ইলিয়াসের পর গুম করা হল ফখরুলকে: খালেদা

বিশেষ মতিবেদক

এম ইলিয়াস আলীকে গুম করার পর সরকার এবার গুম করল বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

আজ এক সংবাদ সম্মেলনে এ দাবী করেন বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার মহিলা আমীর আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

বেগম খালেদা জিয়া বলেন, আপনারা জানেন, এম ইলিয়াস আলী ছিল বিএনপির একজন প্রকৃত সৈনিক। সে ছিল গনতন্ত্রের প্রতি নিবেদিত প্রান। গনতন্ত্রের সাথে তার ছিল উষ্ণ সম্পর্ক। গনতন্ত্রের জন্য ইলিয়াস অনেক কিছু করেছে। লনডনে বড় গনতন্ত্রের টুকটাক টেকাটুকা খরচাপাতি ইলিয়াসের মাধ্যমেই হত। বাংলাদেশে বড় গনতন্ত্রের কার্যকলাপ ইলিয়াসই নিয়ন্ত্রন করত। তাই বাকশালী সরকার ইলিয়াসকে গুম করেছে।

বেগম জিয়া আবেগঘন কণ্ঠে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরও আমাদের গনতন্ত্রের পথে একনিষ্ঠ সেনানী। তিনি লনডনে বড় গনতন্ত্র ও বেংককে ছোট গনতন্ত্রের সাথে নিয়মিত যোগাযোগ রাখতেন, তাদের প্রয়োজনে পাশে গিয়ে দাড়াতেন, টুকটাক বাজার সদাই করে দিতেন। তাই বাকশালী সরকার আজ ফখরুলকেও গুম করেছে।

বেগম জিয়া ক্ষুব্ধ কণ্ঠে বলেন, গনতন্ত্রের সাথে যাদের ঘনিষ্ট যোগাযোগ, তারাই গুম হয়ে যাচ্ছে বাকশালী সরকারের হাতে।

বেগম জিয়া দাবী করেন, এর পেছনে ভারত ও বার্মার গোয়েন্দা সংস্থার হাত রয়েছে, এবং সবকিছুই পরিচালিত হচ্ছে ইসরায়েলী গোয়েন্দা সংস্থা মোসাদের তত্তাবধানে।

তিনি বলেন, জেসিকা ফক্স সবকিছু ফাস করে দিয়েছে। এই সরকার চালাচ্ছে ভারত, বার্মা ও ইসরায়েল। আমরা ক্ষমতায় গেলে বার্মায় আমাদের নেয্য অধিকার প্রতিষ্ঠা করব। এই সরকার মাহমুদুর রহমানের গেস ব্লক বার্মার হাতে তুলে দিয়েছে। আমরা ক্ষমতায় গিয়ে সেই গেস ব্লক আবার মাহমুদুর রহমানের হাতে তুলে দিব।

খালেদা জিয়ার অভিযোগ খণ্ডন করে আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফ বলেন, সরকার ফখরুলকে গুম করেনি। ফখরুল আর ইলিয়াস দুইজনেই এমপেরিয়াল গেষ্ট হাউসে আছে। আর যদি ফখরুল সেখানে না থাকে, তাহলে সাদেক হোসেন খোকাকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য যে কিছুদিন পুর্বে বেআদবী করায় সাদেক হোসেন খোকাকে চড় মারেন জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ হিসাবে পরিচিত মির্জা ফখরুল।

সাদেক হোসেন খোকার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিনি আমাকে চড় মারলেও পরে কাছে ডেকে দুই বাটি হালিম আর এক শলা ষ্টার ফিল্টার খাইয়েছেন। রাজনীতিতে চড়থাপ্পড় চলতেই থাকে, তার জন্য কেউ কাউকে গুম করে না।

5 Comments to “ইলিয়াসের পর গুম করা হল ফখরুলকে: খালেদা”

  1. মতিকন্ঠ কি আজকাল বমি রহমান শিয়ালের নেতৃত্বে পরিচালিত হয় ?

  2. শেষখবর পাওয়া পর্যন্ত ফরপাদ মজভাড় তার কুচিন্তা পত্রিকার জন্যি বিশাল এক কলাম লেখার কাম শুরু করেছেন সরকারের জালিমপনা আর সুচিলগো নিরবতা নিয়ে।দ্দীণু লিখছেন অর্ন্তধাণ রহস্য নামে নয়া গল্প। পেমেন্ট কারেক্ট।

  3. মুন্নুজান সুফিয়ানের বক্তব্য নিয়ে তো মতিকন্ঠের কোনো প্রতিবেদন দেখলাম না, সরকারীদলের প্রতি টান একটু বেশি মনে হয়?

  4. ওয়েট এন্ড ছি Citizen….গো আজমের মত আপনার ও যদি জ্বলে তাইলে Tomsom Begom এর পেজ থেকে ঘুরে আসেন। আপনার গোয়ায় ঠান্ডা আইস্ক্রীম মর্দন করে দিবে।

  5. Mr. Koshai, you just showed your true color. Don’t you have any other card beside Golam Azam? Awami league is not sole agent of freedom fight, just for your information …

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: