বাংলাদেশের কমিউনিস্ট পার্টি: ‘দেশে প্রতিনিয়ত চলছে লুটপাটতন্ত্র’

নিজস্ব মতিবেদক

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মনজুরুল আহসান খান বলেছেন, বাংলাদেশ আজ একটি পুলিশি রাস্ট্রে পরিনত হয়েছে। এখানে প্রতিনিয়ত চলছে লুটপাটতন্ত্র। আমরাও লুটপাটে অংশ নিতে চাই। কিন্তু এই দেশের লোকজন একটা অভিশাপ। তারা কমিউনিস্টদের ভোট দেয় না। বড় চোর-বাটপারেরা ভোট পায়। কিন্তু আমরাও তো বড় হতে চাই। নাদের আলী, আমরা কবে বড় হব? একচল্লিশ বছর কাটলো, কেউ ভোট দেয়নি।

গতকাল শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে দলের ঢাকা কমিটির দশম সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি আবেগঘন কন্ঠে আরো বলেন, আমরা চাই সমাজতন্ত্র। আমাদের কোরানের নাম ডাস কেপিটেল। কেপিটেল থাকার কথা আমাদের পকেটে। কিন্তু সেই কেপিটেল আজ কার পকেটে?

ঢাকা কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবিব বলেন, ঢাকা আজ বসবাসের অযোগ্য। এখানে মানুষ নির্মল বাতাসে শ্বাস নিতে পারে না। এর জন্যে দায়ি সরকার ও প্রধান বিরোধীদল। তারা কেপিটেল চুরি করেই ক্ষান্ত হয়নি, তারা বাতাস থেকে অক্সিজেন নেয়, আর কার্বনডাইঅক্সাইড ছাড়ে। কিন্তু কমিউনিস্টরা হল গাছের মত – আমরা বাতাস থেকে কার্বনডাইঅক্সাইড নিয়ে অক্সিজেন ছাড়ি। তাতে অবশ্য ফল বিশেষ হয় না। কারণ আমাদের সংখ্যা মাত্র কয়েকজন। যখন দেশে কমিউনিস্টরা সংখ্যাগরিষ্ঠ হবে, তখন দেশের বাতাসও নির্মল হবে।

অনুষ্ঠান শেষে মতিকণ্ঠের পক্ষ থেকে এক কমিউনিস্ট নেতাকে প্রশ্ন করা হয়, কমিউনিস্টদের উপর্যুপরি নিদারুন বের্থতার কারণ কি? নাম প্রকাশে অনিচ্ছুক এই নেতা বলেন, কারণ কমিউনিস্টরা বড় বড় কথা কইতে উস্তাদ। তারা নাকি দুনিয়ার মজদুররে এক করবে। দেশের হাতে গোনা কয়জন কমিউনিস্টরেই তারা এক করতে পারে না, আবার দুনিয়ার মজদুর!

7 Comments to “বাংলাদেশের কমিউনিস্ট পার্টি: ‘দেশে প্রতিনিয়ত চলছে লুটপাটতন্ত্র’”

  1. পুরাই এপিক হইসে !!!

  2. চরম চরম, একেবারে খাটি কথাটাই বলসে মতিকন্ঠ। এই কমিউনিষ্ট হালারা মুখে অনেক বড় বড় কথা ফুলঝুড়ি ফুটায় কিন্তু কাজে কর্মে ঠিক উল্টোটা। বাংলাদেশের রাজনীতির ইতিহাসই তো প্রমান করে, যে যত বাম, সে তত মৌলবাদী।

  3. “তারা নাকি দুনিয়ার মজদুররে এক করবে। দেশের হাতে গোনা কয়জন কমিউনিস্টরেই তারা এক করতে পারে না, আবার দুনিয়ার মজদুর!”
    অসাধারন হইছে… \m/

  4. ঘটনা সত্য

  5. চরম বিনুদিত হইলাম

  6. আমাদের কোরানের নাম ডাস কেপিটেল। কেপিটেল থাকার কথা আমাদের পকেটে। কিন্তু সেই কেপিটেল আজ কার পকেটে?
    Ha ha ha.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: