আ’লীগই একুশে আগস্টের গ্রেনেড হামলা চালিয়েছে: রিজভী

মতিনিউজটোয়েন্টিফোর ডট কম

ভবিষ্যত প্রধানমন্ত্রী তারেক রহমানকে হত্যার লক্ষ্যেই আওয়ামী লীগ একুশে আগস্টের বোমা হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, “শেখ হাসিনা ও সৈয়দ আশরাফ প্রতিহিংসার বিষবাষ্প ছড়িয়ে দিতেই তারেক রহমানের উপর গ্রেনেড হামলা চালিয়েছিল।”

তিনি বলেন, ঘটনার দিন তারেক রহমান হাওয়া ভবনের বারান্দায় বসে ভাত খেতে খেতে এটিএন বাংলা চেনেলে মান্না-মৌসুমি অভিনিত ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত পুর্ন দৈর্ঘ বাংলা ছায়াছবি মোস্তফা ভাই দেখছিলেন। এমন সময় সেখানে আগে থেকে ওঁত পেতে থাকা আওয়ামী লীগের সন্ত্রাসীরা শেখ হাসিনার নেতৃত্বে গ্রেনেড হাতে তারেক রহমানের উপর ঝাঁপিয়ে পড়ে। তখন আত্মরক্ষার্থে তারেক রহমানও পাল্টা গ্রেনেড ছোড়েন। দুই পক্ষের ক্রস গ্রেনেড হামলায় পালাতে গিয়ে খালেদা জিয়ার খাস কামরায় অবস্থানরত মোসাদ্দেক আলী ফালু গুরুতর আহত হন।

তিনি একুশে আগস্টকে কাল দিবস আখ্যা দিয়ে শেখ হাসিনাকে মোসাদ্দেক আলী ফালুর চিকিৎসার যাবতিয় বেয়ভার বহন করার আহ্বান জানান।

রুহুল কবীর রিজভী তার বক্তৃতায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল খানকির পোলা এটিএম আজহারুল ইসলামকে গ্রেফতারেরও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।  তিনি বলেন, খানকির পোলা এটিএম আজহারুল ইসলাম একজন দেশপ্রেমিক নেতা। একাত্তর সালে তিনি কোন প্রকার গন্ডগোলে জড়িত ছিলেন না। তিনি সে সময় টিক্কা খানের পুত্র খালিদ খানকে আমপারা শিক্ষা দিতেন। গন্ডগোল শেষ হবার পর তিনি দেশপ্রেমিক নেতা খানকির পোলা গোলাম আযমের কাছে অস্ত্র হস্তান্তর করে বাংলাদেশের নাগরিকত্ব গ্রহন করেন।

রিজভী অবিলম্বে খানকির পোলা আজহারুলের মুক্তি দাবি করে বলেন, এই দিন দিন নয় আরো দিন আছে। এই দিনেরে নিবা তোমরা সেই দিনের কাছে.. এ…এ…এ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: