তারেক ও কোকোকে সাবধানে থাকার আহ্বান জানালেন বিশিষ্ট নাগরিকবৃন্দ

বিশেষ মতিবেদক

চিকিৎসার উদ্দেশ্যে পলাতক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সন্তান তরুন দেশনেতা তারেক জিয়া ও বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়ার অপর সন্তান আরাফাত কোকোকে সাবধানে থাকার আহ্বান জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন দেশের বিশিষ্ট নাগরিকবৃন্দ।

আজ এক সংবাদ সম্মেলনে এই বিবৃতি পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি যুক্তরাজ্যে যুবরাজ হেরির কতিপয় উলংগ ছবি প্রকাশিত হয়েছে। বাংলাদেশের গনতন্ত্র পলাতক যুবরাজ তারেক জিয়াও যুক্তরাজ্যে অবস্থান করছেন। সেখানে তার চিকিৎসা চলছে। চিকিৎসার প্রয়োজনে তাকে মাঝে মধ্যে কিছু কড়া ঔষধ বোতল থেকে ঢেলে খেতে হয়। চিকিৎসার অংশ হিসেবে তাকে কাপড় খুলে উলংগও হতে হয়। এ সময় সেবিকারা তাকে সহায়তা করেন। চিকিৎসার এই দৃশ্য যেন কোনরুপেই কোথাও প্রকাশিত না হয়, সে ব্যাপারে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সুযোগ্য সন্তান তারেক জিয়ার প্রতি সবিশেষ অনুরোধ জানানো হচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, বেগম জিয়ার অপর সন্তান যুবরাজ আরাফাত কোকো চিকিৎসার জন্য বেংককে অবস্থান করছেন। বেংককের চিকিৎসা বেবস্থাও যুক্তরাজ্যের মত। কিন্তু বেংককের বদনাম বেশী। তাই আরাফাত কোকোকে চিকিৎসার সময় গোপনীয়তা অবলম্বনের আহ্বান জানান হয়।

বিশিষ্ট নাগরিকবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, যুক্তরাজ্যে কতিপয় লোক যুবরাজ হেরিকে পর্ন চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের লক্ষে এই সব প্রলোভন থেকে নিজেকে দুরে রাখার জন্য তারা তারেক জিয়াকে অনুরোধ করেন। তারা জরুরী প্রয়োজন ছাড়া যুবরাজ হেরির সাথে মিলামিশা না করার জন্য তারেক জিয়াকে আহ্বান জানান। তারা বলেন, হেরি একটি অভিশাপ।

বিশিষ্ট নাগরিকবৃন্দ বলেন, যে কাজ আপনি গোটা দেশের সাথে করে গেছেন, সে কাজ চলচ্চিত্রে দুই চারজন পর্ন চলচ্চিত্র অভিনেত্রীর সাথে করে নিজের ও দলের নাম নষ্ঠ করবেন না।

বিবৃতিতে আরও সাক্ষর করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মনিরুজ্জামান মিঞা, বৃহত্তর জামায়াতে ইসলামের ঢাবি শাখার আমীর অধ্যাপক আসিফ নজরুল, বিশিষ্ঠ ইতিহাসবীদ ও উপমহাদেশের গান্ধীবাদী অহিংস আন্দোলনের প্রবাদ পুরুষ সৈয়দ আবুল মকসুদ, নোবেল বিজয়ী অর্থনীতিবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক মুহম্মদ ইউনূস, হুইল সাবানের বিজ্ঞাপনের প্রবাদ পুরুষ ও নোবেল বিজয়ী ইউনূসের ভাই মুহম্মদ জাহাংগীরসহ সমাজের আরও বিশিষ্ট বেক্তিবর্গ।

2 Comments to “তারেক ও কোকোকে সাবধানে থাকার আহ্বান জানালেন বিশিষ্ট নাগরিকবৃন্দ”

  1. ঠিক ঠিক।

  2. কোকো এখন ব্যাংকক নয়, মালয়েশিয়া থাকে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: