টেকা শাকিব মামার, নাম ফাটিল আমার: মতিচুর

নিজস্ব মতিবেদক

সাভারে বিধ্বস্ত ভবন রানা প্লাজার নিচে চাপা পড়া হতাহত মানুষদের জন্য উত্তোলিত ৫৪ লক্ষ টাকার জন্য যাবতীয় বাহাদুরী দাবী করে কারওয়ানবাজারের সর্দার ও প্রভাবশালী সংগঠন মতিসংঘের সভামতি মতিচুর রহমান আফৃদী বলেছেন, টেকা শাকিব মামার, নাম ফাটিল আমার।

সকালে নিজ বাসভবনে আপন শয়ন কক্ষে আড়ং হতে খরিদ করা খেতার নিচে শয়নরত অবস্থায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন মতিচুর।

মতিচুর রহমান হাসতে হাসতে বলেন, ১ বচ্ছর ধরিয়া কারওয়ানবাজারের মেরিল পদক বিতরন অনুষ্ঠানের প্লেন প্রগ্রাম করেছি। এই অনুষ্ঠানের পিছনে বিভিন্ন বড় বড় কর্পরেট মতিষ্ঠান কুটি কুটি টেকা আমায় দিয়াছে। সাভারে বিলডিং ভাংগিয়া পড়লে আমার কেন অনুষ্ঠান বন্দ রাখতে হবে? টেকা কি বলদের পুটু দিয়া বাইর হয়?

আবেগঘন কণ্ঠে মতিচুর বলেন, বিলডিং ভাঙ্গল যুব লীগের সোহেল রানার, বিলডিং ভাঙ্গিলেন বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার উকিলে আমীর মওদুদ, সেই বিলডিঙ্গে মারিয়া পিটাইয়া লেবার ঢুকাইল গার্মেন্টস মালিক, আর কুটি কুটি টেকা গচ্চা দেওয়ার ঠেকা পড়ে আমার উপর। আমার মেরিলের অনুষ্ঠান বন্দ রাখলে কি বিলডিঙ্গ আবার খাড়া হইত? উহা পল্লীবন্ধুর রানা প্লাজার নেয়, একবার যখন পড়ছে শত বিজয় প্লাসেও তারে আর খাড়া করা যাবে না। অতএব এই ক্ষতি লইয়াই আমাদের সম্মুখে আগাইতে হবে।

মতিচুর বলেন, আমি জানতাম পাবলিক আমায় গালি দিবে। তাই আমি অনুষ্ঠানের আগে নিউ মার্কেট হতে কিছু কাল বেজ সিলাইয়া আনিয়াছি। সকল অতিথি কাল বেজ পরিধান করে নাচ গান উপভোগ করেছেন। অথচ তাকাইয়া দেখেন সাভারে এত এত লোক হাজির, কার গায়ে কাল বেজ নাই। খানকির পুলাদের বেজ নাই, কিন্তু ষুল আনা তেজ আছে। আমি মেরিল পদক অনুষ্ঠান করায় তারা আমায় গালাগালি করিল। আরে ভুদাই ৫৪ লক্ষ টেকা জীবনে চক্ষু দিয়া দেখছ?

হাসতে হাসতে মতিচুর বলেন, এই ৫৪ লক্ষ টেকার মধ্যে আমার পকেট হতে একটি টেকাও বাইর হয় নাই। টেকা দিয়াছে শিল্পী আর কর্পরেট। আমি শুধু মাইক হাতে লইয়া বলছি, টেকা না দিলে কারওয়ানবাজারে নাম ছাপাইয়া বলব তুমরা টেকা দেও নাই। তারপর দেখিও তামাশা কাকে বলে। এই কথা বলার পর সকল শিল্পী ঘটীবাটী বেচিয়া লক্ষ লক্ষ টেকা তহবিলে দান করেছে।

নিজের বুদ্ধির প্রসংশা করে মতিচুর বলেন, টেকা শাকিব মামার, নাম ফাটিল আমার।

কারওয়ানবাজারের উপসর্দার আল্লামা আমিষুল হক বলেন, এই অনুষ্ঠান কনসাট ফর বাংলাদেশকেও হালকা বানাইয়া দিছে। কনসাট ফর বাংলাদেশে শাকিব খান ছিল না, এম এ জলিল অনন্ত ও বর্ষা ছিল না। শুধু রবি শংকর না কে যেন সেতার লইয়া পিড়িং পিড়িং করিয়াছিল।

5 Comments to “টেকা শাকিব মামার, নাম ফাটিল আমার: মতিচুর”

  1. সকল অতিথি কাল বেজ পরিধান করে নাচ গান উপভোগ করেছেন। অথচ তাকাইয়া দেখেন সাভারে এত এত লোক হাজির, কার গায়ে কাল বেজ নাই। খানকির পুলাদের বেজ নাই, কিন্তু ষুল আনা তেজ আছে। আমি মেরিল পদক অনুষ্ঠান করায় তারা আমায় গালাগালি করিল। আরে ভুদাই ৫৪ লক্ষ টেকা জীবনে চক্ষু দিয়া দেখছ?

    hehe chokkhom hoise! but tobuo, ora nachgaan koruk aar putumara khak oita dia amgo laav ki?? oshohay manushgulare help korse etai boro kotha.

  2. কনসার্ট ফর বাংলাদেশ এর মেইন শিল্পী ছিলেন জর্জ হারিসন আর উনার বন্ধু, ,সাথে রবি শঙ্কর ও ছিলেন…

  3. সাংঘাতিক 😀

  4. the thing about Bangladesh concert is agreed
    The situation was not suited for a cheap show with “page 3 stars”
    But I would like to ask that what have we done for Savar to blame them
    I guess we read Moti Kontho for one
    If they did not arrange the show what good things were to happen?
    At least they created a fund that would helpful to save lives
    I think people would understand the thing better when they see the telecast

    But It was utter stupidity to try and mend a sick program like this one -_-
    Now they are paying the price

  5. epic!!!!!

Leave a Reply

