টেন পারসেন্টের প্রকোপে ফঞ্চ নির্মানে বিলম্ব, বৃহত্তর জামায়াতে উদ্বেগ

নিজস্ব মতিবেদক

বাকশালী সরকারের ফেসিবাদী ষড়যন্ত্র শাহবাগ আন্দলনে গন জাগরন মঞ্চের জবাবে ফঞ্চ নির্মানের উদ্যোগ নিয়েছিল বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখা।

কিন্তু টেন পারসেন্টের প্রকোপে এই ফঞ্চ নির্মান প্রকল্পে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির কমপ্লান বয় মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মতিকণ্ঠের সংগে একান্ত সাক্ষাতকারে মির্জা ফখরুল বলেন, বাকশালী মঞ্চের জবাবে ফঞ্চ নির্মানের সক্ষমতা আমাদের আছে। কিন্তু টেকাটুকার ভাগ বখরা নিয়া জটিলতা দেখা দিয়েছে।

ক্ষোভের সংগে ফখা ইবনে চখা বলেন, বিএনপি শাখার স্থায়ী মজলিশে শুরায় ফঞ্চ নির্মান প্রকল্প পাশ হওয়ার কয়েক মিনিট পরই লনডন হতে আমার নিকট একটি ফুন কল আসে। সেই কলে আমার কাছে ফঞ্চ নির্মান তহবিলের টেন পারসেন্ট চান্দা দাবী করা হয়।

দেশে গনতন্ত্র নাই উল্লেখ করে ফখা বলেন, গনতন্ত্রের জন্যই আমাদের সকল আন্দুলন। তাই বড় গনতন্ত্রের দাবী আমি মানতে বাধ্য হই। তাতে করে আমাদের ফঞ্চ নির্মান তহবিল আগের তুলনায় কমে ৭৫ শতাংশে নেমে আসে।

আমার বলার কিছু ছিল না, না গ, আমার বলার কিছু ছিল না: ফখা

টেন পারসেন্ট চান্দা দেওয়ার পর তহবিল কমে ৭৫ শতাংশে কেন নামল, এ প্রশ্নের জবাবে দীর্ঘ শ্বাস ফেলে মির্জা ফখরুল বলেন, বড় গনতন্ত্র পচিশকেই ইংরেজীতে টেন বলেন।

এ বেপারে উদ্বেগ প্রকাশ করে বিএনপি শাখার একাধিক নায়েবে আমীর নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা ফঞ্চ নির্মানের জন্য বিশ্ব বেংকের সংগে যোগাযোগ করব। বেংকক হতে যদি আবার গনতন্ত্রের ডাক যদি আসে, ফঞ্চের টেকায় আরও টান পড়বে।

এ বেপারে সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেনের সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, টেন মানে পচিশ নয়, তিরিশ।

4 Comments to “টেন পারসেন্টের প্রকোপে ফঞ্চ নির্মানে বিলম্ব, বৃহত্তর জামায়াতে উদ্বেগ”

  1. Fatafati! “টেন পারসেন্ট চান্দা দেওয়ার পর তহবিল কমে ৭৫ শতাংশে কেন নামল, এ প্রশ্নের জবাবে দীর্ঘ শ্বাস ফেলে মির্জা ফখরুল বলেন, বড় গনতন্ত্র পচিশকেই ইংরেজীতে টেন বলেন।”

  2. Thanks for all Great Post! Great services in exposing the inherent criminal nature of the mainstream parties. I just wonder, how you guys keep abreast of all political updates, knowing little about your financial sources. I intend to donate a small amount, if possible please instruct me how can I reach (keep your face masked of course!) Moti! – Ivan, NY, USA

  3. এই শালা ফকারে কেন যে সাকার সাথে এক রাইত থাকবার দিল না 😦

  4. জটিল হইছে ভাইজান……… এক্কেবারে ফাটাফাটি। সারাদিনের ক্লান্তি হতাশা আপনাদের এই মতিবেদকদের মতিবাদ পরে ভুলে যাই।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: