নিজের পুর্ন নাম ঘোষনা করবেন ইউনূস

ওয়াশিংটন মতিবেদক

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নিজের পুর্ন নাম ঘোষনার ঘোষনা দিয়েছেন বাংলাদেশের নোবেল বিজয়ী অর্থনীতীবীদ, শান্তির পারাবত ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূস।

আজ ওয়াশিংটনে নিজ হোটেল কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষনা দেন ইউনূস।

ইউনূস বলেন, আমি বাংলাদেশের একমাত্র নোবেল স্বর্ন পদক বিজয়ী লোক। আমি গ্রামীন বেংকের প্রকৃত মালিক। খর্বকায় বাংগালী জাতির উচ্চতা আমি একা কয়েক ফুট বৃদ্ধি করেছি। আমি মার্কিন যুক্তরাস্ট্রের কংগ্রেসের সোনা জয় করেছি। যদি অলিম্পিকে নাম লিখাইতাম তবে সেখানেও সোনার মেডেল জয় করতাম। ক্লিনটন বংশের বড় বউ মার্কিন যুক্তরাস্ট্রের প্রাক্তন দীপু মনি হিলারি রডহাম ক্লিনটন আমার বাল্য বন্ধু। অথচ আমাকেই কিনা শেখের বেটী হেনস্থা করল।

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, আমি অনেক গবেষনা করার পর বুঝতে পেরেছি, কেন শেখের বেটী আমায় এইরুপ হয়রানী করার সাহস কেন পায় কুথায় পায়। আমার দুর্বলতা আমার কামে নয়, আমার নামে।

নাম নাই বলেই তারা আমায় বদনাম করে: ইউনূস

বাকশালী সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে ইউনূস বলেন, বাংলাদেশে সকল বড় বড় বেক্তির নামও বড় বড়। হাজার বছরের শ্রেষ্ঠ বাংগালী মাওলানা ভাসানীর পদবী ভাসানী। বাংলাদেশরে নৌকায় চাপাইয়া ভারতে পাচারকারী শেখ পরিবারের বেক্তিদের পদবী শেখ। একাত্তরের রেম্ব ও হাজার বছরের শ্রেষ্ঠ জেনারেল জিয়ার পরিবারের বেক্তিদের পদবী জিয়া। হাজার বছরের শ্রেষ্ঠ আলেম অধ্যাপক গোলাম আজমের সন্তানদিগের পদবী আজমী। হাজার বছরের শ্রেষ্ঠ নায়েবে আমীর বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ফখা ইবনে চখার পরিবারের পদবী মির্জা। কিন্তু আমি সাদাসিধা মানুষ বলিয়া আমার নাম কেবল মুহম্মদ ইউনূস।

গ্রামীন চেকের পাঞ্জাবীতে অশ্রু মুছে ইউনূস বলেন, শেখের বেটী আমায় অপমান করার সাহস পায় কারন আমার পদবী কেউ জানে না। আমি গত সত্তরটি বতসর যাবত এ পদবী সযতনে গোপন রেখেছি। পদবীর অভাবেই আমায় পদচ্চুত করিয়া অপদস্থ করা হয়েছে। মার্কিন সরকার আমায় কোলে তুলিয়া আদর কদর করে, আর বাকশাল সরকার আমায় হেনস্তা করে। আমি কি জয়নাল আবদিন ফারুক?

দেশে ফিরে সংবাদ সম্মেলন করে নিজের পদবীসহ পুর্ন নাম ঘোষনার অংগীকার বেক্ত করে ইউনূস বলেন, আরও চমক সামনে আছে। খালি দেশে গিয়া লই।

2 Comments to “নিজের পুর্ন নাম ঘোষনা করবেন ইউনূস”

  1. দয়া করে জিয়া-ফখরুলের পর্যায়ে টেনে এনে মওলানা ভাসানীকে অপমান করবেন না।

  2. হাহা সবাই হাজার বছরের শ্রেষ্ঠ
    lol

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: