জিল্লুর রহমানের মতোই রাষ্ট্রপতি হওয়ার প্রত্যাশা মজীনার

প্রয়াত রাষ্ট পতি মো. জিল্লুর রহমানের মতো অভিভাবকতুল্য, সর্বজন গ্রহণযোগ্য রাষ্ট্র পতি হওয়ার প্রত্যাশা করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদুত মজিনা ফায়ারফক্স।

রোববার সকালে রাজধানীর আগারগাঁও এলজিইডি মিলনায়তনে ইউএসএআইডি ও বাংলাদেশের স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মজিনা এ প্রত্যাশা বেক্ত করেন।

নতুন প্রজন্মের নতুন সিদ্ধান্ত

তিনি বলেন, “জিল্লুর রহমান ছিলেন প্রজ্ঞাবান, সবর্জনগ্রহণযোগ্য, অভিভাবকতুল্য ও বড় মনের মানুষ। আমি প্রত্যাশা করি আমিও জিল্লুর রহমানের মতো রাষ্ট্রপতি হতে পারব।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মজিনা বলেন, আমি আমেরিকান তো কি হয়েছে? গওহর রিজভীও তো আমেরিকান। শেখ সজীবও তো আমেরিকান। আমিও আমেরিকান। আমরা সবাই সোনার বাংলা গড়তে চাই। সোনার বাংলাদেশ গড়ব মোরা, সোনায় ধরে আজ শপথ নিলাম।

আবেগঘন কণ্ঠে মজিনা বলেন, আমেরিকা একটি অভিশাপ। সেখানে জমি ভরাট করে প্লট তুলা যায় না। সৈকত দখল করে হোটেল তুলা যায় না। সরকারি নিয়োগের জন্য ঘুষ খাওয়া যায় না। কিন্তু বাংলাদেশ অপার সম্ভাবনাময় একটি দেশ।

মজিনা বলেন, আমি রাষ্ট্র পতি নির্বাচিত হলে বাংলাদেশের চেহারা পাল্টে দিব। দিনে ২৪ ঘন্টা বিদ্যুত থাকবে। পানি থাকবে। গেস থাকবে। রাস্তায় জাম থাকবে না। আপনারা আমার জন্য দুয়া করবেন।

মোসাদ্দেক আলী ফালুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মজিনা খুব ভাল ছেলে। আমাকে পা ছুয়ে সালাম করে বাংলায় বলল, আমি রাষ্ট্র পতি হতে ইচ্ছুক, আমার জন্য দুয়া করবেন।

প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেন, মজিনা ভাল লোক। সালাম করতে এসেছিল। মিষ্টি নিয়ে। আমি মজিনার জন্য দুয়া করব যাতে সে রাষ্ট্র পতি হতে পারে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: