খালেদার কাছে মৌখিক পরীক্ষা দিলেন লুংগি

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে সালাফিয়ে আমীর এবং ইসলাম ও জ্বালানী বিশেষজ্ঞ ‘বংগ ছুছুন্দর’ মাহমুদুর রহমান বাকশালী সরকারের ফেসিবাদী পুলিশের হাতে গ্রেফতার হওয়ার কারনে বাংলার একমাত্র গনতান্ত্রিক সংবাদ পত্র ‘আমার দেশ’ এর সম্পাদকের গদিটি শুন্য হয়ে পড়েছে।

এমতাবস্থায় এ শুন্য আসনে নিয়োগ দানের উদ্যগ নিয়েছেন বৃহত্তর জামায়াতে ইসলামের বিএনপি শাখার মহিলা আমীর আপোষহীন জননেত্রী বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার গভীর রাতে নিজ কার্যালয়ে একান্ত পরিবেশে বেগম জিয়ার কাছে দীর্ঘ দুই ঘন্টা মৌখিক পরীক্ষা দেন বিশিষ্ঠ কবি, হেকিমী চিকিতসক ও নও মুসলমান ফরহাদ মজহার লুংগি।

লুংগি আরাম দায়ক ও টেকসই

পরীক্ষার পর মহিলা আমীরের গুলশান কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের সামনে এ অভিজ্ঞতার কথা ফরহাদ মজহার লুংগি তুলে ধরেন।

লুংগি বলেন, বাংলার সংবাদ জগতের প্রান ভমরা, ইসলামের এক মাত্র কলম যুদ্ধা, সবুজের অভিযাত্রী এভারগ্রীন মাহমুদুরকে গোয়েন্দা পুলিশ রিমান্ডে নিয়ে ধর্ষন করছে। আমার দেশ এতদিন মাহমুদুরের সুযগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছিল। আর বাকশালী অত্যাচারের তান্ডবে আমার দেশ ধ্বংসের সম্মুখে। আমার দেশ বাচাতেই মহিলা আমীর আমায় সম্পাদক পদে নিয়োগের জন্য ডাকিয়া মৌখিক পরীক্ষা নিলেন।

মৌখিক পরীক্ষায় কি কি প্রশ্ন এসেছিল জানতে চাইলে লুংগি বলেন, সব কিছু কি সব জায়গায় বলা যায়। কিছু কথা থাক না গোপন।

উপস্থিত সাংবাদিকরা সব খুলে বলার অনুরোধ করলে ফরহাদ মজহার লুংগি খুলে বলেন, মেডাম আমার মেট্রিক পরীক্ষার নম্বর পত্র দেখতে চাইলেন। আমি উর্দুতে ভাল মার্ক পাইছিলাম দেখে তিনি প্রশংসা করলেন। বললেন, হাম রাহী যব হো মস্তানা মউজ মে হো দিল দিওয়ানা ফির চলনেওয়ালে রুখতে হায় কাহা। আমি জবাবে বললাম, মহাব্বত করনেওয়ালে কম না হোংগে তেরি মেহফিল মে লেকিন হম না হোংগে।

আর কি কথা হল জানতে চাইলে বিস্তারিত আলাপ সাংবাদিকদের সামনে ফরহাদ মজহার লুংগি তুলে ধরে বলেন, বারিধারায় লুংগি নিষিদ্ধের বেপারে মেডামের কাছে আমি বিচার দিয়াছি। এর একটা বিহিত করতে হবে। লুংগি নিষিদ্ধ মানে ইসলাম নিষিদ্ধ।

মৌখিক পরীক্ষায় আর কি প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল, এ প্রশ্নের জবাবে লুংগি বললেন, মেডাম আমায় প্রশ্ন করলেন, আপনি সর্বদা লুংগি পরিধান করেন কেন। আমি বললাম, মেডাম ঠান্ডা লাগে।

আমার দেশ এর সম্পাদক নাকি ভাঁড়প্রাপ্ত সম্পাদক, কোন পদে তাকে নিয়োগ দেওয়া হবে, এ প্রশ্নের জবাবে লুংগি বলেন, কিছু শুন্যতা কখনও পুরন করার নহে। বাংলার রেম্ব জেনারেল জিয়ার মৃত্যুর পর যে শুন্যতা সৃস্টি হয়েছে, তা একজন ভাঁড়প্রাপ্ত পুরন করার চেস্টা করে চলেছেন। আমিও ভাঁড়প্রাপ্ত হিসাবেই চেস্টা চালিয়ে যাব। নারায়ে তাকবীর।

6 Comments to “খালেদার কাছে মৌখিক পরীক্ষা দিলেন লুংগি”

  1. You r doing a great Job!! Kiip Go innn Please. Superb!!!

  2. ড. পিয়াস করিম, ড. আবদুন নূর তুষার এবং সাংবাদিক শওকত মাহমুদ…এই তিনজন নতুন ছাগু। এগুলারে নিয়া লেখা চাই!

  3. ওরে তোরা আমারে ধর, হাসতে হাসতে পইড়া গেলাম…
    😀

  4. Banglar Rambo General Zia… hashte hashte mara gelam. Keep up the good work man, karo ei deshe political satire korar khomota nai but you rock.

  5. তিনি আরো জিজ্ঞাসা করেন,সাঈদীরটা ৭.৫” ১.৫” ছিল আপনারটা কত??

  6. সিররররররররররররাম

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: