এবার চাঁদের গায়ে দেখা গেল কামারুজ্জামানের পুটু

নিজস্ব মতিবেদক

আগামীকাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েবে আমীর কামারুজ্জামানের বিচারের রায় ঘোষনার আগের রাতে চাঁদের বুকে এবার ভেসে উঠল কামারুজ্জামানের পুটু।

এর আগে চাঁদের বুকে বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদীর মুখ ভেসে উঠেছিল।

কামারুজ্জামানের পুটুর ছবি চাঁদের বুকে ভেসে ওঠায় বাংলাদেশের বিভিন্ন প্রান্তে বৃহত্তর জামায়াতের নেতা কর্মীদের মাঝে চাঞ্চল্যের সৃস্টি হয়।

বৃহত্তর জামায়াতের কর্মীরা দেশের কিছু কিছু স্থানে মসজিদের মাইকে ঘোষনা দিয়ে এলাকা বাসীকে উত্তেজিত করার চেস্টা করলেও কামারুজ্জামানের রোমরাজিতে পুর্ন পুটু দেখে এলাকাবাসীরা হতাশ হয়ে ঘরে ফিরে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক এলাকাবাসী বলেন, উপর দিয়া ফিটফাট ভিতর দিয়া সদরঘাট। কামারুজ্জামান সর্বদা সুট বুট পরিধান করিয়া থাকেন কিন্তু পুটুর অবস্থা যাচ্ছেতাই। নানা আকারের খোস পাছড়ায় তার পুটু ক্ষত বিক্ষত।

ইবনে সিনা মেডিকেলের চিকিতসা সেবার প্রতি ক্ষোভ প্রকাশ করে মসজিদের মাইক বেবহার করে উত্তেজনা ছড়ানর কাজে নিয়োজিত এক বৃহত্তর জামায়াত কর্মী বলেন, কামারুজ্জামানের পুটু দেখে আমরা ক্ষুব্ধ ও মর্মাহত। ইবনে সিনা সঠিক চিকিতসা করলে আজ এ পরিস্থিতি দেখা দিত না। এই পুটু দেখে ব্রাদারফাকার সাকা ছাড়া আর কেউ উত্তেজিত হবেন না।

চাঁদের বুকে কামারুজ্জামানের পুটু

এ বেপারে বৃহত্তর জামায়াতের ভাঁড়প্রাপ্ত খানকির পোলায়ে আমীর মকবুল আহমদের সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, কামারুজ্জামানের পুটু দুই বছর আগেও এ রকম ছিল না। বাকশালী নাস্তিক সরকারের ফেসিবাদী পুলিশের হাতে পড়িয়া তার সুন্দর পুটুটির এইরুপ ভগ্ন দশা। পুলিশ তার পুটুটিকে জলিল কর দিয়া।

বংগবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কারা কক্ষে বন্দী বৃহত্তর জামায়াতের সাবেক খানকির পোলায়ে আমীর অধ্যাপক গোলাম আজম মতিবেদককে বলেন, পুটুটি যে কামারুজ্জামানের তাতে কুন সন্দেহ নাই। এই পুটু আমার অতি পরিচিত। খোস পাছড়াও আল্লাহর দান, এইসব নিয়া বেশী অভিযোগ করা ঠিক নহে। কামারুজ্জামানের পুটুর বদনাম করছে, তাদের পুটু কামারুজ্জামানের পুটু হতে অধিক সুন্দর নহে, পঞ্চাস টেকা বাজি।

এ বেপারে বিশিষ্ঠ কবি, দার্শনিক ও হেকিমী চিকিতসক ফরহাদ মজহার লুংগির বক্তব্য জানতে চাওয়া হলে তিনি বলেন, কামারুজ্জামানের পুটুটি চাঁদের নেয় সুন্দর, গোলাকার ও বন্ধুর উপরিপৃস্ঠ বিশিষ্ঠ। চাঁদের যেমন অপর পিঠ দেখা যায় না, কামারুজ্জামানের পুটুর অপর পিঠও আমি দেখতে চাই না। আরবীতে কামারুন মানেও চাঁদ। কামারুজ্জামান মানে চাঁদের নেয় পুটু যাহার। আজ এই অলৌকিক ঘটনার পর হতে আমি তাকে চাঁদপুটু বলে ডাকব।

আবেগঘন কণ্ঠে লুংগি বলেন, চাঁদের গায়ে চাঁদ লেগেছে, আমরা ভেবে করব কি?

10 Comments to “এবার চাঁদের গায়ে দেখা গেল কামারুজ্জামানের পুটু”

  1. আবেগঘন কণ্ঠে লুংগি বলেন, চাঁদের গায়ে চাঁদ লেগেছে, আমরা ভেবে করব কি?

  2. পুটু র নিচে কালসে ছ্যাকার দাগ

  3. ইয়াক থু… হোগায় এত বাল ক্যান…? :/

  4. আসলে সে সাকার সহিত ২/৩ রাত্র জেলখানায় কাটাইয়াছিল বলিয়া তাহার পুটুর আজ এই দূরবস্থা। তো, সেই পুটুতে মলম মাখানোর জন্য ছাত্রী সংস্থার ১৮ জন সদস্যা ইতিপূর্বে জেলখানায় প্রবেশ করিয়াছিল; কিন্তুক উহাদেরকে নিয়া চাঈদী এবং আরও কয়েকজন টানা হ্যাঁচড়া শুরু করায় ( কে কাহাকে আগে ইস্তেমাল করিবে, ইত্যকার বিষয়ে ) উহারা গোস্বা করিয়া কামারুর পুটুতে মলম না লাগাইয়া চাঈদীর মেশিনের নীচে নিজেদের একযোগে সমর্পন করে।

  5. মতি কণ্ঠের সম্পাদককে ধন্যবাদ , সত্য প্রকাশে অবদান রাখার জন্য। আমি মতি কণ্ঠের একজন একজন ভক্ত।

  6. Jah eita kamrur putu hoitei pare na or putu hobe chimsha dhora etorishtu pushtu kebol matro matadorder hoy, oi hoilo Hoga mora dinga chora!!!!

  7. stupid er dol

  8. Manush koto hino manosikotar hole chader moto pobitro jinis nia comment kore.

  9. বহুদিন পর মতিকন্ঠ পড়ে মজা পেলুম

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: