পদ্মা সেতু চুক্তিতে বিশ্ব বেংকের ফিরে আসার সিদ্ধান্ত রাজনৈতিক পক্ষপাত দুষ্ট: খালেদা

অর্থনীতি মতিবেদক

টেকাটুকা মারার অভিযোগে পদ্মা সেতুর জন্য টেকাটুকা যোগানের চুক্তি বাতিলের তিন মাস পুর্তির আগেই আবার চুক্তিতে বিশ্ব বেংকের ফিরে আসাকে রাজনৈতিক পক্ষপাত দুষ্ট বলে অভিযোগ করেছেন বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়া।

গতকাল বাদ ঈশা এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

বেগম খালেদা জিয়া বলেন, আবুল টেকাটুকা মেরে পদ্মা সেতুর বারটা বাজিয়েছে। সচিব মোশাররফ ছিল এই কাজে তার সহচর। উপদেষ্টা মসিউরও পারসেন্টিজ খেয়েছে। কিন্তু বিশ্ব বেংক এত টেকাটুকা মারার পরও আবার পদ্মা সেতুতে ঋন দিতে ফিরে এসেছে। তাদের এই সিদ্ধান্ত রাজনৈতিক পক্ষপাত দুষ্ট। বিশ্ব বেংক আওয়ামী লীগে যোগ দিয়েছে।

বেগম জিয়া আবেগঘন কণ্ঠে বলেন, বিশ্ব বেংকের পকেটে যদি টেকাটুকা বেশী থাকে, তবে তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সন্তান বড় গনতন্ত্র তারেক জিয়া ও আমার অপর সন্তান আরাফাত কোকোর বেংক একাউন্টে জমা করুক। শেখ হাসিনার পকেটে কেন ঐ টেকা ঢুকবে?

ক্ষুব্ধ কণ্ঠে বেগম জিয়া বলেন, নোবেল বিজয়ী ইউনূসের উপর আমি ভরসা করেছিলাম। সে বলেছিল, মেডাম, কুন চিন্তা করবেন না। হিলারি আমার ছুটবেলার বন্ধু। তাকে বললেই সে বিশ্ব বেংকের টেকাটুকা আটকায় দিবে। কিন্তু আজ বিশ্ব বেংকের এই নির্লজ্জ আচরন, টেকাটুকা মারায় তাদের এই নগ্ন প্ররচনা দেখে আমাকে বলতেই হচ্ছে, সত্যই ফালুকাস, কি বিচিত্র এই দেশ।

বেগম খালেদা জিয়া বলেন, ক্ষমতায় গেলে আমি বিশ্ব বেংকের করা পদ্মা সেতুর রড তক্তা খুলে ফেলব। আওয়ামী লীগের বিশ্ব বেংক শাখার সাধারন সম্পাদক এলিয়েন গল্ডস্টেইনকে বাংলাদেশ থেকে আর্জেস গ্রেনেড মেরে তাড়াব।

অপর এক সংবাদ সম্মেলনে নোবেল বিজয়ী অর্থনীতিবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূস ক্ষোভ প্রকাশ করে বলেন, হিলারি কথা দিয়ে কথা রাখল না। বিশ্ব বেংক আবার পদ্মা সেতুতে টেকাটুকা দিল। হিলারি আমার চোখে জল এনেছে হায় বিনা কারনে।

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, আজ বুঝলাম, কেন ক্লিনটন মনিকা লিউনস্কির সাথে মিলামিশা করত। নারী তুমি সর্বনাশা।

4 Comments to “পদ্মা সেতু চুক্তিতে বিশ্ব বেংকের ফিরে আসার সিদ্ধান্ত রাজনৈতিক পক্ষপাত দুষ্ট: খালেদা”

  1. Osthir…Osthir…Classic… aro chai aro chai

  2. সত্যই ফালুকাস, কি বিচিত্র এই দেশ।

  3. তো, সব পত্রিকার সাথে আপনেও ধরা খাইলেন? :D। বিশ্বব্যাংক তো ফিরা আসে নাই।

  4. সত্যই ফালুকাস, কি বিচিত্র এই দেশ। “Abul looted money of WB”, but where the money came from, they did not gave a single penny. What a propaganda!!!
    there are many other sectors where really irregularity took place, talk about those.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: