সৌদী রাষ্ট্রদুতের প্রতি অনাস্থা জ্ঞাপন করল বিএনপি

কূটনৈতিক মতিবেদক

বাংলাদেশে সৌদী আরবের রাষ্ট্রদূত আলহাজ মাওলানা আবদুল্লাহ বিন নাসের আল বুশাইরির প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখা।

আজ এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতা মওদুদ আহমদ এ অনাস্থা জ্ঞাপন করেন।

মওদুদ বলেন, সৌদী রাষ্ট্রদুত বলেছেন, সৌদী কর্মকর্তা খালাফ আলীর হত্যাকান্ডের কারনে সৌদী আরবের সাথে বাংলাদেশের সম্পর্কে কোন প্রভাব পড়বে না। আমরা তার এই বক্তব্যের প্রতি ধিক্কার জানাই। সেই সাথে এমন দায়িত্ব জ্ঞানহীন মন্তব্যের কারনে আমরা তার প্রতি অনাস্থা জ্ঞাপন করি।

তিনি বলেন, দেশ আজ বাকশালী দুঃশাসনের তান্ডবে অস্থির। আমরা মাঠে ময়দানে সর্বত্র বলছি, দেশে আজ বিদেশী দুতাবাসের কর্মকর্তারাও নিরাপদ নন। আমরা বলছি, আওয়ামী লীগের কারনে সৌদী আরবের সাথে বাংলাদেশের সম্পর্ক নষ্ট হবে। আমরা বলছি, খালাফ আলী হত্যার কোন সুরাহা হয়নি বলে সৌদী বাদশা রাগ করে রাতে ভাত খাচ্ছেন না। অথচ আবদুল্লাহ বিন নাসের আল বুশাইরি আমাদের সাথে কোনরুপ আলোচনা না করে বলে দিলেন, সৌদীর সাথে বাংলাদেশের সম্পর্কে কোনরুপ প্রভাব পড়বে না।

মওদুদ আবেগঘন কণ্ঠে বলেন, সৌদী আরবের সাথে বৃহত্তর জামায়াতে ইসলামীর সম্পর্ক অত্যন্ত গভীর। অথচ আমাদের সাথে আলাপ আলোচনা বেতিরেকেই তারা এই বিবৃতি দিল। এটি কখনই মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, সৌদী আরবে বেগম খালেদা জিয়ার অনেক টেকাটুকা গচ্ছিত আছে। ভবিষ্যতে যদি আমাদের সাথে আলাপ না করে সৌদী আরব বাংলাদেশের সাথে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করে, আমরা সব টেকাটুকা সৌদী থেকে সরিয়ে ইরানে নিয়ে যাব।

অবিলম্বে খালাফ আলী হত্যাকান্ডের জন্য শেখ হাসিনা ও সাহারা খাতুনকে দায়ী করে তাদের বিচার সম্পন্ন করার জন্য সৌদী বাদশার প্রতি আবেদন জানান মওদুদ। তিনি বলেন, এই দুইজনকে রিয়াদে নিয়ে কিসাস করা না হলে আল্লাহর আইন জমিনে প্রতিষ্ঠিত হবে না।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: