আমার বাট ভাল নেই: মতিচুর

ক্রীড়া মতিবেদক

যুক্তরাজ্যের কেনটারবুরি কারাগার থেকে মুক্তি পেয়েছেন খেলায় ষ্পট ফিক্সিং এর অপরাধে দোষী মোহাম্মদ আসিফ। কিন্তু এখনও কারাগারে ধুঁকে মরছেন পাকিস্তানী ক্রিকেটার সালমান বাট।

কারাগার থেকে বেরিয়ে মোহাম্মদ আসিফ উপস্থিত সাংবাদিকদের বলেন, আমার বাট ভাল নেই।

মোহাম্মদ আসিফ বলেন, কারাগারে আমি ও বাট একই কক্ষে ছিলাম। এই কারাগারে আর কোন মুসলমান ছিল না। আল্লাহ পাকের অশেষ কৃপা, তিনি আমাদের দুইজনকে এক কক্ষে থাকার তৌফিক দিয়েছিলেন। তা না হলে আমরা পুটুর হেফাজত করতে পারতাম না।

আসিফ আবেগঘন কণ্ঠে বলেন, ক্রিকেট মেচে ষ্পট ফিক্সিং করলেও আমরা মুসলমান। আমরা খৃষ্টান কয়েদীদের হাতে পুটু মারা খেতে পারি না। মুসলমানের পুটু মুসলমান ছাড়া আর কেউ মারতে পারে না। তাই আমি বাটের বাট ও বাট আমার বাটের হেফাজত করতাম। কিন্তু এখন আমি মুক্তি পেয়ে যাওয়ায় কারাগারে বাট একা পড়ে গেল। এখন তার কক্ষে কোন খৃষ্টান কয়েদীকে বরাদ্দ দেয়া হলে বাটের বাটের হকিকত আরও খারাপ হতে পারে।

আসিফ বলেন, বাট ভাল নেই।

মতিচুরের বাট ভাল নেই

এ সংবাদ কারওয়ানবাজারে এলে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। কারওয়ানবাজারের সর্দার ও পাকিস্তান ক্রিকেটের ফেন মতিচুর রহমান ও উপসর্দার আমিষুল হক পরস্পরকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন। এক পর্যায়ে মতিচুর রহমান যুক্তরাজ্যের বিমান টিকেট খরিদ করার জন্য ছুটে বেরিয়ে যেতে চাইলে কারওয়ানবাজারের কর্মীরা তাকে জাপটে ধরে নিবৃত্ত করেন। মতিচুর রহমান কাদতে কাদতে বলেন, ছাইড়া দে আমারে। আমি আমার বাটের কাছে যামু।

উপসর্দার আমিষুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কাদতে কাদতে বলেন, বাটের দুশ্চিন্তায় মতিচুর রহমান ঠিকমত খাওয়া দাওয়া করছেন না। বাট এখন যুক্তরাজ্যের কারাগারে একা। তাই মতিচুর রহমান শিঘ্র যুক্তরাজ্যের কারাগারে বাটের কক্ষ জিয়ারত করতে যাবেন। তিনি প্রয়োজন দেখা দিলে বাটের কক্ষে সহবাসের জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন জানাবেন।

আমিষুল হক আবেগঘন কণ্ঠে বলেন, বাটের বাট আমাদেরই বাচাতে হবে।

মতিচুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি কাদতে কাদতে বলেন, আমার বাট ভাল নেই। আমার বাট একা। আমাকে আমার বাটের কাছে যেতে দাও।

2 Comments to “আমার বাট ভাল নেই: মতিচুর”

  1. মতিচুরের বাটের বাটের জন্য বাট কাপিয়ে কান্নার খবর পাকিস্হানে পৌছুলে হামিদ মিরের বাটে আগুন জ্বলে উঠে।তিনি অভিমানী কন্ঠে বলেন,এক হ্রদয়হিনার কাছে হ্রদয়ের দাম কি আছে।মতিচুরের ঠেকা বেঠেকায় কত বাট বিনিময় করেছি,আইজ বাটের বাটের জন্য সে সব ভুলে গেলো,বুকটা ফাইট্টা যায়।

    তিনি আরো বলেন,বাঙ্গাললুক বহুত নেমকহারাম হ্যায়।

    এদিকে, সালমান বাটের সাথে সহবাসের জন্যে ইন্টাররেসিয়াল ডমিনেন্ট গে সোসাইটি,যুক্তরাজ্যে কেনটারবুরি কারাগার শাখার সদস্যরা এক রক্তক্ষয়ী সংঘর্যে জড়িয়ে পড়ে।সবাইকে পিটিয়ে তক্তাবানিয়ে দেন প্রাক্তন কালো পর্ণষ্টার ম্যানডিংগো। পর্ণষ্টার ম্যানডিংগো বলেন, আমি বাটের বাটের যত্ন নেয়ার জন্য সবকিছু করতে পারি।

    সালমান বাট ম্যানডিংগোর কথা শুনে সম্মতি দেন।হাসিমুখে বলেন,বুইড়া মতিচুর কি গান্জাখুর আসিফ কুন কামের লয়,পর্ণষ্টার ম্যানডিংগোর ইয়ের ভক্ত বহুদিন থেকেই,আমি এখন প্রতিরাতে অটোগ্রাফ নিতে পারব।

    মতিকন্ঠে এই রির্পোট পড়ার পরে মওদুদ আহমেদ সদ্য ছাড়া পাওয়া আসিফের সাথে যুগাযুগের চেষ্টা চালাচ্ছেন।কেন, এই প্রশ্ন করলে তিনি বলেন,বুঝেনইতো।আসিফ খুব ভালো খেলে।

    কাওরানবাজারে এখনো কেউ কেবলামুখী হয়ে এস্তেনজা করে কিনা এব্যাপারে সরেজমিন তদন্ত করতে খলিফা হারুন অর রশিদের ন্যায় সুইপার ছদ্মবেশে , কাওরানবাজারের এস্তেনজাখানায় ঢুকে পাশের টাট্টিখানায় গতকালও লুকিয়ে ছিলেন “বাংলাদেশ এস্তেনজা নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক” মওলানা মুহা: ইমদুদুল হক মেলন বিক্রমপুরী ।তিনি মতিচুর আর আমিষুলের নাওয়াখাওয়া ছেড়ে দেবার খবর নিশ্চিত করেন।মওলানা মেলন বলেন সারাদিন অফিসে থাকলেও পাগল দুইটা একবারও এস্তেনজাখানায় আসেনি ।সূত্র-অনুসন্ধানী বিভাগ ,ালের কন্ঠ।

  2. মতিচুরের বাট ভালো করতে মতিচুর রহমানকে কানিজ আলমাসের কাছে পাঠানো হউক

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: