আজ আমার মন ভাল নেই: ওবামা

ওয়াশিংটন মতিবেদক

মার্কিন যুক্ত রাস্ট্রের প্রথম মুসলিম রাস্ট্রপতি বারাক হোসেন ওবামা বলেছেন, আজ তার মন ভাল নেই।

আজ সকালে ওয়াশিংটনে একটি রুটির দোকান উদ্বোধন কালে ওবামা এ কথা বলেন।

ওবামা বলেন, আমি আবার রাস্ট্রপতি নির্বাচিত হয়েছি। এটি আমার জন্য খুশির খবর। নির্বাচনে হেরে গেলে অনেক ফার্নিচার নিয়ে বাসা বদলাতে হত আমায়। ওয়াশিংটনে এখন ভাল বাসা পাওয়া মুশকিল। বাড়িওয়ালারা বাসা ভাড়া বাড়িয়ে দিয়েছে। তাই রাস্ট্রপতি পদে আবার দাখিল হয়ে আমার ভাল থাকার কথা। কিন্তু আমার মন ভাল নেই।

বিষন্ন বদনে ওবামা বলেন, ইরান আমার একটা ড্রোন নামিয়ে ফেলেছে। ঢাকায় আমার দুতাবাসের গাড়িতে ইটা মেরেছে বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পুলারা। পেলেষ্টাইনের বিরুদ্ধে ভেটো দিলাম কিন্তু তারা জাতিসংঘে চাঞ্ছ পেয়ে গেল। অমর্ত্য সেন আর ইউনূস আমার নামে খারাপ কথা বলেছে। আমি পৃথিবীর বস, কিন্তু আমার সাথে দুনিয়ার কোনে কোনে বেয়াদবি হয়।

বক্তৃতা চলাকালে ওবামার মুঠোফোনে কল আসে। তিনি কিছুক্ষন ফিস ফিস করে কথা বলে মুঠোফোন বন্ধ করে বলেন, এছাড়াও আমার মন আরেকটি কারনে খারাপ।

উপস্থিত সাংবাদিকরা আরেকটি কারন জানতে চাপাচাপি করলে ওবামা বলেন, আমি প্রেমে পড়েছি।

আবেগঘন কণ্ঠে ওবামা বলেন, আমি অং সান সু চির প্রেমে পড়েছি। মিয়ানমার সফর করতে গিয়ে আমি তার প্রেমে পড়ে যাই। আমার দাদা মকবুল হোসেন ওবামাও আজ হতে সত্তর বৎসর পুর্বে রেংগুন শহরে চাকরি করতে গিয়ে একটি নারীকে শাদী করেছিলেন। আমার ঘরে একটি স্ত্রী না থাকলে আমি এই সফরেই অং সান সু চিকে শাদি করে ঘরে তুলতাম।

উচ্ছসিত কণ্ঠে ওবামা বলেন, দেট বিচ ইজ হট।

একটু আগে মুঠোফোনে সু চির কল আসার কথা উল্লেখ করে ওবামা বলেন, আমি তাকে জড়িয়ে ধরে চুম্বন করেছি, লাইক এ বস। মেরা পিয়া গায়ে রাংগুন কিয়া হায় উহাসে টেলিফুন তুমহারি ইয়াদ সাতাতি হায় জিয়া মে আগ লাগাতি হায়।

প্রতিক্রিয়ায় রেংগুনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অং সান সু চি বলেন, বারাক হোসেন ওবামা একজন রোহিংগা মুসলমান। তার সংগে প্রেম করে আমি ভোটে হারতে রাজি নই। তবে তার গায়ে অনেক শক্তি। সুযোগ পেয়েই মিনসে আমায় পাপ্পি দিয়েছে। আর একটু হলেই আমার লুংগি খুলে কেলেংকারি হয়ে যেত।

মুঠোফোনে কল করার কথা অস্বীকার করে সু চি বলেন, আমি ওবামাকে কখনও কল করিনি। তবে সে মাঝে মধ্যে মার্কিন সময় গভীর রাতে ফোন করে দিষ্টাপ দেয়।

3 Comments to “আজ আমার মন ভাল নেই: ওবামা”

  1. হয় নাই, হয় নাই। উনার পুরা নাম লেখেন নাই ক্যান? পুরা নাম হইলো ‘মোহাম্মদ বারাক হোসেন ওবামা’।

  2. @ মুতিকন্ঠ পাঠক,
    এক্কেরে হাছা কইসেন ভাই……… হি হি হি……।।

  3. মতিকন্ঠ পুরাই ROCKZZZZZZ….

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: