্তু তৃতীয় শক্তির চেয়ে বড় শক্তি মাধ্যাকর্ষন শক্তি, এ কথা যেন পল্লীবন্ধু ভুলে না যান।

বিদিশাকে সমর্থন করে নও মুসলমান আল্লামা হকিং বলেন, মাধ্যাকর্ষন শক্তি ইজ গ্রেটার দেন তৃতীয় শক্তি।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

w

Connecting to %s

%d bloggers like this: