ঢাকায় আসবেন হিলারি

কূটনৈতিক মতিবেদক

বাংলাদেশের রাজনীতি মেরামত করতে মে মাসের প্রথম সপ্তাহে ঢাকায় আসবেন মার্কিন পর রাষ্ট্রমন্ত্রী হিলারি রডহাম ক্লিনটন। তিনি বিল ক্লিনটনের বৈধ পত্নী।

হিলারি রডহাম ক্লিনটনের আগমনকে স্বাগত জানিয়েছেন নোবেল বিজয়ী অর্থনীতিবীদ ও গ্রামীন বেংকের প্রতিষ্ঠাতা সভাপতি ডঃ মুহম্মদ ইউনূস ও বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়া।

রাজনীতি থেকে অবসর গ্রহনের পর জীবন যাপন চালিয়ে যাওয়ার জন্য গ্রামীন বেংকের পক্ষ থেকে একটি সিলাই মেশিন ক্রয়ের জন্য হিলারি রডহাম ক্লিনটনকে ক্ষুদ্র ঋন দেয়া হবে।

মার্কিন রাষ্ট্রদুত মজিনা ফায়ারফক্স বলেন, বাংলাদেশ একটি অপার সম্ভাবনাময় দেশ। কিন্তু বাংলাদেশের রাজনীতি ঠিক পথে চলছে না। বাংলাদেশের রাজনীতি মেরামত করতে ঢাকা আসবেন হিলারি ক্লিনটন।

বিশ্বস্ত সুত্রে জানা গেছে, হিলারি ক্লিনটন ঢাকায় এসে সুরঞ্জিত সেনগুপ্তের এপিএস ওমর ফারুকের গাড়ি চালক আলী আজম ও বিএনপির সাবেক সাংসদ ইলিয়াস আলীকে খুঁজে বের করবেন। তিনি একই সাথে পলাতক হিজবুত তাহরীর সদস্য ও সেনা কর্মকর্তা মেজর জিয়াকেও খুঁজে বের করবেন।

হিলারি ক্লিনটন গ্রামীন বেংকের মালিকানা ইউনূসের হাতে ফিরিয়ে দিয়ে বসুন্ধরার পৃষ্ঠপোষক শাহ আলমকে ফাঁসি দেয়ার বেবস্থা করে দিবেন বলে আশা প্রকাশ করেন কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান।

যুদ্ধাপরাধী প্রফেসর গোলাম আজমের অপর পুত্র বহিষ্কৃত বিগ্রেডিয়ার আবদুল্লাহিল আমান আজমী বলেন, হিলারি ক্লিনটন এসে কারাবন্দী জামায়াতে ইসলামীর সকল খানকির পোলায়ে আমীরদের মুক্ত করবেন।

এক সংবাদ সম্মেলনে ইউনূস বলেন, ডেসটিনি গ্রুপ সামাজিক বেবসা করছে। অথচ সরকার তাদের হয়রানি করছে। হিলারি এসে এর সমাধান দিবে বলে আমি আশা করছি।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: