‘প্লেবয়’ শব্দের অর্থ নিয়ে শাহাদাত ও আমিনীর বিরোধ

ক্রীড়া মতিবেদক

এম ইলিয়াস আলী ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘গুম’ নিয়ে আওয়ামী লীগ ও বৃহত্তর জামায়াতে ইসলামীর মধ্যে চলমান উত্তেজনার মাঝে দেশের ক্রীড়া, বিনোদন ও রাজনীতি অংগনে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।

আজ এক সংবাদ সম্মেলনে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় শাহাদাত হোসেন নিজের নতুন নাম উদ্বোধন করতে গিয়ে এ পরিস্থিতির সুচনা করেন।

শাহাদাত হোসেন বলেন, আমার সংগে শহীদ আফৃদীর চেহারার অনেক মিল। আমি দাড়ি কামালে আমাকে মুরগীর মত লাগে। দাড়ি না কামালে আমাকে শহীদ আফৃদীর মত লাগে। তাই আজ থেকে আমার নাম শাহাদাত আফৃদী।

সংবাদ সম্মেলনে উপস্থিত কারওয়ানবাজারের প্রতিনিধি শাহাদাতের এই নতুন নামকরনকে হাততালি দিয়ে স্বাগত জানান।

শাহাদাত বলেন, শহীদ আফৃদীর জন্য বাংলার নারী ও পুরুষ পাগল। আশা করি তারা শাহাদাত আফৃদীর জন্যও পাগল হবেন।

কিন্তু এর পরই ঘটে বিপত্তি। শাহাদাত আফৃদী বলেন, আমি জানতে পেরেছি বিসিবি ও পিসিবির মধ্যে খেলোয়াড় বিনিময় চুক্তি হতে যাচ্ছে। চুক্তির অংশ হিসাবে আমি যাব লাহোর। আর ভিনা মালিক আসবে ঢাকা। কিন্তু ভিনা মালিক আমার জন্য উলংগ হবে।

শাহাদাতের এ বক্তব্য উপস্থিত সাংবাদিকদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি করে।

কারওয়ানবাজারের উপসর্দার আমিষুল লা “মা” মুঠোফোনে শাহাদাতের সাথে যোগাযোগ করে এ বক্তব্যকে ‘বিভ্রান্তিকর’ আখ্যা দিয়ে বেখ্যা চান।

জবাবে শাহাদাত আফৃদী বলেন, ১ মিলিয়ন ডলারের বিনিময়ে ভিনা মালিক প্লেবয়ের জন্য উলংগ হবেন বলে খবর প্রকাশিত হয়েছে। প্লে অর্থ খেলা, বয় অর্থ বালক। আমিই সেই বালক যে খেলা করে। তাই ভিনা মালিক আমার জন্য উলংগ হবে।

আবার উলংগ হবেন ভিনা মালিক

শাহাদাতের এ বক্তব্যে ঢাকা শহরে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। নিজ বাসভবনে তাতক্ষনিক পাল্টা সংবাদ সম্মেলন ডেকে উপমহাদেশের ইসলামী আন্দোলনের অগ্র পুরুষ গৃহবন্দী মুফতি ফজলুল হক আমিনী বলেন, শাহাদাত আফৃদী একটি মুর্খ। সে প্লেবয় শব্দের অর্থ জানে না। প্লে অর্থ খেলা, বয় অর্থ বালক। বালক নিয়ে যে খেলে, সেই প্লেবয়। তাই পিশাচিনী ভিনা মালিক আমার জন্য উলংগ হবে।

আমিষুল লা “মা” এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ভিনা মালিক বিনোদন লাইনের মেয়ে। আমি বিনোদন লাইনের পুরুষ। শাহাদাত আফৃদী ক্রীড়া লাইনের মানুষ। আমিনী রাজনীতি লাইনের মানুষ। তাই শাহাদাত আফৃদীর উচিত কোন মহিলা খেলোয়াড় ও আমিনীর উচিত কোন মহিলা রাজনীতিবীদকে যোগাড় করে উলংগ হওয়ার বেবস্থা করা। তারা কেন ভিনা মালিককে নিয়ে টানাটানি করে?

সবাইকে লাইনে থাকার আহ্বান জানিয়ে আমিষুল বলেন, লাইনে থাকুন।

ভিনা মালিকের সাথে যোগাযোগ করলে তিনি মতিবেদককে বলেন, হাম পাকিস্তানকে লিয়ে কাপড়া আর নেহি খুলেগি। উন লোগ বহুদ বানচুদ হায়।

শাহাদাত না আমিনী, কার জন্য উলংগ হবেন, এ প্রশ্নের সরাসরি উত্তর না দিয়ে ভিনা মালিক একটি আংগুল প্রদর্শন করেন।

5 Comments to “‘প্লেবয়’ শব্দের অর্থ নিয়ে শাহাদাত ও আমিনীর বিরোধ”

  1. শেষ লাইনটা সুপার্ব

  2. এই বির্তকের উত্তাপ কাওরানবাজারের এস্তেনজাখানায়ও ছড়িয়ে পড়ে।এস্তেনজা করতে করতে আমিষুল লা “মা” বিনোদন লাইনের মেয়ে,বিনোদন লাইনের পুরুষ জাতীয় ধুনফুন শুরু করলে পাশে এস্তেনজারত মতিচুর ক্ষোভে ফেটে পড়েন। মিয়া,বালছাল গদ্যপদ্যনাট্য লিখতে থাকো,সুররিয়ালের দিকে চেয়োনা,চোখে ঝিলমিল লেগে যাবে..

    এস্তেনজাশেষে ঠিলাকুলুপ নিয়ার সময় মতিচুর আমিষুল লা “মা র কাছে দাবী করেন এই আঙ্গুল দেখিয়ে ভিনা মালিক মূলত তাকেই ইঙ্গিত করেছেন। তিনি আরো বলেন,এটা হলো র্মোর্স কোড।

    কাওরানবাজারে এখনো কেউ কেবলামুখী হয়ে এস্তেনজা করে কিনা এব্যাপারে সরেজমিন তদন্ত করতে খলিফা হারুন অর রশিদ ন্যায় সুইপার ছদ্মবেশে , কাওরানবাজারের এস্তেনজাখানায় ঢুকে পাশের টাট্টিখানায় লুকিয়ে ছিলেন “বাংলাদেশ এস্তেনজা নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক” মওলানা মুহা: ইমদুদুল হক মেলন বিক্রমপুরী ।তিনি মতিচুর আর আমিষুলের বাদানুবাদ শুনে দুষ্টু হেসে আপনমনেই বলেন, পাগল দুইটা।সূত্র-অনুসন্ধানী বিভাগ ,ালের কন্ঠ।

  3. “ekbar na darale
    ulongo-
    hou barebar” (Veena Malik)

  4. thumbs up……..

  5. ভিনা মালিকের সাথে যোগাযোগ করলে তিনি মতিবেদককে বলেন, হাম পাকিস্তানকে লিয়ে কাপড়া আর নেহি খুলেগি। উন লোগ বহুদ বানচুদ হায়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: