অবশেষে নাম প্রকাশ করলেন ইউনূস

নিজস্ব মতিবেদক

মতি কণ্ঠ আনোয়ারের পর দীর্ঘ সাত দশকের নিরবতা ভংগ করে নিজের পুর্ন নাম প্রকাশ করলেন বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক বংগ-বেংকার ড. মুহম্মদ ইউনূস।

আজ ওয়াশিংটনে নিজ হোটেল কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিজের নাম প্রকাশ করেন ইউনূস।

ইউনূস বলেন, আমি কিছু দিন পুর্বে ঘোষনা দিয়াছিলাম, নিজের পুর্ন নাম প্রকাশ করব। মরদ কা বাত হাতি কা দাত। আমি একজন মরদ। তাই নিজের পুর্ন নাম লইয়া আপনাদের সামনে আমি উপস্থিত হয়েছি।

মতি কণ্ঠ আনোয়ারের সমালোচনা করে ইউনূস বলেন, কতিপয় বেক্তি আমার দেখাদেখি সাত দশক ধরে গুপন রাখা নিজের পুর্ন নাম প্রকাশ করা শুরু করেছেন। আমি যা করি বাকি দুনিয়া দেখাদেখি তাই করে। আমি গ্রামীন বেংক খুলিয়া ক্ষুদ্র ঋন দেওয়া শুরু করলাম, এখন বাংলার ঘরে ঘরে ক্ষুদ্র ঋন বেবসা শুরু হয়ে গেছে। পুর্ন নাম প্রকাশ করার কথা বললাম সেখানেও এত কম্পিটিশন।

আই উইল বি বেক: ইউনূস

মতিকণ্ঠকে ধন্যবাদ জানিয়ে ইউনূস বলেন, মতিকণ্ঠকে ধন্যবাদ, তারা একটি জরিপের আয়জন করেছে। এত বড় একটা বেপার অথচ আর কেউ কুন পাত্তাই দিল না। সাংবাদিকরা আজকাল আমায় আর পুছে না।

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ইউনূস বলেন, আমার পুর্ন নাম ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, যুগে যুগে বাবুনগরীরা বাকশালী অত্যাচারের বিরুদ্ধে রুখে দাড়িয়েছে। আমিও তার বেতিক্রম নহি। শেখের বেটীকে আমি এমন শিক্ষা দিব যে সে শাহাজাদা সুজার নেয় বাংলাদেশ ছাড়িয়া আরাকানে রাজনৈতিক আশ্রয় লইবে। শেখের বেটীর অত্যাচারের প্রতিবাদ করায় আমার দুঃসম্পর্কের চাচাত ভাই জুনায়েদ বাবুনগরীকে রিমান্ডে নিয়া ডিবি পুলিশ তার পুটুতে একের পর এক হরেক মাপের ডিম ঢুকাইতেছে। আর সহ্য করব না। এইবার একশন।

অবিলম্বে নতুন রাজনৈতিক দল চালু করার ঘোষনা দিয়ে ইউনূস বাবুনগরী বলেন, গতবার নুবেল পদক পাইয়া নাগরিক শক্তি খুলছিলাম, মতিচুর রহমান ও মহাফুজ আনামের প্ররচনায়। আমায় গাছে তুলিয়া তাহারা মই মারিয়া ফুটল। এইবার আর তাহাদিগকে সংগে নিব না। নাগরিক শক্তি আর নহে, এইবার আমার দলের নাম দিলাম বাবুনাগরিক শক্তি। শিঘ্রই আমি জাতির উদ্দেশে আমার দেশ পতৃকায় চিঠি রচনা করব।

শেখ হাসিনাকে হুমকি দিয়ে ইউনূস বাবুনগরী বলেন, আমার নুবেল আছে, কংগ্রেসের সোনা আছে। তুমার কি আছে?

6 Comments to “অবশেষে নাম প্রকাশ করলেন ইউনূস”

  1. malafide post.i have been a fn of this page,but this is malafide.

  2. Aponader mohamoti Yunuser naam howa uchit Mir Zafar the Junior Dr. Muhammad Yunus!

  3. আমার দেশ পত্রিকায় চিঠি রচনা ! ওইটা যে এখন বোবা, আন্ধা, কালা !

  4. জা লিখছেন বস পরে হাসতে হাসতে এই ঠাণ্ডায়ও গরম হয়ে গেছি।

  5. Son of a bitch. Agent of CIA in Bangladesh. The perfect slave of America.

  6. শেখ হাসিনাকে হুমকি দিয়ে ইউনূস বাবুনগরী বলেন, আমার নুবেল আছে, কংগ্রেসের সোনা আছে। তুমার কি আছে?

Leave a Reply

