বৌদ্ধ হওয়ার গল্প ২

ধর্ম মতিবেদক

দেশে বৌদ্ধ ধর্ম গ্রহনের এক নতুন জোয়ার এসেছে। পাল যুগের পর আর কখনও এমন জোয়ার আসেনি। জাতি ধর্ম বর্ন নির্বিশেষে মানুষ বৌদ্ধ ধর্মের পতাকা তলে সমবেত হচ্ছেন।

আর এই জোয়ারে গা ভাসিয়েছেন সরকারের অর্থ মন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও।

বিশিষ্ঠ ইসলামী চিন্তাবিদ ও ইসলাম বেবসায়ী ডা. যাকির নায়েকের পর মুহিতও বৌদ্ধ ধর্ম গ্রহন করেছেন।

আজ এক সংবাদ সম্মেলনে মুহিত বলেন, আমার নাম আজ থেকে মালাই লামা।

তিনি স্মিত হেসে বলেন, আমি এরশাদের আমল থেকে এই দেশের টেকাটুকা নিয়ে ছানাছানি করছি। আমার আর টেকাটুকার প্রসংগ ভাল লাগে না। লোকজন দিনরাত আমায় তেক্ত করে। এইখানে টেক্স মাফ কর, ওইখানে ডিউটি মাফ কর। কর শুল্ক সুদ প্রিমিয়াম লাভ লুসকান এইসব শুনতে শুনতে আমার জীবন জরজর।

নিজের মাথার প্রতি ইংগিত করে মালাই লামা বলেন, টেকাটুকার চিন্তায় আমার মাথার সব চুল এই ইয়ং বয়সেই পড়ে গেছে।

আবেগঘন কণ্ঠে তিনি বলেন, আমি শান্তি চাই। তাই শান্তির সন্ধানে আমি শান্তির ধর্ম বৌদ্ধ ধর্ম গ্রহন করেছি। এই ধর্মে কোন মারপিট নাই, কোন হানাহানি নাই। সর্বোপরি এই ধর্মে টেকাটুকা নিয়ে কোন ঝামেলা নাই।

মালাই লামা বলেন, বুদ্ধাং শারানাং গচ্ছামি।

মাফও চাই দুয়াও চাই

এশিয়া কাপে পাকিস্তানের জয় উপলক্ষে প্রতিবাদী সাংসদ আসিফা আশরাফী পাপিয়ার বিবসনা হয়ে নগরীর প্রধান সড়কে দৌড়ানর সাথে তাঁর সাম্প্রতিক সিদ্ধান্তের কোন সম্পর্ক আছে কি না জানতে চাইলে মালাই লামা হাতজোড় করে বলেন, আমি এসব বুঝি না। আমি শেয়ার বাজারব বুঝি না, আমি ক্রিকেট বুঝি না, আমি পাপিয়াও বুঝি না। আমি শুধু বুঝি শান্তি। ওম শান্তি। জগতের সকল প্রানী সুখী হোক।

সাংসদ পাপিয়ার উদ্দেশে তিনি হাতজোড় করে বলেন, মাফও চাই দুয়াও চাই।

8 Comments to “বৌদ্ধ হওয়ার গল্প ২”

  1. কালের কণ্ঠের ‘মুসলমান হওয়ার গল্প’ সিরিজের স্যাটায়ার ভার্সন শুরু করলেন নাকি?

  2. holy fukcing christ!

  3. Don’t believe this. I think this is a policy of evil-doers to harm a peaceful Buddhist religion by the emotion of Muslims.

  4. Don’t believe this. I think this is a policy of evil-doers for bringing a harm on a peaceful Buddhist religion by the emotions of Muslims followers.

  5. Ami tahake sawgotom janai,

  6. This is news paper or Fun paper?????????? etar kono manei hoyna.. eshob falthu kotha bole lab ki apnader? apni ei news ta ki apnar balisher vitor teke paichen???

  7. This freaking owner of the site is plyaing with religions. Fuck your islamist terrorism kankhir pola.

  8. muslim peoples don’t know, wht is good religion. Bcos they are bad of culture.

Leave a Reply

