পেছনের কথা ভোল: হিনা রব্বানি খার

কূটনৈতিক মতিবেদক

বাংলাদেশের উদ্দেশে অতীত ভুলে সামনে এগিয়ে যাওয়ার ডাক দিয়েছেন পাকিস্তানের পর রাষ্ট্রমন্ত্রী ও পিপিপির চেয়ারমেন বিলাওয়াল ভুট্টোর প্রেমিকা হিনা রব্বানি খার।

আজ বাংলাদেশের পর রাষ্ট্রমন্ত্রী দীপু মনির ক্ষমা চাওয়ার দাবির উত্তরে তিনি এ আহ্বান জানান।

হিনা রব্বানি খার বলেন, পেছনের কথা ভোল, পেছনের কথা ভোল।

বাংলাদেশের পর রাষ্ট্র মন্ত্রনালয়ের প্রতিনিধিদের উদ্দেশে হিনা রব্বানি খার বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে। অথচ আমরা পড়ে আছি উনিশশ একাত্তর সালে। কবে পাকিস্তান বাংগালী নারীদের গন ধর্ষন করেছিল, সেই ইতিহাস আকড়ে ধরে পড়ে আছি। বিশ্ব যখন এগিয়ে চলেছে আমরা রয়েছে বসে, গন ধর্ষনের ইতিহাস পড়ি খবরের কাগজ চষে। আমাদের এগিয়ে যেতে হবে।

আবেগঘন কণ্ঠে হিনা রব্বানি খার বলেন, পুরুষ ও নারীর প্রেম যেমন, পাকিস্তানের সেনাবাহিনী ও বাংলাদেশের প্রেম তেমনি। মাঝে মধ্যে ভুল বুঝাবুঝি হবেই। এ নিয়ে রাগারাগি করলে চলবে না। ১৯৭১ সালে পাকিস্তানের জনসংখ্যা ছিল পনারো কুটি। পনারো কুটি লোকের দেশে দুই চার লক্ষ ধর্ষন হতেই পারে। এ নিয়ে মন কালা না করে আসুন সামনে এগিয়ে যাই।

হিনা রব্বানি খার বলেন, পাকিস্তানী সেনাবাহিনী একটি উদার পন্থী সেনাবাহিনী। আমরা উদার ভাবে বাংগালী নারীদের গন ধর্ষন করি। শুধু ধর্ষন দেখবেন, উদারতা দেখবেন না?


মাল-এ-বিলাওয়াল হিনা রব্বানি খার

হিনা রব্বানি খার বলেন, এখন আমাদের মধ্যে সম্পর্ক অনেক ভাল। আমাদের শহীদ আফৃদী বাংলাদেশে সুপার হিট। কলেজের ছাত্রী থেকে শুরু করে কারওয়ানবাজারের সর্দার পর্যন্ত তার সংগে বিছানায় যেতে এক পায়ে খাড়া।

অতীত ভুলে ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে হিনা রব্বানি খার বলেন, আজকে নাহয় ভালবাস আর কুনদিন নয়।

এক পৃথক সংবাদ সম্মেলনে সাবেক স্বৈরাচার রাষ্ট্রপতি ও পল্লীবন্ধু আলহাজ্জ্ব হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, আমি হিনা রব্বানি খারের সংগে একমত। আমি আজই ভালবাসতে চাই। ওরে ও রুহুল আমিন হাওলাদার, বিজয় টেবলেট আর এক গ্লাশ পানি দিয়ে যা।

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়া এক প্রতিক্রিয়ায় স্মৃতি ভারাতুর কণ্ঠে বলেন, পেছনের কথা ভুলা কি এতই সুজা?

2 Comments to “পেছনের কথা ভোল: হিনা রব্বানি খার”

  1. এরশাদ হচ্ছে নির্মাতা। ব্রীজ কন, পাইপলাইন কন, যাই বানাইতে কন এরশাদ পারবো, খালি তার পছন্দ মাফিক মাল চাই। তয় হিনা একখান মাল, তাতে সন্দেহ নাই। এইডা পাইলে কাগু অনেক কিছু বানাইয়া লইতে পারবো বইল্যা আশা রাখি।

  2. শিরোনাম দেইখ্যা ভাবলাম হিনা তার পাছা মারা খাওয়ার বেথার কথা কইব, কিসের কি. .. পুরাই হতাশ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: