সব দুষ সরকারের: ফখা

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হরতালে যা কিছু ঘটে, সব দুষ সরকারের।

আজ এক আলচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখা ইবনে চখা বলেন, হরতালের আগের দিন থেকে সরকারের দুষ শুরু হয়। হরতালের আগের দিন দুপুর বিকালে বৃহত্তর জামায়াতের লোকজন যখন বোমা মেরে ডাক্তার পুড়ায়, তখন থেকে সরকারের দুষ শুরু। কারন এই বাকশালী সরকার না থাকলে বৃহত্তর জামায়াত বোমা মারত না, ডাক্তার পুড়াত না।

সব দুষ সরকারের: ফখা

আবেগঘন কণ্ঠে ফখা বলেন, হরতালে জ্বালাও পুড়াও, ভাংচুর, হানাহানি, গোলাগুলি, লাঠালাঠি, টিয়ার গেসাগেসি, সব কিছুই সরকারের দুষ। সরকারের অপরাধ, সে সরকার। আমরা তাকে সরকার হইতে বলি নাই। সে নিজের ইচ্ছায় সরকার হইছে। এখন তাকে সব দুষ নিতে হবে, সব ঠেলা সামলাতে হবে।

১৮ দলের বাকি ১৬ দলকে হরতালে মাঠে দেখা যায় না কেন, এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ক্ষোভ প্রকাশ করে বলেন, হরতালে মাঠে থাকে কামলা শ্রেনীর কর্মীরা। কুন গাড়িটা পুড়াতে হবে, কুন দুকানে ভাংচুর করতে হবে, কার গায়ে কেরাসিন ঢালতে হবে, এইসব নির্দেশ দিতে ময়দানে থাকা লাগে না, মুঠোফোন দিয়াই সব তদারক করা যায়। তারপরও আমাদের কিছু রুকন মাঠে থাকেন। কিন্তু আমরা যারা নায়েবে আমীর ও আমীর আছি, আমরা কেন হরতালের দিন মাঠে নামব? যদি আমাদের গাড়িতে আগুন লাগান হয়, রিপেয়ারের পয়সা কি আপনারা দিবেন? আমার গায়ে কেরাসিন বোমা মারলে চিকিতসার খরচ প্লেন ভাড়া কি আপনারা দিবেন? ঐসব টেকাটুকা ত বৃহত্তর জামায়াতের বাইতুল মাল হতেই নিতে হবে। তবে কেন আপনারা আমাদের হরতালে জান মালের ঝুকি নিয়ে মাঠে নামতে বলেন? আমরা মাঠে না থাকলে হুয়াটস দি প্রবলেম?

সাংবাদিকদের প্রতি রাগ করে ফখা বলেন, বাকি ১৬ দলে কুন কর্মী নাই, শুধু আমীর ও নায়েবে আমীর আছে। তারা ময়দানে নামলে পুলিশের লাঠি খেয়ে রাজনীতী পরিতেগ করুক, তা আমরা চাই না। তাই আপাতত তাদের মাঠে দেখা যায় না।

পরিস্থিতি বেখ্যা করে ফখা বলেন, জেনারেল ইব্রাহীম কল্যান পার্টির আমীর। কিন্তু তার দলে আর কেউ নাই। এখন উনি ময়দানে নেমে গাড়ি পুড়াতে গিয়ে যদি আহত নিহত হন, ১৮ দল কমে ১৭ দল হবে। এইভাবে চলতে থাকলে এক সপ্তাহের মধ্যে বৃহত্তর জামায়াত ছাড়া আর কুন দল সংবাদ সম্মেলন করতে পারবে না। তাছাড়া হরতালে বাড়িতে বসে পরিবারের সংগে টেলিভিশনে নানা রকম শিক্ষা মুলক অনুষ্ঠান ও চলচিত্র দেখার প্রলভন ত আছেই।

সরকারের প্রতি বিষোদগার করে ফখা বলেন, জেনারেল ইব্রাহীমের কল্যান পার্টিতে আমীর বাদে আর কুন মেম্বর নাই, ইহাও সরকারের দুষ।

One Comment to “সব দুষ সরকারের: ফখা”

  1. Moti kantha is news paper or daily mogbazar? ha ha ha

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: