অসময়ে সফরের কারনে প্রনবকে খালেদার তিরস্কার

নিজস্ব মতিবেদক

অসময়ে বাংলাদেশ সফরে আসার কারনে ভারতের রাস্ট্রপতি ও বাংলাদেশের জামাই বাবু প্রনব মুখপাধ্যায়কে তিরস্কার করেছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

আজ নিজ বাস ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তিরস্কার করেন।

বেগম জিয়া বলেন, ভারতের রাস্ট্রপতি প্রনব মুখার্জীর আক্কেল পসন্দ বলতে কিছু নাই। বাংলাদেশে একটা গন্ডগল চলে, এর মধ্যে তিনি শ্বশুর বাড়ি বেড়াতে এসেছেন। এ কি বেড়ানর জন্য উপযুক্ত সময়?

প্রনব মুখপাধ্যায়ের সময় জ্ঞানের কঠোর সমালোচনা করে খালেদা জিয়া বলেন, বৃহত্তর জামায়াতের মুল বংশ বর্ধনকারী ইসলামের বাগানে ফুটন্ত গোলাপ আল্লামা সাঈদীকে বাকশালী সরকার ফাসি দিল। আমরা আছি চরম বিপদে। এর মধ্যে জনাব প্রনব এসেছেন জামাই আদরের খোজে।

দেশের পরিস্থিতি খারাপ উল্লেখ করে খালেদা বলেন, বাকশালী সরকার সাঈদীকে ফাসি দিয়ে গনহত্যা করছে। প্রতিবাদে আমরা হিন্দু বাড়িতে হামলা করছি, হিন্দু নারী ধর্ষন করছি, মন্দিরে আগুন দিচ্ছি, মসজিদে কার্পেট পুড়াচ্ছি, সেতু ধ্বংস করছি, রেল লাইন উপড়াচ্ছি, শহীদ মিনার ভাংছি, থানা পুলিশের টোটা বন্দুক লুট করছি, আওয়ামী লীগের নেতা মারছি, পুলিশ জবাই করছি। পাশাপাশি আমায় সিংগাপুর ও লনডনে আইএসআই ও আল কায়দার সংগে মিটিং করতে হয়। হাতে এখন কত কাজ। এর মধ্যে আমি কিভাবে জনাব প্রনবের সংগে খোশগল্প করতে হোটেলে যাব?

প্রনবকে টাটা জানালেন খালেদা

আবেগঘন কণ্ঠে বেগম জিয়া বলেন, ভদ্র ঘরের ঝি-বৌরা হোটেলে যায় না। প্রনব সাহেবের যদি এতই শখ হয় আমার সংগে দেখা করার, তিনি কেন আমার বাসভবনে এলেন না? তাকে কি এক কাপ চা আর চারটি নাবিস্কু বিস্কুট খেতে দিতাম না?

জামায়াতের হরতালে বাইরে যাওয়া বিপদজনক উল্লেখ করে খালেদা বলেন, হরতালে বাইরে যাওয়া ডেঞ্জারাশ। প্রনব সাহেবের হোটেলে বোমা মেরেছে জামাতিরা। আমি সেখানে গেলে তারা বোমা মেরে আমায় বেনজীর বানাবে না তার কি নিশ্চয়তা? হরতালে রাস্তায় নেমে এই অল্প বয়সে জান মাল হারানর ইচ্ছা আমার নাই।

প্রনব মুখপাধ্যায়ের সংগে সাক্ষাত না করায় পর রাস্ট্র মন্ত্রী দীপু মনির সমালোচনার জবাবে খালেদা জিয়া বলেন, আমরা বাংলা পরিক্ষার সময় বাংলা পরিক্ষা দেই, ইংরাজি পরিক্ষার সময় ইংরাজি, উর্দু পরিক্ষার সময় উর্দু। বাংলা পরিক্ষা চলা কালে উর্দু নকল কেন উড়নায় গিট দিয়ে সংগে নিলাম না, এ প্রশ্ন করছে হাসিনার চামচি দীপু মনি। আমি তাকে বলতে চাই, উর্দুতে আমি হায়েষ্ট মার্ক পেয়েছিলাম। আমায় উর্দু শিখাবি না টাকলি।

প্রনব মুখপাধ্যায়কে বর্ষা কালে বাংলাদেশ সফরের আহ্বান জানিয়ে খালেদা বলেন, আষাড় শ্রাবন মাসে আসবেন। শীত কালে মন্দির পেগডায় আগুন দেওয়ার সিজন। বেস্ত থাকি। বুঝেনই ত।

2 Comments to “অসময়ে সফরের কারনে প্রনবকে খালেদার তিরস্কার”

  1. দেইল্লার ফাসির রায়ে ইন্ডিয়ার হাত আছে।ভারতের দালাল বাকশালী সরকার প্রনবকে এই মেডামের দুষময়ে এনে প্রমান করসেন,মেডাম আবেগ গন কন্ঠে বলেন পাকিস্তানীরা আমাদের ভাই ,মুসলমান মুসলমান ভাই ভাই।তাই আমি অভিমান করে প্রনবের সাথে দেকা করতে যাই নাই।আমরা বুমা মেরে মন্দির পুড়িয়ে পাকি ভাই দেইল্লার সাথে অবচারের প্রতিবাদ করসি

  2. Ar dekha korar eto dorkar kee, she kee Falu…

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: