অটগ্রাফের জন্য শফিক রেহমানের বাড়িতে পাঠকের হামলা

সাহিত্য মতিবেদক

খেতির বিড়ম্বনায় ভক্ত পাঠকের আগ্রাসী হামলার স্বিকার হয়েছেন প্রখ্যেত সাংবাদিক, কলামিষ্ট, বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়ার বক্তৃতা রচয়িতা ও ‘রসময় গুপ্ত’ ছদ্ম নামে বাংলা আদি রসের গল্পকার চিরনবীন শফিক রেহমান।

গতকাল রাতে শফিক রেহমানের ইস্কাটনের বাড়িতে হামলা করে একদল যুবক ভক্ত।

এ বেপারে শফিক রেহমানের সংগে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে মতিবেদককে বলেন, রাত এগারটার দিকে কতিপয় যুবক এসে কলিং বেল বাজায়। আমি তখন টেনিসনের কবিতা পাঠ করছিলাম, ডিভিডিতে মজার্টের বাজনা শ্রবন করছিলাম ও শত ভাগ হালাল গেন্ডারীর রস পান করছিলাম। তাদের সাড়া শব্দ পেয়ে আমি বারান্দা হতে শুধাই, দাড়ালে দুয়ারে মোর কে তুমি ভিখারিনী। তখন এক যুবক বলল, সার আমরা আপনার পাঠক, অটগ্রাফ চাই।

শফিক রেহমান হালাল পানি পানের বিরতি নিয়ে মতিবেদককে বলেন, আমি তাদের কথা শুনে প্রথমে মনে করেছিলাম, তারা আমার রচিত ‘স্টেটসমেন মোসাদ্দেক আলী ফালু‘ পাঠ করে অটগ্রাফ চায়। আমি তখন তাদের বললাম, তুমরা আগামীকাল আমার সেক্রেটারীর সংগে এপয়েনমেন্ট করে অফিসে সাক্ষাত কর, স্টেটসমেন মোসাদ্দেক আলী ফালুতে অটগ্রাফ দিব। রাত্রকালে ভদ্রলোকের বাড়িতে দরজা বাইড়াও কেন। এ পর্যায়ে তারা উত্তেজিত হয়ে বলে, স্টেটসমেন মোসাদ্দেক আলী ফালু নহে, আমরা আপনার চিকন গ্রন্থের পাঠক।

অন্তরংগ সাক্ষাতকারে ‘রসময় গুপ্ত’

আবেগঘন কণ্ঠে শফিক রেহমান বলেন, উপস্থিত যুবকদের দেখেই বুঝলাম তারা ছাত্র লীগ, যুব লীগ ও স্বেচ্ছা সেবক লীগের সদস্য। কারন ছাত্র দল ও ছাত্র শিবির আমার রচিত চিকন গ্রন্থ পাঠ করে না। তারা সব বিদেশী পাতলা বই ও সিডি ডিভিডি বেবহার করে। আমি তখন বললাম, কুন বইতে অটগ্রাফ চাও। তারা আমায় বলল, ‘বৌদিকে সারারাত’, ‘মালতীর রাঙ্গা মাসী’ ও ‘পুজার ছুটিতে মামার বাড়িতে’, এই তিনটি গ্রন্থে তারা অটগ্রাফ চায়।

শফিক রেহমান মতিবেদককে বলেন, রসময় গুপ্ত নামটির আড়ালে যে মহীয়ান, সেই আমিও এতদিন গুপ্ত ছিলাম। কিন্তু কে যেন বানচুদ আমার পরিচয় ফাস করিয়া দিল। অটগ্রাফ দিতে অস্বিকার করায় লীগের পাঠকরা আমার দরজা ভেংগে বাড়িতে প্রবেশের চেষ্টা করে। অল্পের জন্য আমি রক্ষা পেয়েছি।

রসময় গুপ্ত পরিচয় ফাস হওয়ায় ক্ষোভ প্রকাশ করে শফিক রেহমান বলেন, কিছু কথা থাক না গুপন।

10 Comments to “অটগ্রাফের জন্য শফিক রেহমানের বাড়িতে পাঠকের হামলা”

  1. Chorom hoise, akkere fataye dise 😀 😀 😀

  2. haste haste moira gelam…

  3. বৌদিকে সারারাত এর জন্য অকে নুবেল দেয়া উচিত

  4. ওরে যা লিখেছেন না, এক্কেরে তো ফাডিয়ে দিলেন……

  5. কুন বইতে অটগ্রাফ চাও। তারা আমায় বলল, ‘বৌদিকে সারারাত’, ‘মালতীর রাঙ্গা মাসী’ ও ‘পুজার ছুটিতে মামার বাড়িতে’, এই তিনটি গ্রন্থে তারা অটগ্রাফ চায়।
    ধ্বংস!!!!!!!!!!

  6. আল্লামা শফিক রেহমানের বাড়িতে হামলার বেপারে মন্তব্য নেয়ার জন্য জামাত ইসলাম আওমীলীগ শাখার নায়েবে আমীর গোলাম মাওলা রনিরে নিয়ে বেপক টানা টানি হয়েছে।

  7. রসময় গুপ্তের কথা হুনলে আমি নস্টালজিক হইয়া পড়ি… ;-(

  8. মালতীর রাঙ্গা মাসী – হাহাহা

  9. ‘বৌদিকে সারারাত’, ‘মালতীর রাঙ্গা মাসী’ ও ‘পুজার ছুটিতে মামার বাড়িতে’, এই তিনটি গ্রন্থে তারা অটগ্রাফ চায়।
    এইটুকু পড়ে পাগল হয়ে গেলাম 😀
    পুরাই পাঙ্খা

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: