সংলাপ কিসের, আমি কি অপু বিশ্বাস? : খালেদা

নিজস্ব মতিবেদক

সরকারের কাছ থেকে সংলাপের প্রস্তাব পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়া।

আজ মানিকগঞ্জের সিংগাইরে বাকশালী সরকারের বিরুদ্ধে বক্তৃতা দিতে গিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

বেগম জিয়া বলেন, সম্ভ্রান্ত মুসলিম পরিবারের পরহেজগার মেয়ে আমি। ইসলামী চেতনা ও জাতীয়তাবাদী আদর্শকে সমুন্নত রাখার কাজের চাপে নিয়মিত নামাজ পড়তে পারি না। রোজা রাখলে মাথা ঘুরে তাই রমজানে গ্লুকোজ বিস্কুট ও এটা সেটা খাই। আয় রোজগার নাই বলে যাকাত দিতে পারি না। তবে বছরে তিন চারবার উমরাহ করি। সৌদী ভাইদের সংগে কুশল বিনিময় করি। জমজমের পানি ও খোরমা এনে নেতাকর্মীদের মাঝে অকাতরে বিলিয়ে দেই। সেই আমায় কি না সরকার সংলাপের প্রস্তাব দেয়।

সংলাপের প্রস্তাবে কান্নায় ভেঙ্গে পড়েন আপোষহীন নেত্রী

বাকশালী সরকারের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করে খালেদা জিয়া বলেন, আমায় কি তরা অপু বিশ্বাস পাইলি যে সংলাপ দিব? সালা ঘোচু।

সংলাপের সম্ভাবনা নাকচ করে দিয়ে বেগম জিয়া বলেন, নো সংলাপ। ওনলি আন্দুলন। এই সরকারকে হঠাতে হবে। তাতে আরও কিছু লাশ পড়বে। কিন্তু তা আমাদের মেনে নিতে হবে। আমি আবার ক্ষমতায় যেতে না পারলে বড় গনতন্ত্র ও ছোট গনতন্ত্র বিপন্ন হবে। ইতিমধ্যে সিংগাপুর হতে ছোট গনতন্ত্রের টেকাটুকা বাকশালী সরকার ফিরত এনেছে। তারা যদি একে একে ভিয়েতনাম, মালয়েশিয়া, কাম্পুচিয়া, সৌদী আরব ও ইংলেন্ড হতেও গনতন্ত্রদের সব টেকাটুকা ফিরত আনা শুরু করে, আমায় রাজনীতী বাদ দিয়ে টক শো করে জীবন যাপন করতে হবে। তা হতে দেওয়া যায় না। হায়াত মউত আল্লাহর হাতে। আল্লাহ যদি কিছু লোকের মউতের বিনিময়ে আমায় গদিতে বসান, হুয়াটস দি প্রবলেম?

বৃহত্তর জামায়াতকে তিরষ্কার করে বেগম জিয়া বলেন, মানিকগঞ্জের গোবিন্দল গ্রামে তারা আরও একটি মন্দির ক্ষতিগ্রস্থ করেছে। এই মন্দির রিপেয়ারের টেকাও এখন আমায় দিতে হবে। একটা মন্দির ভাংতে পারিস না আবার বৃহত্তর জামায়াত করিস। আর সব টেকা দিতে হয় আমায়। যত সব রাশকেল বাশটাড।

বৃহত্তর জামায়াতের কেডারদের কমপ্লান সরবরাহের জন্য বেগম জিয়া বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ফখা ইবনে চখাকে নির্দেশ দিয়ে বলেন, আমরা শক্তি আমরা বল আমরা ছাত্র দল। মন্দির ভাংচুরের আগে বেশি করে ছোলা, ডিম ও কমপ্লান ভক্ষন করতে হবে। যাতে রিপেয়ারের ঠেলা আমায় সামলাতে না হয়। নিম্নমানের গান পাউডার বেবহারের কারনে মন্দিরগুলি এখনও খাড়া আছে। আন্তর্জাতিক মান সম্পন্ন গান পাউডার বেবহার করতে হবে।

শাহবাগ আন্দোলনের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, তারা প্রকৃত তরুন যুবক নয়। তারা সব নকল তরুন। এই শাহবাগীরা কিছু নকল তরুন ভাড়া করে এনে অপকর্ম চালিয়ে যাচ্ছে। সরকার তাদের খানা সাপ্লাই দিচ্ছে, সিটি করপরেশন তাদের পায়খানার গাড়ি সাপ্লাই দিচ্ছে। সেই পায়খানার দেওয়ালে তারা আমার পোষ্টার টাঙ্গিয়ে রেখেছে। তারা এমন নাস্তিক।

21 Comments to “সংলাপ কিসের, আমি কি অপু বিশ্বাস? : খালেদা”

  1. ore keu amre dhor 😛

  2. ছিঃ, কী ভয়ানক মানুষের মানসিকতা! একজন মানুষ তার সন্তানের জন্য কাঁদছেন আর সেই ছবি নিয়ে অপমানজনক ব্যঙ্গ। আমি থুথু দিচ্ছি এসব যারা লেখে এবং যারা পড়ে পিঠ চাপড়ায়। থুঃ

  3. আমি একটা মন্তব্য দিয়েছি সেটা যে মডারেশনের বেড়া পার হয়ে আসবে না তা জানি কিন্তু মড়ারেটর মহাশয়রা পড়লেন এটাই হলো আসল কথা।

  4. বাহ ।। ইনারে তো বুলিউড এ পাথাইন উচিত

  5. আমি আবার ক্ষমতায় যেতে না পারলে বড় গনতন্ত্র ও ছোট গনতন্ত্র বিপন্ন হবে। ইতিমধ্যে সিংগাপুর হতে ছোট গনতন্ত্রের টেকাটুকা বাকশালী সরকার ফিরত এনেছে। তারা যদি একে একে ভিয়েতনাম, মালয়েশিয়া, কাম্পুচিয়া, সৌদী আরব ও ইংলেন্ড হতেও গনতন্ত্রদের সব টেকাটুকা ফিরত আনা শুরু করে, আমায় রাজনীতী বাদ দিয়ে টক শো করে জীবন যাপন করতে হবে। তা হতে দেওয়া যায় না। হায়াত মউত আল্লাহর হাতে। আল্লাহ যদি কিছু লোকের মউতের বিনিময়ে আমায় গদিতে বসান, হুয়াটস দি প্রবলেম?

  6. বুলিউদ এর যোগ্য প্রার্থী

  7. @ Rashida Afrose আপনার এই সব জ্ঞানমূলক বক্তব্য এর দিন শেষ। এইসব ইমোশন আপনার নেত্রীকে গিয়ে শোনান। এখানে বলে লাভ নেই।

  8. ahareeeeeee 😀

  9. @ Rashida Afrose – খালেদা জিয়ার এই ছবি পুত্রশোকে মায়ের কান্নার নয়। এটা ছিলো সরকারি বাড়ি ছেড়ে দিতে বাধ্য হবার পরের প্রেস কন্ফারেন্সে তোলা ছবি। 🙂

  10. uni apu bissas na. . . .hey to SUNNY LEON :p

  11. Rashida Afrose camcami na koira r aisob vonddo neta nettrir gunogun na geye eder picon carun valo hobe sobar

  12. ছোট বড় গনতন্ত্র হুমকিতে। আপ্নাদের চিন্তা নাই। আমার কি হবে রে !!!

  13. @ Rashida Afrose – খালেদা জিয়ার এই ছবি পুত্রশোকে মায়ের কান্নার নয়। এটা ছিলো সরকারি বাড়ি ছেড়ে দিতে বাধ্য হবার পরের প্রেস কন্ফারেন্সে golapi saree pore golapi begumer ছবি…

  14. ওরে রে বেগুন জিয়া!!

  15. কি খবর শুনাইলেন ভাই। আমি শেষ

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: