বলগার মানে নাস্তিক, আন্দালিব যা কইছে তাই ঠিক: ইউনূস

ওয়াশিংটন মতিবেদক

মার্কিন যুক্তরাস্ট্রের কংগ্রেসের সোনার মেডেল গ্রহন করে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বাংলাদেশের নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূস বলেছেন, ব্লগার মানে নাস্তিক।

আজ বাংলাদেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের আওতায় ধর্মীয় অনুভুতিতে আঘাত দেওয়ার অভিযোগে আটক চার ব্লগার সম্পর্কে মন্তব্য করতে বললে ক্ষোভে ফেটে পড়েন ইউনূস।

ইউনূস বলেন, বাংলাদেশের যাবতীয় সমস্যার পিছে এই বলগারদের হাত আছে। শেখের বেটী আমারে ঘাড়ে ধরে গ্রামীন বেংক থেকে খেদানর পর ভাবলাম তরুন সমাজ আমায় সাপুট দিবে। কিন্তু বলগে বলগে এই বলগারের দল তখন আমায় পুটু মেরেছে। আর আজ তুমরা আমায় বল বলগারদের সাপুট দিতে? আমি দিলাম না। বলগার মানে নাস্তিক।

আল্লামা শফীর বাংলায় বলগারদের ঠাই নাই: ইউনূস

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, সুইট ছেলে বেরিষ্টার আন্দালিব পার্থ যা বলেছে আমি তার সংগে একমত। বলগারদের কানে ধরাইয়া বসাইয়া রাখা উচিত। তারপর শরীয়ত মতাবেক তাদের কিসাস করা উচিত। আমি চট্টলার সন্তান, আমার চেতনা জুড়ে হেফাজতে ইসলাম। বলগারদের বিরুদ্ধে আমি নিজে চাপাতি কীরীচ ধরতে না পারলেও, যেসব দ্বীনী ভাইয়েরা ধরতে চান, তাদের চাপাতি ও কীরীচ ক্রয়ের জন্য গ্রামীন বেংক হতে ক্ষুদ্র ঋনের বেবস্থা করিয়া দিব।

কংগ্রেসের সোনার মেডেল প্রসংগে প্রশ্ন করা হলে উত্তেজিত হয়ে অধ্যাপক ইউনূস বলেন, আরে ধুত্তেরি কংগ্রেসের সোনার মেডেল। আগে বলগারদের ফাসি চাই। মতিঝিলে শাপলা চত্বরে উপ্তা করিয়া তাদের কিসাস করা না হলে এই সোনার মেডেল বিক্রয় করিয়া আমি কেরাসিন বোমা খরিদ করব।

দারিদ্রতাকে যাদুঘরে পাঠানর বেপারে কতদুর অগ্রগতি হল তা জানতে চাইলে ইউনূস বলেন, এ বেপারে আমি স্মিথসনিয়ান ইনষ্টিটিউটের সংগে কথা বলেছি। এ যাদুঘর নির্মানের জন্য আমি সারা বিশ্বের কাছে চান্দা মাগব। তবে সবার আগে এখন বলগারদের ফাসি চাই। তেল গেস বিদ্যুত দারিদ্রতা এইসব পরের হিসাব।

7 Comments to “বলগার মানে নাস্তিক, আন্দালিব যা কইছে তাই ঠিক: ইউনূস”

  1. তৈমুর: বাংলাদেশে ‘প্রগতিশীল’ নামক এক প্রজাতির গন্ধগোকুল প্রাণী রহিয়াছে বলিয়া শুনিতেছি, উহা কী জিনিস?
    হোজ্জা: জনাব, যাহারা চুরি-ডাকাতি ও শেয়ার বাজার লুটের টাকায় দুর্নীতিবাজ ও সন্ত্রাসী রাজনৈতিক নেতাদের প্রতিষ্ঠিত ব্যাংকে অর্থ গচ্ছিত রাখিয়া বিমলানন্দ বোধ করেন কিন্তু গরিবের জন্য ব্যাংক প্রতিষ্ঠা করার কারণে ড. মুহাম্মদ ইউনুসকে ‘রক্তচোষা’ বলেন, তাহাদিগকে ‘প্রগতিশীল’ প্রাণী বলে।
    তৈমুর: ড. মুহাম্মদ ইউনুসের প্রতি এই প্রজাতির প্রাণীর এত বেশি ক্ষিপ্ত হইবার কারণ কী?
    হোজ্জা: কারণ বহুবিধ জনাব, তন্মধ্যে অন্যতম হইলো এই প্রগতিশীল প্রানীকূলের রানীর প্রাপ্য নোবেল পুরষ্কারটি ড. মুহাম্মদ ইউনুস সাহেব অর্জন করা এবং সমগ্র বিশ্বে ড. মুহাম্মদ ইউনুসের জনপ্রিয়তার কাছে রানীর পিতার পরিচিতি চাপা পড়িয়া যাওয়া।
    তৈমুর: হুম! দেখিলে তো হোজ্জা, ডারউইনের বিবর্তনবাদ নিতান্তই মিথ্যা। তাহা না হইলে কালের বিবর্তনে এই প্রাণীগুলি অবশ্যই মানুষ হইয়া যাইতো।

  2. @dsgsdgh-Hojja diya Tor Maire Chudaia Feda are toray Bair Kori, Off Ja Chudir Po.

  3. @dsgsdgh…boss super..

  4. পটা: বলতো শান্তিতে কখন নোবেল দেওয়া হয়?
    ধেততেরি: ধেততেরি এইটা আবার একটা প্রশ্ন হলো নাকি। যখন কেউ শান্তি নিয়া কাজ কাম না কইরা চুপ চাপ বইসা থাকে তখন শান্তিতে নোবেল দেওয়া হয়।
    পটা: একটা উদাহরণ দেখাতো?
    ধেততেরি: ধেততেরি তোরে খালি উদাহরণ দেখাইতে হয়। যেমন ধর: আং সাং সুচি সারাজীবন নাকি জেলে থাকলো। তো বাবা তুমি জেলে থেকে পৃথিবীতে যদি শান্তি স্থাপন করেই থাকে আহলে আমাদের এরশাদ চাচা কি দোষ করলো। তাকে কেন শান্তিতে নোবেল দেওয়া হলো না?
    পটা: বাহ বাহ! ধেততেরি তুই যা উদাহরণ দিতে পারিস না তার তুলনা নাই।
    পটা: আচ্ছা বলতো ইউনুস কে আবার সম্মাননা দিলো কেন?
    ধেততেরি: ধেততেরি তুই কিচ্ছু বুঝিস না। এই বার যদি আবার ওয়ান-এলিভেন আসে তাহলে একটা সম্মানিতো ব্যক্তি লাগবে না দেশ এদিক-ওদিক করতে। তাই একটা মেডেল দিলো আর কি
    পটা: ধেততেরি তুই যাই বল আর তাই বল… ইউনুস সাহেব কিন্তু সুদ ছাড়া দেশ পরিচালনা করবে না বলে আমার মনে হয়

  5. @dsgsdgh…boss super.

  6. dsgsdgh@ tobe dekhtesi, 71 te shekh mujib na jonmaileo yunus e desh shadhin kore falaito!!! koi Aiyub khan ar koi single paan. Asholei ei desher pranigula manush hoilona.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: