কান্নায় ভেঙ্গে পড়লেন পল্লীবন্ধু

সাহিত্য মতিবেদক

আন্তর্জাতিক সাহিত্য উতসব হে ফেষ্টিভালে আমন্ত্রন না পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েছেন সাবেক স্বৈরাচার রাস্ট্রপতি ও পল্লীবন্ধু আলহাজ্জ্ব হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ এক সংবাদ সম্মেলনে ভেঙ্গে পড়েন তিনি।

পল্লীবন্ধু এরশাদ বলেন, হে ফেষ্টিভাল একটি আন্তর্জাতিক সাহিত্য উতসব। এখানে দেশ বিদেশের জ্ঞানী গুনী বেক্তি আসেন। আলাপ আলোচনা করেন। কবিতা উপন্যাস পাঠ করে শুনান।

পল্লীবন্ধু স্মৃতি চারন করে বলেন, আমি যখন স্বৈরাচার ছিলাম তখন এশীয় কবিতা উতসবের আয়োজন করেছিলাম। আজ যারা হে ফেষ্টিভালে আলোচনা চুদায়, তারা তখন এশীয় কবিতা উতসবে থার্ড ক্লাশ টিকেট পাওয়ার জন্য বংগভবনের সামনে রাস্তায় রোদের মধ্যে দাড়িয়ে থাকত।

আবেগঘন কণ্ঠে এরশাদ বলেন, আর আজ তারা হে ফেষ্টিভাল আয়োজন করে অথচ আমায় দাওয়াত দেয় না।

এ কথা বলে কান্নায় ভেঙ্গে পড়েন পল্লীবন্ধু।


দুঃখ আমার বাসর রাতের পালংক: এরশাদ

তিনি কাদতে কাদতে বলেন, খালেদা জিয়া আমায় জেলে ঢুকিয়েছিল। একা একা অনলাইনে যেতে হত আমায়। জেলে বসে ডান হাতে অনেক কবিতা লিখেছি, গান লিখেছি। পৃথীবির অনেক বড় বড় কবি সাহিত্যিক জেলখানায় কবিতা লিখেছেন। আমায় দাওয়াত দিলে আমি কয়েকটি জেল আমলের কবিতা আবৃত্তি করতে পারতাম।

রুমালে চোখ মুছে পল্লীবন্ধু বলেন, কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আযমী ও ইংরেজী সর্দার মহাফুজ আনাম এই ফেষ্টিভালের আয়োজক। তারা পরিকল্পিত ভাবে আমায় বাদ দিয়েছে।

সামনে কঠিন দিন আসছে উল্লেখ করে এরশাদ বলেন, আমি আবার রাস্ট্রপতি হব। তখন আমার সংগী হবে মেজিক বল ও বিজয় টেবলেট। এই দিন দিন না আরও দিন আছে। মতিচুর মহাফুজ তোমরা শুনে রাখ, আমি সেই দিন ভেসলিন বেবহার করব না।

5 Comments to “কান্নায় ভেঙ্গে পড়লেন পল্লীবন্ধু”

  1. বরাবরের মতই অবস্থার চুড়ান্ত, মতিকণ্ঠ রকজ 😀

  2. কারোয়ান বাজার, বাঙলা একাডেমী শাখা বড়ই ভাব চুদায় । তারা সেখানে নিজেরা নিজেরা অর্গি প্লে করছে বলে সুনা যায়

  3. /*আমি সেই দিন ভেসলিন বেবহার করব না।*/

    এপিক 😀

  4. vi, ami motikonthe magna khatmu. tobuo oikhaner reporter hoite chai.

  5. মতিচুর মহাফুজ তোমরা শুনে রাখ, আমি সেই দিন ভেসলিন বেবহার করব না।

Leave a Reply

