এম মানে মতি, কে মানে কণ্ঠ: এম কে আনোয়ার

নিজস্ব মতিবেদক

অবশেষে দীর্ঘ সাত দশক ধরে গুপ্ত নামের রহস্য প্রকাশ করে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নায়েবে আমীর আল্লামা এম কে আনোয়ার বলেছেন, আমার নাম মতি কণ্ঠ আনোয়ার।

আজ বিএনপি শাখার সংবাদ সম্মেলনে নামের এ রহস্য প্রকাশ করেন মতি কণ্ঠ আনোয়ার ওরফে এম কে আনোয়ার।

এম কে আনোয়ার বলেন, দীর্ঘ সাত দশক ধরে আমার নামটি গুপন ছিল। সিএসপি পরীক্ষার সিলেকশনের সময় ভাইবা বুডে এক পাঞ্জাবী সার আমায় পুছ করলেন, সালা বাংগালী ইয়ে এম কে কা মতলব কেয়া হায়? আমি তাকে বলেছিলাম, সার ইয়ে গুপন বেপার হায়, তুমকো নাহি বোলেগা। পাঞ্জাবী সার আমার পিঠে চাপড় দিয়ে বললেন, সাবাস বেহেনচুদ তুঝে ত সিএসপি মে লেনা হি পড়েগা।

এম কে আনোয়ার নিজের নামের রহস্য বেখ্যা করে বলেন, এম দিয়ে মতি আর কে দিয়ে কণ্ঠ। আমার নাম মতি কণ্ঠ আনোয়ার। বাকশালী নাস্তিকরা আমার নানা বদনাম রটিয়েছে। তারা কখনও বলে এম কে মানে মস্ত খাটাশ। কখনও বলে এম কে মানে মিথ্যা কথা। কখনও বলে এম কে মানে মায়াবী কসাই। কিন্তু আপনারাই বলেন, মস্ত খাটাশ আনোয়ার কুন নাম হতে পারে? মিথ্যা কথা আনোয়ার কারু নাম হতে পারে? মায়াবী কসাই আনোয়ার এ কেমন নাম?

সকল অপবেখ্যা অস্বিকার করে আনোয়ার বলেন, আমার নাম মতি কণ্ঠ আনোয়ার।

মতি কণ্ঠ আনোয়ার

সংবাদ সম্মেলনে মতি কণ্ঠ আনোয়ার বলেন, গত রাতে বাকশালী পুলিশ যা করেছে তাতে আমরা বিস্মিত, মর্মাহত। যখন পল্টন হতে আরামবাগ পর্যন্ত অগ্নি কান্ড করে হেফাজতে ইসলামের নিরীহ মুজাহিদরা মতিঝিলে তাহাজ্জুদের সালাহ আদায়ের প্রস্তুতি নিচ্ছিল, তখন রাতের আধারে বাকশালী পুলিশ রেব বিজিবি টেংক বন্দুক লয়ে অপারেশন সার্চলাইট পরিচালনা করে। এতে নিহত হয়েছে পঞ্চাশ হাজার মুমিন। আহত হয়েছে আরও পঞ্চাশ হাজার। আর কানে ধরে জান নিয়ে পলায়ন করেছে মাত্র পঞ্চাশ জন। এই গনহত্যা পচিশে মার্চের কাল রাত্রিকে হার মানায়।

আবেগঘন কণ্ঠে মতি কণ্ঠ আনোয়ার বলেন, আমাদের মহিলা আমীর কাল রাত্রিতে সাধারনত জেনারেল জানজুয়ার বাড়িতে আশ্রয় গ্রহন করে অভ্যস্ত। বাকশালী সরকার তাকে সে সুযুগও দেয় নাই।

অবিলম্বে ঢাকায় জেনারেল জানজুয়ার একটি সুরক্ষিত বাড়ি স্থাপনের দাবী উত্থাপন করে মতি কণ্ঠ আনোয়ার বলেন, বিরুধী দলীয় মহিলা আমীরের নিরাপত্তা বিধান সরকারের কর্তব্য।

নিহত মুজাহিদদের সংখ্যা নিয়ে প্রশ্ন করা হলে মতি কণ্ঠ আনোয়ার বলেন, আমি নিজে সকাল বেলা মতিঝিলে মর্নিং ওয়াকে গিয়া এক এক করে লাশ গননা করেছি। পঞ্চাশ হাজারের কম একজনও যদি মরছে ত আমি গু খাই।

আল্লামা শফির প্রতি ক্ষোভ প্রকাশ করে আনোয়ার বলেন, পচিশে মার্চের কাল রাত্রির পর একাত্তরের রেম্ব জেনারেল জিয়াউর রহমান দেশকে স্বাধীন ঘোষনা করেছিলেন। অথচ আল্লামা শফি লালবাগ মাদ্রাসায় বসিয়া বিজনে। আমরার টেকাটুকা সবই পানিতে গেল।

4 Comments to “এম মানে মতি, কে মানে কণ্ঠ: এম কে আনোয়ার”

  1. একাত্তরের রেম্ব জেনারেল! dafuq!!! heheheh

  2. Bahi onar bohul procholito Matha Khale Anwar nam ta nam er list theke bad delan ka?

  3. “আমরার টেকাটুকা সবই পানিতে গেল।” — হা হা হা……কঠিন!!!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: