মুক্তিযুদ্ধে অংশ নিয়ে গুনাহ করেছি: কাদের সিদ্দিকী

নিজস্ব মতিবেদক

মুক্তিযুদ্ধ অংশগ্রহন করে পরম গুনাহর কাজ করেছেন বলে মনে করেন এক কালের বাঘা বাঙালি কাদের সিদ্দিকী। কালের বিবর্তনে বর্তমানে তিনি ছাগু বাঙালিতে রূপান্তরিত হয়েছেন বলে জানান।

হাতে তসবিহ নিয়ে আল্লাহপাকের নাম স্মরন করতে করতে আবেগঘন কন্ঠে তিনি বলেন, যৌবন কালে সকলেই ভুল ভ্রান্তি করে। মুক্তিযুদ্ধে অংশ নেওয়াটা ছিলো আমার যৌবনের ভুল। আমি সবার কাছে ক্ষমাপ্রার্থি। তবে সবার আগে আমি ক্ষমা চাই আল্লাহপাকের কাছে। ইয়া পরওয়ারদিগার, আমি তখন নাদান ছিলাম, না বুঝে মুক্তিযুদ্ধ নামের হুজুগে মেতেছিলাম, আমাকে মাফ করো। আমি বাকি জীবন দিগন্ত টিভির অনুষ্ঠানে অংশ নিয়ে এবং তোমার ইবাদত-বন্দেগি করে কাটাবো … বলতে বলতে তার চোখ ছলছল করে ওঠে।

মুক্তিযুদ্ধের পাপ খন্ডাচ্ছেন কাদের সিদ্দিকী

মুক্তিযুদ্ধে অংশ নিয়ে ভুল করেছিলেন, সেই উপলব্ধি আপনার কখন আসে? মতিবেদকের এই প্রশ্নের জবাবে তিনি বলেন, মুক্তিযুদ্ধ করে আমি কিছুই পাই নাই। ধনসম্পদ বাড়ি গাড়ি করতে পারি নাই। তাই জামায়াতের টেকাটুকা খাওয়ার পর আমার উপলব্ধি হয়, আমি মুক্তিযুদ্ধ অংশ নিয়ে গুনাহ করেছি। সেই টেকাটুকা হালাল করতে আমি এখন যুদ্ধাপরাধীদের বিচার ঠেকানোর যুদ্ধে নেমেছি। কারন আমি এখন তাদের সিদ্দিকী।

11 Comments to “মুক্তিযুদ্ধে অংশ নিয়ে গুনাহ করেছি: কাদের সিদ্দিকী”

  1. ঘেটুপুত্র কাদেরাকে জাঝা 🙂

  2. মুক্তিযুদ্ধে অংশ নিয়ে গুনাহ করেছি: কাদের সিদ্দিকী এই কথা বলায় প্রমান করে কাদের সিদ্দিকী প্রকৃত মুক্তিযোদ্ধা নয় । তিনি ছিলেন স্বার্থপর লোভী মুক্তিযোদ্ধা । আমি মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে ঘৃণা করি ধর্মান্ধ স্বার্থপর লোভী মুক্তিযোদ্ধা কাদের সিদ্দিকী” কে ।

  3. Let me urinate along his (Sagol Siddique) face.

  4. Stop Harassing a Freedom Fighter just because he does not do your slavery ……….Non-Sense….doing these kind of stupid works u will lose respect of many of progressive and pro-liberation war minded people ……

    • মুক্তিযুদ্ধে তার অবদান কি কেউ অস্বীকার করছে? সেটা ইতিহাসের পাতায় সব সময়ই থাকবে। তাই বলে মুক্তিযুদ্ধবিরোধি এবং যুদ্ধাপরাধিদের পক্ষে অবস্থান নিলে তাকে এই পয়েন্টেও শ্রদ্ধা করতে হবে? মুক্তিযুদ্ধের সপক্ষে যারা, তাদের কেউ তার এই আচরনকে সমর্থন করতে পারে না। নাকি আপনার মাথায় কি ঘিলুর সংকট হইছে? নাকি আপনি ছদ্মছাগু?

    • Dear Arman, being a profound freedom fighter he should have refrained himself from all controversies but he didn’t. His recent activities is synonymous of supporting collaborators and nothing more than that.

  5. কাদের সিদ্দিকি কে ভাবতেছি একটা নুবেল প্রাইজ দিয়ে দেশের ১ নাম্বার খানকির পুলা ঘোষণা করবো

  6. Within a short time may be he will create a new Islamic party,like Major Jalil,his Former party secratary Fazlur Rahaman already by this time joined BNP,May be he is now mental patient.

  7. Dear Shuvro,

    In 1972 Kader Siddique was the person, who killed Razkars, war criminals, Biharirs in his own hand for their brutal activities in 1971. He called Mujib his father and Hasina his sister. After 1975 he again took arms and fought against Zia regime. He came back to Bangladesh in 1990. After that, in spite of his all dedication, he got “Latthi jhata” from AL and Hasina… Does he deserve it ??? He was forced to leave AL and made his own team. AL caders attacked there shamelessly…Did not remember his contribution or anything form 1971 till 1990. !!!! Where were you at that time when a FREEDOM FIGHTER WAS Harased like that ? Eto latti jhata khabar por o, he always spoke against jamat and never left his values. He cricitized the tribunal….Did you hear what he said ??? Why did not AL involve any big barristers to do these trial ??? Kader Siddique said, if the killers prove themselves iccocent because of the weak tribunal, its better not to do it………….That means, he wanted to do it seriously….that’s what we all want as well….Learn the total history and then make comment

  8. Kader Siddiqui followed Major Jalil !!!!!!!!!!!!!!!!!!!!!!

  9. ভাই , মানুষ যখন আশা অনরুপ কিছু না পাই তখন আবেগ এ একটা কথা বলতে পারে,তার জন্য আপনারা এ ভাবে কমেন্ট করবেন…………. আমরা বড় খারাপ ভাই,আমরা বড় অমানুষ,Patriot গল্প টা কি পরেসেন, না পড়লে দয়া করে একটু কষ্ট করে পড়ুন ,তখন বুসবেন আপনি ……………..

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: