আদালতের উপর অসন্তুষ্ট কারওয়ানবাজার

ক্রীড়া মতিবেদক

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের উপর চার সপ্তাহের নিষেধাজ্ঞা আরোপের কারনে আদালতের উপর অসন্তুষ্ট হয়েছে দেশের প্রভাবশালী এলাকা কারওয়ানবাজার। আজ প্রতিবাদ স্বরুপ কারওয়ানবাজারের প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত দেখা যায়। কারওয়ানবাজারের কর্মীদের মাঝেও নেমে আসে শোকের কাল ছায়া।

কারওয়ানবাজারের সর্দার ও পাকিস্তান ক্রিকেট দলের ডাইহার্ড ফেন মতিচুর রহমান গতকাল এক সংবাদ সম্মেলনে এ অসন্তোষের কথা বেক্ত করেন।

মতিচুর রহমান বলেন, কারওয়ানবাজার আদালতের স্বাধীনতায় বিশ্বাসী। কিন্তু স্বাধীনতা মানে সেচ্ছাচারীতা নয়। স্বাধীনতা মানে স্বৈরাচারীতা নয়। আদালত যা ইচ্ছা তাই নিষেধাজ্ঞা দিতে পারে না।

মতিচুর বলেন, এই নিষেধাজ্ঞা আরোপের আগে আদালতের উচিত ছিল কারওয়ানবাজারের সাথে আলাপ করা। কিন্তু আদালত তা না করে চুড়ান্ত ধৃষ্টতা দেখিয়েছে।

মতিচুর আবেগঘন কণ্ঠে বলেন, পাকিস্তানে গিয়ে ক্রিকেট না খেললে বাংলাদেশের ক্রিকেট ২০১২ সালের ২১শে ডিসেম্বরের মধ্যে ধ্বংস হয়ে যাবে।

অনশনে মকসুদ

দেশের বিশিষ্ঠ ইতিহাসবীদ, কলামিষ্ট ও উপ মহাদেশের গান্ধীবাদী আন্দোলনের প্রবাদপুরুষ সৈয়দ আবুল মকসুদ ক্রিকেট নিয়ে আদালতের পদক্ষেপের তীব্র সমালোচনা করে অনশনের সিদ্ধান্ত নেন।

মকসুদ বলেন, আদালত এর আগে সাগর-রুনী হত্যাকান্ড নিয়ে মাতবরী করেছিল। এখন তারা ক্রিকেট নিয়ে মাতবরী করছে। তারা বড় ভায়ের সাথে ছোট ভায়ের মধুর মিলনকে বাধা গ্রস্থ করছে।

তিনি আদালতের প্রতি কঠোর হুশিয়ারী জারি করে বলেন, খবরদার গণ্ডি থেকে বের হবি না। বের হলে খবর আছে।

তিনি রাষ্ট্রপতির প্রতি উচ্চ আদালত বিলোপের দাবী জানিয়ে বলেন, উচ্চ আদালত একটি অভিশাপ। একে অবিলম্বে বিলোপ করতে হবে।

এ সময় মকসুদের পোষা ছাগল পুটুকে তার আশেপাশে দেখা যায়নি। মতিবেদকের প্রশ্নের জবাবে মকসুদ বলেন, আমার পুটু ভাল নেই। তাই তাকে দেখা যাচ্ছে না। সে ভাল হয়ে উঠলেই আমি আপনাদের পুটু দেখাব।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: