ইসলামের সুন্নত পালন করা বাংলাদেশে কোনো অন্যায় নয়: আরফিন রুমী

নিজস্ব মতিবেদক

ইসলামের সুন্নত পালন করার লক্ষ্য নিয়ে কণ্ঠশিল্পী আরফিন রুমী তার দ্বিতীয় শাদি মোবারকের প্রস্তুতি নিচ্ছেন। বিভিন্ন মিডিয়ায় বিভিন্নভাবে খবরটি প্রকাশ করছে। এ প্রসঙ্গ নিয়ে তাই তিনি মতিকণ্ঠের মুখোমুখি হয়েছেন।

কেমন আছেন?

আলহামদুলিল্লাহ। আল্লাহ-নবীজির রহমতে খুব ভালো আছি।

অনেকদিন পর দেশে ফিরেই আপনার আর আমেরিকান প্রবাসী মেয়ে কামরুন্নেসাকে নিয়ে বিয়ের গুঞ্জনসহ বেশ মুখরোচক গল্প শোনা যাচ্ছে।

হ্যাঁ আমিও শুনছি। প্রথমেই বলি, আল্লাহপাকের অশেষ শুকরিয়া, আমি মুসলিম হিসাবে জন্মলাভ করেছি। আমার কথা পরিষ্কার। আমাদের নবীজি যে পথ দেখিয়েছেন সেই সিরাতুল মুস্তাকিম ধরে আমি তার পদাঙ্ক অনুসরন করার চেষ্টা করছি মাত্র। আল্লাহর রহমতে প্রবাসী মেয়েকে শাদি করা তিনি হারাম করে যান নি। সুবহানাল্লাহ।

তাহলে আপনার প্রথম স্ত্রীর সাথে বিচ্ছেদ হয়ে গেছে? আর ছেলে আরিয়ান?

না, তা হবে কেন? দেখুন ভাই আমরা সুখে থাকি। তারপরেও আমাদের কিছু গোপন সাধ আহ্লাদ থাকে, সেগুলো ভিন্নভাবে পূরণ করতে গেলে তা ইসলামসম্মত হবে না। তেমনই একটা গোপন স্বপ্ন আমি আমাদের রসুলে করিমের দেখানো পথ ধরে পুরন করতে চাচ্ছি। আরো দেখেন, দ্বিতীয় শাদির সময় প্রথম স্ত্রীর অনুমতি নেওয়ার কথা ইসলামে কিন্তু নাই। আমাদের নবীও তার স্ত্রীগনের অনুমতি গ্রহন করেন নাই। আমি কিন্তু প্রথম স্ত্রীর অনুমতি নিয়েছি।

তাহলে বলছেন আপনার দ্বিতীয় বিবাহের বেপারে প্রথম স্ত্রীর অনুমতি রয়েছে-

হ্যাঁ, এই নিন অনন্যা (রুমীর প্রথম স্ত্রী)’র সাথে কথা বলুন।

স্বামীর সুন্নত পালনে স্ত্রীর সম্মতি

অনন্যা :হ্যাঁ ভাই বলুন।

কেমন আছেন? আপনার স্বামীর এই ঘটনায় আপনার প্রতিক্রিয়া কী?

কি বললেন? রতিক্রিয়া? ওহ্, প্রতিক্রিয়া! আলহামদুলিল্লাহ! আমরা খুব সুখে আছি। আমার সম্মতি আছে। আমি ইসলামের আইন অনুসরন করে ফাইভসাম পর্যন্ত রাজি আছি। এর বেশি হলেই সেটা শিরক। আরও শুনুন, দাসিদের সাথে যৌনসম্পর্কও ইসলামে অনুমোদিত। আমি সাচ্চা মুসলিম, তাই সে চাইলে তাতেও আমার আপত্তি নাই।

রুমী :শুনলেন তো ভাই। আমার কথা হলো, এখানে ইসলামি শরীয়া অনুযায়ী বা বাংলাদেশি আইনে তো কোনো অন্যায় করিনি। আমার সুখটা আমি নিজেই বুঝে নিচ্ছি। স্ত্রীর সুখ দেখার কথা ইসলামে বলা হয়নি। আমার সুখই আসল। কারন এটা আমার একান্ত বেক্তিগত বেপার। আর আপনিও তো স্পষ্ট শুনলেন আমার স্ত্রীর কথা।

আমেরিকায় আপনার হবু স্ত্রীর বিয়ের আনুষ্ঠানিকতা কবে? শোনা যাচ্ছে, সেখানে তার স্বামীর সাথে বিবাহ বিচ্ছেদের বিষয় চুড়ান্ত হওয়ার জন্যই এই সময় নেওয়া হচ্ছে?

বিবাহকার্যে বিলম্ব করতে নাই। স্বামীকে হত্যা করে সেই রাতেই তার বিধবা স্ত্রীকে রসুলে পাক বিবাহ করেছিলেন। আমিও বিলম্ব করতাম না। কিন্তু ওর কিছু আইনগত সমস্যার আছে বলে তা সম্ভব হচ্ছে না।

কিন্তু আমাদের সমাজবেবস্থায় এটাকে কিভাবে দেখবে, সে বিষয়ে কোনো চিন্তা হয় আপনার?

ধর্ম আগে না সমাজ আগে? মনে রাখবেন, ইসলামই আমাদের সমাজের ভিত্তি। সমাজের আগে ইসলাম। আমি তো কোনো অন্যায় করছি না। আমি দুই স্ত্রী নিয়ে সুখী থাকলে কার ক্ষতি! শুনে রাখুন, এর পরে আমি আরো দুটা শাদি মোবারক করবো ইনশাল্লাহ।

আপনি সঙ্গিতজগতের মানুষ। গানবাজনা নিয়েই থাকেন। কিন্তু আপনি কি জানেন, নবীজি নিজে গানবাজনা ও বাদ্যযন্ত্রের ঘোর বিরোধী ছিলেন? অনেক হাদিসেই এই কথা উল্লেখ করা আছে।

(ক্ষিপ্ত স্বরে) আমনে ইসলাম আমাত্তে বেশি বুজেন?

18 Comments to “ইসলামের সুন্নত পালন করা বাংলাদেশে কোনো অন্যায় নয়: আরফিন রুমী”

  1. Osadharon, Nobijir poth amrao anusoron korte chai

  2. Biye korar ki dorkar…. (wink, if you know what I mean)

  3. Osthir…Osthir… Nobir kache zete hole ze aro 8 ta korte hobe rumi bhai 😉

  4. dekhen bhai, moja koren bhalo kotha! nobiji ke niye jei toththota diechen, asha kori shegulao just moja. cuz seriously erkom toththo dile binito bhabe apnar kaan chire apnar abbu ke fry kore khawatam. dhonnobaad.

  5. oastheeeeeerrrrrrrrrrrrr!

  6. ছাগুদের প্রবেশ বন্ধ করুন……

  7. কি বললেন? রতিক্রিয়া? ওহ্, প্রতিক্রিয়া!
    just awesome. almost died laughing reading this.

  8. valo kisu korar try korun.. aisob faltu kotha…islam k vulvabe upossthapon kora hoyece…jara islam k na jene ba olpo jane tarai aisob faltu kotha bole….

  9. Ore abal jalal, islam e 4ta biyer kotha bolai ache, edesher muslim law eita support kore. Vulvabe islamke uposthapon tui kortesos jalali abal.

  10. mITHA KOTHA JIBIJI BIA KORA CILAN BISAS KARONA.AND HE ALWAYS TOOK THE PERMISION FROM OTHER WIFES. aI AKTA VONDO MITTHA KOTHA BOLA MANUSAR SIMPATHY NICCA

  11. হাসতে হাসতে মইরা গ্যালাম 😀 😀

  12. Next Ananta Jalil

  13. ekhanay ISLAM dhormo & Nobijii-r somporkay bhranto dhaarona tulay dhora hoyechay ja motaii thiik hoiini.. ekhan thekay etaaii bola jay ” LITTLE LEARNER IS A DANGEROUS THING”

  14. ki shundor prochesta gopler maddhome vantro dharona manusher majhe chorie deyar…. ALLAH borong apnake hedayet korun …. r sob dhormei badha nisedh ase … apnader uchit prottecti dhormer sob kisu bibechona kora…Islam ke niyei apnader matha betha….. ja theke apnader aisob udvot golpo banano.

  15. toi ekta hindo and dandi eye amar kono sondeho nai madaressod…………………………… tor maare sod………………….

  16. ভাই আমি আপনাদের বড় ফ্যান! কিন্তু নবিজিরে নিয়ে ইয়ারকি না করলে হত না? আপনাদের তো মেটিরিয়ালের অভাব নাই, তাই উনারে নিয়ে না লিখলেও আপনাদের লেখার বিষয় কমে যাবে না। তাছাড়া দেশের যে অবস্থা, তাতে এই আর্টিকেলটা ডিলিট করে দেয়াই ভালো। দোষ তো নবীজির না, উনার কাজ-কর্ম এবং কথা-বার্তার অপব্যাখ্যা করে যারা ভণ্ডামি করে এবং অ্যাডভানটেজ নেয়, আসল কালপ্রিট তারাই। তাদেরকে নিয়ে লেখেন এবং উনাকে এই জাতীয় কথা-বার্তার মধ্যে থেকে বাদ রাখেন। ভালো থাকুন এবং উন্নতি করুন। অসংখ্য ধন্যবাদ ভাই!

Leave a Reply

