এলিয়েন গোল্ডষ্টাইনের ফেয়ারওয়েলে জনতার ঢল

অর্থনীতী মতিবেদক

বিশ্ব বেংকের বাংলাদেশ শাখার সাধারন সম্পাদক ও পদ্মা সেতুর নামের দাবীদার এলিয়েন গোল্ডষ্টাইনের ফেয়ারওয়েলে গতকাল জনতার ঢল নামে।

সর্বস্তরের মানুষ এলিয়েন গোল্ডষ্টাইনের গুলশানস্থ বাসভবনে বিভিন্ন বিদায় উপহার নিয়ে তার সংগে দেখা করতে যান।

এদের মাঝে ছিলেন সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী, বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নায়েব কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু, সাবেক রাষ্ট্রদূত আশরাফউদ্দৌলা, সেতু সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান গোলাম রহমান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব আবুল কালাম আজাদ।

এছাড়া ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা ফায়ারফক্স, উইলিয়াম হান্না, অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত গ্রেগ উইলকক, সুইজারলেন্ডের রাষ্ট্রদূত উরস হেরেন, সুইডেনের রাষ্ট্রদূত আনেলি লিন্ডাল এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) আবাসিক প্রতিনিধি এম তোরেসা খোঁ, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) আবাসিক প্রতিনিধি নিল ওয়াকার প্রমুখ এলিয়েন গোল্ডষ্টাইনের বাসভবনে উপস্থিত ছিলেন।

এলিয়েন গোল্ডষ্টাইনের বিদায় উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ তাঁকে একটি কোরান শরীফ, একটি শরীফ ছাতা ও একটি জায়নামাজ উপহার দেন।

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার পক্ষ থেকে আবদুল মঈন খান এলিয়েন গোল্ডষ্টাইনকে আড়ং থেকে খরিদ করা একটি শাড়ি ও গাউছিয়া থেকে খরিদ করা একটি পেটিকোট উপহার দেন।

এলিয়েন গোল্ডষ্টাইন বলেন, অনেকেই ভাবতে পারেন, আমি আবুলদের শত্রু। কিন্তু দেখুন, আজ বিদায় লগনে দুইজন আবুল আমার সংগে সৌজন্য সাক্ষাত করতে এসেছেন।

আবদুল আউয়াল মিন্টু এলিয়েন গোল্ডষ্টাইনকে বলেন, বিএনপিতে কুন আবুল নেই। বাংলাদেশের সব আবুল আওয়ামী লীগ করে।

এলিয়েন গোল্ডষ্টাইন সকলকে মুরগীর মাংস, লালশাক ও টেংরা মাছের তরকারী দিয়ে আপ্যায়ন করেন। খাওয়া শেষে অতিথিদের সংগে বসে তিনি টেলিভিশনে সালমান খান ও কেটরিনা কাইফ অভীনীত এক থা টাইগার চলচিত্রটি দেখেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: