খালেদার নেতৃত্বে বিরোধী দলের গণ-অনশন আজ

নিজস্ব প্রতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার মহিলা আমীর খালেদা জিয়ার নেতৃত্বে আজ রোববার ঢাকায় গণ-অনশন করছে ১৮ দলীয় জোট। ঢাকা মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত এই গণ-অনশন চলবে বলে বিএনপির নেতারা জানিয়েছেন।

বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার নেতারা জানান, ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের, বিশেষ করে যুদ্ধাপরাধ নামের ভুয়া অভিযোগে নূরানী নেতাদের বিরুদ্ধে করা সাজানো মামলা প্রত্যাহার, বিএনপিকে টপকে বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে গুম করার প্রতিবাদে এই গণ-অনশন কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয় ১৪ মে রাতে জোটের বৈঠকে।

গণ-অনশন নাট্যমঞ্চে কেন, এই প্রশ্নের জবাবে এক নেতা বলেন, আমরা তো রিয়েল অনশন করতেসি না। এইটা হবে অনশনের অভিনয়। আর রাজনীতি মানেই অভিনয়, বুঝেনই তো। তাই নাট্যমঞ্চই সবচে উপযুক্ত জায়গা। মাশাল্লাহ আমরা সঠিক প্লেস পাইসি।

গণ-অনশনের শেষে অংশগ্রহনকারিদের জন্য গণ-ভুরিভোজের আয়োজন করা হয়েছে। পুরনো ঢাকা থেকে সুস্বাদু বিরিয়ানির পেকেট ও দই-মিষ্টি সরবরাহ করা হবে বলে জানা গেছে।

অনশনের পরে ভুরিভোজ পরস্পরবিরোধি কিনা জানতে চাইলে বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার নেতারা সমস্বরে বলেন, এইটা কি কন! পরস্পরবিরোধি হবে ক্যান! আমরা গাড়ি চইড়া লং মার্চ করি নাই?

One Comment to “খালেদার নেতৃত্বে বিরোধী দলের গণ-অনশন আজ”

  1. বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার মহিলা আমীর খালেদা জিয়ার এই উদ্যোগের প্রতিবাদ আর নিন্দা জানিয়েছে বাংলাদেশ নাট্যপরিষদের পাতিসর্দারেরা। তারা বলেন, রাজনীতি আর অভিনয় একসাথে মিশালে আমাদের কি হপে,আমরা কি করে বালবাচ্চার ইন্টারনেট বিল দিবো।লাইনে আসুন। রাজনীতি আর অভিনয় একসাথে মিশাবেন না। মিশালে পাকিস্হানে ফেরত পাঠানো হবে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: