এইবার বেটারির বেবসা করব: ইউনূস

নিজস্ব মতিবেদক

ঘরে ঘরে বিদ্যুত পৌছে দেওয়ার অংগীকার করে বেটারির বেবসায় নামার ঘোষনা দিয়েছেন বাংলাদেশের এক মাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক শান্তির পারাবত ড. মুহম্মদ ইউনূস।

গতকাল হোটেল রেডিসনে গ্রামীন শক্তি আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

ইউনূস বলেন, শেষ বয়সে ‌একটু শান্তিতে বেবসা করার জন্য আমি গ্রামীন বেংক প্রতিষ্ঠা করেছিলাম। অথচ জালেম সরকার এই বয়সের দোহাই দিয়া আমায় বহিষ্কার করল। গ্রামীন বেংক আজ ধ্বংসের দাড়প্রান্তে। গ্রামীন বেংকের সব টেকাটুকা শেখ হাসিনা ও তার বাকশালী চামচার দল লুটপাট করে খেয়ে ফেলেছে। প্রতিদিন গ্রামীন বেংকের গ্রাহকেরা আমায় ফেসবুকে মেসেজ দিয়ে বলে, তুমি আজ কত দুরে, আখির আড়ালে রয়ে গেছ তবু রয়েছ রিদয় জুড়ে।

পারলে ঠেকা: ইউনূস

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, আমি চাটগাঁর সওদাগর বংশের ছেলে। গ্রামীন বেংক থেকে ঘাড়ধাক্কা দিয়ে আমার বেবসা তুমি থামাতে পারবে না শেখের বেটী। বেবসা আমি করেই যাব। এই দেখ গ্রামীন বেংকের টেকায় প্রতিষ্ঠিত গ্রামীন শক্তি থেকে আমি বেটারির বেবসা শুরু করলাম। পারলে ঠেকা।

ইউনূস বলেন, আমাদের দেশের সুর্য অন্যান্য দেশের সুর্য হতে আকারে বড়, অধিক টেকসই ও সস্তা। গ্রামীন শক্তি এই সুর্যকে লেম্বুর মত চিপে শক্তি উতপাদন করবে। লেম্বুর রস রাখতে যেমন একটি পাত্র প্রয়োজন, সুর্যের শক্তি রাখতে হলেও তেমনি একটি পাত্র প্রয়োজন। সেই পাত্রটিই হল বেটারি। আমি এখন বিদেশ থেকে শুল্ক মুক্ত বেটারি আমদানি করব। বাংলার ঘরে ঘরে বেটারি পৌছে দিব। সেই বেটারি দিয়ে আমাদের ঘরে ঘরে মা বোনেরা মুবাইল ফুনে কথা বলবেন। দেশ এগিয়ে যাবে।

ইউনূস বলেন, উন্নয়ন মানেই বেটারি। বেটারি ছাড়া মেশিন চলে না, উন্নয়ন হয় না।

4 Comments to “এইবার বেটারির বেবসা করব: ইউনূস”

  1. বেটারি চার্জ দিবে কে? চুঈদি?

  2. I hate jamat…thats why i am interest about this page but i find this page sound like BAL worker—you can make fun about our politician but not literate person because he is our pride …..Do you think Hasina get novel——-? funny

  3. Dont write anything too offensive, guys.. anyway this post is funny!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: