সুখের লাগিয়া এ ফ্রন্ট বাধিনু, অনলে পুড়িয়া গেল: হুদা

নিজস্ব মতিবেদক

নিজের প্রতিষ্ঠিত রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টের (বিএনএফ) আহ্বায়ক পদ থেকে নাজমুল হুদাকে বহিষ্কার করা হয়েছে। এখন থেকে জাহানারা বেগম দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

গতকাল শনিবার সেগুনবাগিচার কেন্দ্রীয় কার্যালয়ে দলের আহ্বায়ক কমিটির এক মুলতবি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ তোলা হয়, তিনি দলের অনুমতি ছাড়া গণপ্রতিনিধিত্ব আদেশ আইনের একটি ধারা নিয়ে উচ্চ আদালতে রিট আবেদন করেছেন। সেখানে রিটকারী হিসেবে বিএনএফের আহ্বায়ক বলে নিজেকে উল্লেখ করেছেন। এতে বিএনএফ সমস্যায় পড়েছে। গত পঞ্চাশ বতসর ধরে উপমহাদেশে সম্মানের সংগে রাজনীতী করে আসা এ দলটির ভাবমুর্তি ভুলুন্ঠিত হয়েছে।

এ ছাড়া সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর দিন তিনি জাতীয় প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড করেছেন। এই দুই অভিযোগের ভিত্তিতে নাজমুল হুদাকে আহ্বায়ক পদ থেকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে তাঁর প্রাথমিক সদস্য পদও স্থগিত করা হয়েছে।

আজ আমার মন ভাল নেই: হুদা

এ বেপারে নাজমুল হুদার সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিএনপি আমায় খেদানর পর আমি বিএনএফ বানাইলাম। জাহানারা বেগমকে আমিই বিএনএফে আনলাম। আর আজ সে দলের ভিতর কু করে আমায় গদি হতে নামাইয়া দিল।

তিনি সব রাজনীতীবিদকে সাবধান করে দিয়ে বলেন, রাজনৈতিক দলের প্রতিষ্ঠাতারা সাবধানে থাকবেন। নয়ত এমনই কুন এক জাহানারার হাতে আপনারাও গদি হারাতে পারেন।

গোপন সুত্রে জানা গেছে, হুদার পরিনতির কথা শুনে সাবেক স্বৈরাচার রাস্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, সাবেক রাস্ট্রপতি বদরুদ্দুজা চৌধুরী ও সাবেক কর্নেল ড. অলি আহমদ নিজ নিজ দলে জাহানারা আছে কি না তা পরিক্ষা করতে কমিটি গঠন করেছেন।

নাজমুল হুদা বলেন, আমি আবার বিএনপিতে গিয়ে ঢুকব। এইবার সংগে লাঠি নিয়া ঢুকব। মওদুদ বানচুদকে এমন পিটান পিটাব যে সে আর রাজনীতীর কথা কইয়া পলিটিকশ করতে পারবে না।

নাজমুল হুদার কন্যা ফারজানা হুদা মতিবেদকের সংগে যোগাযোগ করে বলেন, আব্বা আবারও বহিস্কার হয়েছে। আমরা ঠিক করছি এইবার আব্বাকে বাড়ি হতে বহিস্কার করব।

Tags:

One Comment to “সুখের লাগিয়া এ ফ্রন্ট বাধিনু, অনলে পুড়িয়া গেল: হুদা”

  1. আবার বিএনপিতে গিয়ে ঢুকব। এইবার সংগে লাঠি নিয়া ঢুকব। মওদুদ বানচুদকে এমন পিটান পিটাব যে সে আর রাজনীতীর কথা কইয়া পলিটিকশ করতে পারবে না।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: