বুড়ি হইলাম তর কারনে: হিলারি

ওয়াশিংটন মতিবেদক

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দীপু মনি মিসেস হিলারি রডহাম ক্লিনটন। আর এই অসুখের জন্য তিনি দায়ী করেছেন বাংলাদেশের নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূসকে।

আজ ওয়াশিংটন সিকদার মেডিকেলের ২ নং মহিলা ওয়ার্ডে চিকিতসাধীন অবস্থায় এক সংবাদ সম্মেলন ডেকে হিলারি ক্লিনটন ইউনূসকে নিজের অসুস্থতার জন্য দায়ী করেন।

হিলারি ক্লিনটন বলেন, ইউনূস আমার ছুটবেলার বন্ধু। তার জন্য আমি অনেক করেছি। বাংলাদেশের মশা মাছি ডায়রিয়া মেলেরিয়া উপেক্ষা করে তার গ্রামীন বেংকের তামাশা দেখতে গিয়েছি। সে যাতে নোবেল পুরস্কার পায় সে জন্য নরওয়ের লোকজনকে দুই দিন পর পর মুঠোফোন মেরে টাইট দিয়েছি। তাকে যখন শেখের বেটী গ্রামীন বেংক থেকে কানে ধরে বহিষ্কার করে দিল তখন তার জন্য ফ্রেন্ডস অফ গ্রামীন গঠন করেছি। তাতেও যখন কাজ হয়নি তখন সপ্তম নৌবহর পাঠিয়েছি। সেই সপ্তম নৌবহর সোমালিয়ার জলদস্যুদের কবলে পড়ার পর নিজের জমান পাই পয়সাটি খরচ করে তাদের টেকাটুকা দিয়ে জাহাজ ছুটিয়েছি।

আমার কি দুষ? : ইউনূস

আবেগঘন কণ্ঠে হিলারি ক্লিনটন বলেন, অথচ সে আমার সংগে ঠিকমত কথা বলে না। সে আমৃকায় আসার পর আমি তার জন্য লইট্টা ফিশ রান্না করেছি, ভেবেছি আমার কলিজু আমার বাড়িতে এসে দুটি ডালভাত খাবে, অথচ সে আসেনি। সে চলে গেছে ইস্কটলেন্ড।

কান্নাবিজড়িত কণ্ঠে হিলারি বলেন, পরানের বান্ধব রে, বুড়ি হইলাম তর কারনে।

এ বেপারে প্রতিক্রিয়া জানতে ইউনূসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি হিলারির পাও চাপা থেকে শুরু করে সব খেদমতের জন্যই প্রস্তুত ছিলাম। কিন্তু আমার সব প্রস্তুতি নষ্ট হয়ে গেল শেখের বেটী শেখ হাসিনার জন্য। সে একটি জালেম নারী। পৃথীবির যে দেশে শেখ হাসিনা আছে, সে দেশ ধ্বংস হয়ে গেছে।

2 Comments to “বুড়ি হইলাম তর কারনে: হিলারি”

  1. shesher parate pao chapa na, pao tepa hobe.

  2. vai chorommmmmmmmmmmmmmm liksen!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: