ট্রাইবুনেলের হাজত থেকে কনডেম সেলে সাঈদী

একাত্তরে মানবতা বিরুধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েব, বিশিষ্ঠ ইসলামী চিন্তাবীদ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের নির্মম বলি, ইসলামের বাগানে ফুটন্ত গোলাপ আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদীর ফাঁসির রায় ঘুষনার পর ট্রাইবুনেলের হাজত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। গতকাল বিকালে ট্রাইবুনেল থেকে রায়ের কপিসহ সংশ্লিষ্ট কাগজপত্র ঢাকা কেন্দ্রিয় কারাগারে পৌছার পরই তাকে ফাঁসির সেলে পাঠানোর পক্রিয়া শুরু হয়।

এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী মতিবেদককে জানান, রায়ের পর থেকে সাঈদী আর হাজতি রইল না। সে এখন থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি। তাকে আজ কয়েদির পোশাক পরানো হবে। কারাগারে প্রশাসনের নজরদারিতে থাকবে সাঈদী।

জেল সুপার আরো বলেন, মৃত্যুদণ্ডের রায় শোনার পর পতিক্রিয়া সাঈদীকে ভাবলেশহিন মনে হলেও এশার নামাজ পড়ার পর তাকে বেশ উত্তেজিত হয়ে কারাগারের ভেতর হাটাহাটি করতে দেখা গেছে বলে জানা গেছে। এসময় তিনি বিড়বিড় করে কলিজু, কলিজু শব্দটি আওড়াচ্ছিলেন।

কনডেম সেলে আল্লাম সাঈদী

ইসলামের বাগানের ফুটন্ত গোলাপ আল্লামা সাঈদীর সাক্খাতকার নিতে গেলে তিনি বলেন, আমি বন্দি কারাগারে আমি বন্দি কারাগারে আছি গো মা বিপদে বাইরের আলো চোখে পড়ে না।

জেলখানা সম্পর্কে অভিযোগ করে খানকির পোলা সাঈদী বলেন, জেলখানার সম্বল, থালা বাটি কম্বল এ ছাড়া অন্য কিছু মেলে না।

কনডেম সেল কেমন লাগছে জানতে চাইলে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের নির্মম বলি সাঈদী বলেন, দিন রাত এখানে থমকে গেছে কনডেম সেলের পাথর দেয়ালে পতি নি:শ্বাসে মৃত্যুর দিন আমি গুনছী শোন জেল থেকে আমি বলছি।

3 Comments to “ট্রাইবুনেলের হাজত থেকে কনডেম সেলে সাঈদী”

  1. বাঁশ টাতে একটা কনডম লাগায়া দিতেন। 😀

  2. আমি বাঁশ বলে কি আমার এইডস এর ভয় নাই, তার পর সাইদি বলে কথা ভাই আমারে এই ভাবে বিপদে ফেল্লেন? এর পর এইডস এর ভয়ে আমার কাছে কেউ আসবে?……………………………

  3. সেই তো !!! বাশের হেলমেট কই????

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: