সেনা বাহিনী দাড়ালে খবর হেজ: খালেদা

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়া আজ বৃহত্তর জামায়াতের হামলায় বিপর্যস্ত বগুড়া ও জয়পুরহাট পরিদর্শনে গিয়ে বলেছেন, সেনা বাহিনী দাড়ালে খবর has ।

মহিলা আমীর আজ উপস্থিত জনতার প্রতি উদ্দেশ করে বলেছেন, ডন্ট ওয়রি বি হেপি। সেনা বাহিনী বসে থাকবে না।

সমাবেশ স্থলের মাইক সেনা নিবাসের দিকে ঘুরিয়ে খালেদা জিয়া বলেন, সেনা বাহিনী বসে থাকে না। দেশের শান্তি রক্ষার জন্য তারা বার বার দাড়িয়ে যায়। ১৯৫৮ সালে পাকিস্তানে আইয়ুব খান দেশের শান্তি বাচাতে দাড়িয়ে ছিলেন। এগার বতসর তিনি দাড়িয়ে ছিলেন। তাকে বাকশালীরা জুর করে বসানর পর দেশের শান্তি বাচাতে ইয়াহিয়া খান দাড়িয়ে যান।

আসিতেছে ঢাকা নারায়নগঞ্জ সহ সারা দেশে: খালেদা

আবেগঘন কণ্ঠে বেগম জিয়া বলেন, ১৯৭১ সালে এ দেশের শান্তি বাচাতে দাড়াতে আসেন টিক্কা খান। তারপর শান্তি বাচাতে দাড়ান বলিষ্ঠ সুঠাম সেনা অফিসার আসিফ নেওয়াজ জানজুয়া।

ইতিহাসের ধারা বর্ননা করে খালেদা বলেন, ১৯৭৫ সালে দেশের শান্তি বাচাতে ১৫ আগষ্ট আমার জন্মদিনে দাড়িয়ে যান কতিপয় মেজর ও একজন মেজর জেনারেল।

১৯৮২ সালের ২৪ মার্চ বিএনপির হাত থেকে এরশাদের ক্ষমতা দখলের কথা স্মরন করে খালেদা বলেন, সেনা বাহিনী বসে থাকে না। তারা যখন দাড়ায়, তখন খবর হয়ে যায়। আশা করি তারা দাড়িয়ে আবার শান্তি রক্ষা করবে।

পুলিশের গুলিতে নিহত বৃহত্তর জামায়াত কর্মীদের কথা স্মরন করে খালেদা জিয়া বলেন, আমাদের নেতা কর্মীরা যখন শান্তি পুর্ন ভাবে পুলিশ কুপাচ্ছিল, বাকশালীদের বাড়িতে আগুন দিচ্ছিল, তখন হানাদার পুলিশ নির্মম গনহত্যা চালায়। আমাদের নেতা কর্মীরা কি সারের দাবীতে বিক্ষোভ করছিল যে গুলি চালাতে হবে? আমাদের নেতা কর্মীরা কি বিদ্যুতের দাবীতে বিক্ষোভ করছিল যে গুলি চালাতে হবে?

খালেদার বক্তব্যে সমর্থন জানিয়ে সাবেক স্বৈরাচার রাস্ট্রপতি ও পল্লীবন্ধু জাতীয় পার্টির চেয়ারমেন হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, আমি যখন দাড়াই তখন খবর হয়ে যায়। জব্বার তোমায় ধন্যবাদ।

2 Comments to “সেনা বাহিনী দাড়ালে খবর হেজ: খালেদা”

  1. সেনাবাহিনী তো উনার ভাই-বেরাদার-দেবর-ভাসুর, উনাদের ইনি খুব ভালা পান।

  2. আওয়ামী কন্ঠ ………….

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: