খালেদা খায় কুকাকলা, আমরারে দেয় রুটি কলা: বাবুনগরী

নিজস্ব মতিবেদক

ঢাকায় হেফাজতে ইসলামের সমাবেশে অংশ গ্রহন কারীদের মাঝে বিতরন করা খাবারের মান নিয়ে প্রশ্ন তুলে হেফাজতে ইসলামের নায়েবে আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, খালেদা খায় কুকাকলা, আমরারে দেয় রুটি কলা।

আজ বিকালে হোটেল রূপসী বাংলার আরাম দায়ক বিলাস বহুল লাউনজে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বাবুনগরী।

আল্লামা বাবুনগরী বলেন, এই নিয়া ঢাকায় আমরা দুই বার সমাবেশ করলাম। চট্টগ্রামে ত প্রতি জুম্মাতেই করি। ঢাকায় আমরার দুই সমাবেশেই বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখা ও সাবেক স্বৈরাচার রাস্ট্রপতি পল্লীবন্ধুর জাতীয় পার্টি আমরার নেতা কর্মীদের মাঝে খাবার বিতরন করেছে। আর দুইবারই তাদের দেওয়া খাবার ছিল খারাপ।

নয়া পল্টনে খাবার বিতরনের সংবাদ পেয়ে হেফাজতের একশন

আবেগঘন কণ্ঠে বাবুনগরী বলেন, তারা আমরারে কি মনে করে আমি জানি না, কিন্তু আমরারে তারা সর্বদা দেয় রুটি ও কলা। আমরার কর্মীরা মধ্য প্রাচ্য হতে পাওনা টেকায় মাশে আল্লাহ উত্তম খিচুড়ি, আন্ডা ভুনা, গরু ভুনা, মুরগীর সিনা ও রানের গুস্ত, শেষ পাতে শক্তি দই ও অধুনা আইসকিরিম প্রভৃতি খাইয়া অভ্যস্ত। খাওয়া দাওয়ার পর এক খিলি পান সুপারি ও ইষ্প্রাইট শেষ কবে ভক্ষন করি নাই, স্মরনও করতে পারি না। অথচ বিএনপি শাখা আজ আমরারে দিল কি না রুটি কলা খিরাই বিস্কুট।

বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়ার প্রতি ক্ষোভ প্রকাশ করে বাবুনগরী বলেন, আপনি শেষ কবে রুটি কলা খিরাই বিস্কুট ভক্ষন করেছেন যে আমরারে এইসব খাইতে দিলেন? কলা খায় বান্দর। ইসলামে কলার কুন স্থান নাই। বরং কলা হিন্দুদের খাদ্য। হিন্দু নারীদের চৌষট্টি কলায় শিক্ষা দেওয়ার কথা আমি ছুটকালে নানা চিকন গ্রন্থে পাঠ করেছি। নেকবন্দ হেফাজতীদের কলায় আসক্ত করে আপনি কি উদ্দেশ্য হাছেল করতে চান?

হেফাজতের পরবর্তী সমাবেশে মর্দে মুজাহিদদের প্রত্যেককে ফুল প্লেট কাচ্চি বিরিয়ানী, শক্তি দই, ইষ্প্রাইট, পান প্রভৃতি সরবরাহের দাবী জানিয়ে বাবুনগরী বলেন, খালি পেটে আন্দুলন হয় না। রুটি কলা দিলে রুটি কলার মাপে আন্দুলন পাবেন, যে আন্দুলনে আমরা লাঠির পরিবর্তে কাঠি হাতে অংশ নিব। সরকার ফেলাইতে চাইলে দই বিরানী পাঠাইতে হবে।

এ বেপারে বিএনপি শাখার নায়েবে আমীর আল্লামা সাদেক হোসেন খোকার সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, হেফাজতের ১৩ দফার সংগে আমরা একমত। কিন্তু দই বিরানীর কথা ১৩ দফায় নাই। আমাদের সব টেকাটুকা লন্ডনে বড় গনতন্ত্রের কাছে। আপাতত রুটি কলা খান, ক্ষমতায় গেলে দই বিরানী কুন বেপারই নহে।

11 Comments to “খালেদা খায় কুকাকলা, আমরারে দেয় রুটি কলা: বাবুনগরী”

  1. ছবির ক্যাপশনটা চরম হইছে।

  2. ওরে মক্ষীরে! পুরাই কোপাকুপি হইছে 😀

  3. অ মা এতো দেখি হেপাজতের মনের কথা বুইঝা ফালাইছে আমাগো মতি! অস্তাদ এইরুম লেখার লেইগা আম্নেরে হাজির বিরানি।

  4. Shahbag er chtonar birianir moto bhabsen bhaijan. Bhaijan chetonar biriani mone hoy beshi khaya falaisen.

  5. Hashte hashte pasa betha hoya gelo toh

  6. Oi Arnob khankir pola off jaa.

  7. আরে, এটা তো পুরো কাঁপাকাপি!

  8. হিন্দু নারীদের চৌষট্টি কলায় শিক্ষা দেওয়ার কথা আমি ছুটকালে নানা চিকন গ্রন্থে পাঠ করেছি। নেকবন্দ হেফাজতীদের কলায় আসক্ত করে আপনি কি উদ্দেশ্য হাছেল করতে চান?

  9. Vai Motikontho
    Apnara ekta Dictionary bair koren notuba notun pathok onek kichu bujhbena, for example “চিকন গ্রন্থ”. Choti boi -er excellent translation.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: