মাহমুদুরের বার্ড ফ্লু হয়েছে: লুংগি

নিজস্ব মতিবেদক

অসুস্থ বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে সালাফিয়ে আমীর এবং ইসলাম ও জ্বালানী বিশেষজ্ঞ ‘বংগ ছুছুন্দর’ মাহমুদুর রহমানকে হাসপাতালে দেখে এসে বিশিষ্ঠ কবি, দার্শনিক ও হেকিমী চিকিৎসক ফরহাদ মজহার লুংগি বলেছেন, মাহমুদুরের বার্ড ফ্লু হয়েছে।

শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে মাহমুদুর রহমানের সংগে সাক্ষাত করে এসে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন লুংগি।

ফরহাদ মজহার লুংগি বলেন, বাকশালী সরকারের ফেসিবাদী ডিবি পুলিশের অত্যাচারে বংগ ছুছুন্দর মাহমুদুর বার্ড ফ্লুতে আক্রান্ত হয়েছেন।

ডিবি পুলিশের সংগে বার্ড ফ্লু এর কি সম্পর্ক, জানতে চাইলে মাহমুদুরের বিশদ পরিস্থিতি সকলের সামনে ফরহাদ মজহার লুংগি তুলে ধরে বলেন, সরকার রিমান্ডে বন্দীদের জন্য দৈনিক ছয়খানি হাসের ডিম বরাদ্দ করে। সকালে দুইখানি, বিকালে দুইখানে, এশার নামাজের পর দুইখানি। কিন্তু ডিবি পুলিশ একটি অভিশাপ। তারা এই বরাদ্দের ৩৩.৩৩ শতাংশ দুর্নীতি করে। ডিবি পুলিশের এসিস্টেন্ট কমিশনার বন্দীর জন্য বরাদ্দ ছয়খানি ডিমের একখানি হাসের ডিম সকালে মামলেট করে খায়, আরেকখানি হাসের ডিম সে সন্ধাবেলা নুডুসের সংগে খায়। বাকি থাকে চারখানি ডিম।

লুংগি তুলে অশ্রু মুছে লুংগি বলেন, এই চারখানি ডিম মাহমুদুরকে নিয়মিত দেওয়া হত। কিন্তু ভদ্র লোককে যে পদ্ধতিতে ডিম পরিবেশন করতে হয়, সে পদ্ধতিতে নয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে লুংগি বলেন, সকালে দুইখানি ডিম সিদ্ধ করে বংগ ছুছুন্দর মাহমুদুরকে খোসা না ছাড়াইয়া পরিবেশন করা হয়। তার কিছুক্ষন পর ডিম সিদ্ধ দুটি পুনরায় মাহমুদুরের জিম্মা হতে পুনরুদ্ধার করে খোসা ছাড়ান হয়। অতঃপর আলু ও ফুলকপি সহযোগে পাক করিয়া গরম ভাতের সংগে পরিবেশন করা হয়। বিকালে একখানি ডিম সিদ্ধ করিয়া বংগ ছুছুন্দর মাহমুদুরকে আবার খোসা না ছাড়াইয়া পরিবেশন করা হয়। তার কিছুক্ষন পর ডিম সিদ্ধখানি পুনরায় মাহমুদুরের জিম্মা হতে পুনরুদ্ধার করে খোসা ছাড়ান হয়। অতঃপর তাহা পাউরুটির সংগে পরিবেশন করা হয়। এশার নামাজের পর একখানি ডিম সিদ্ধ করে মাহমুদুরকে খোসা না ছাড়াইয়া পরিবেশন করা হয়। তার কিছুক্ষন পর ডিম সিদ্ধখানি পুনরায় মাহমুদুরের জিম্মা হতে পুনরুদ্ধার করে খোসা ছাড়ান হয়। অতঃপর তাহা কাটিয়া লবন ও সালাদ সহযোগে মাহমুদুরকে আবার পরিবেশন করা হয়।

ছোটদের বড়দের সকলের

ক্ষুব্ধ কণ্ঠে লুংগি বলেন, খোসা না ছাড়াইয়া যে ডিম পরিবেশন করা হয়, তা খোসা ছাড়াইয়া পরিবেশন করলে মাহমুদুর কিরুপে ভক্ষন করবেন? বংগ ছুছুন্দর তাই পাচ দিন ধরিয়া কিছুই খান না।

ডিবি পুলিশের উপর আল্লাহর গজব ও লানত পড়বে উল্লেখ করে ফরহাদ মজহার লুংগি বলেন, চারখানি ডিমের দুইখানি খোসা না ছাড়াইয়া ও দুইখানি খোসা ছাড়াইয়া পরিবেশন করলে ডিবি ও মাহমুদুর উভয়েই ডিমের সদ্বেবহার করে খেয়ে পরে বাচতে পারেন। কিন্তু বাকশালী ডিবি পুলিশ যে চারখানি ডিমের খোসা না ছাড়াইয়া পরিবেশন করছে, সেই চারখানি ডিমই খোসা ছাড়াইয়া পরিবেশন করছে।

বার্ড ফ্লু এর জিবানু কোথা হতে এল, এমন প্রশ্নের জবাবে লুংগি বলেন, ডিম খোসা ছাড়ানর পুর্বে যে সকল স্থানে পরিবেশন হয়, সেসব স্থানে জিবানু কিলবিল করে।

4 Comments to “মাহমুদুরের বার্ড ফ্লু হয়েছে: লুংগি”

  1. “মাহমুদুরের জিম্মা হতে পুনরুদ্ধার করে” LOL !

  2. অসুবিধা নাই ‘মহামধুর’ রে ২টা তারা মার্কা টেবলেট খাওয়াইয়া দিলে বে জায়গায় ডিম পরিবেশনের ব্যথা ভুলিয়া যাবে।
    হাহাপগে

  3. MOTI KANTHA SHOULD BE NAMED DIM kontho, a MUNFIK has 3 sign one of that is using abusing words ,i hope no one will go to enjoy the moti kontho the dark version of first darkness

  4. @moshfiqur, মুনাফিক কি জিনিস এটা সবাই ভাল চিনে.. এক মুনাফিক কে নিয়েই এই লেখাটা লেখা হইছে

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: