আশংকায় আলাল ও মাহমুদুর

নিজস্ব মতিবেদক

কাশিমপুর কারাগারে বন্দী বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার সমকামী নায়েবে আমীর ব্রাদারফাকার সাকার কারা সংগীতে পরিনত হওয়ার আশংকায় উদ্বিগ্ন সময় কাটাচ্ছেন বিএনপি শাখার যুব দল আমীর আল্লামা মোয়াজ্জেম হোসেন আলাল ও বংগবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে চিকিতসা সেবা গ্রহনকারী বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে সালাফিয়ে আমীর এবং ইসলাম ও জ্বালানী বিশেষজ্ঞ ‘বংগ ছুছুন্দর’ মাহমুদুর রহমান।

টেনশনে আছেন আলাল

গোয়েন্দা পুলিশের রিমান্ডে অবস্থান রত আলালের সংগে যোগাযোগ করা হলে তিনি মতিবেদককে বলেন, আমায় কারাগার হতে জামিনে মুক্তি দেওয়ার পর পর কারাগারের সম্মুখ হতে আটক করে রিমান্ডে নিয়ে আসে সাদা পোশাকধারী ডিবি পুলিশ। তাদের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমায় রিমান্ডে না নিলে আমায় কাশিমপুর কারাগারে ব্রাদারফাকার সাকার কারা সংগীর পরিনতি বরন করতে হত।

আবেগঘন কণ্ঠে আলাল বলেন, বেদনা মধুর হয়ে যায়, ডিবি যদি দেয়।

বংগবন্ধু মেডিকেলে আটক বংগ ছুছুন্দর মাহমুদুর রহমানের সংগে যোগাযোগ করা হলে তিনি উত্তেজিত কণ্ঠে মতিবেদককে বলেন, সারা দুনিয়া আমার পানে চাইয়া ছিল। এমনেষ্টি হিউমেন রাইটস জাতিসংঘ সবার মুখে মুখে ফিরত মাহমুদুর রহমানের নাম। কিন্তু সাভারের রানা প্লাজার কারনে আজ কেউ আর আমায় লইয়া কথা বলে না। দিবস রজনী আমি আশায় আশায় থাকি, কারওয়ানবাজারের সর্দার মতিচুর আমার জন্য দুই কলম রচনা করবে। কিন্তু কারওয়ানবাজার দুরে থাক, দৈনিক আমার দেশের অনলাইন শাখা পর্যন্ত আমারে নিয়া কিছু বলে না। তারা খালি রানা প্লাজা আর হেফাজতে ইসলামের কথা বলে। আর তার সংগে যোগ হয়েছে ব্রাদারফাকার সাকার কারা সংগী হওয়ার সম্ভাবনা।

অশ্রু মুছে মাহমুদুর বলেন, তাও ভাল শুনলাম মোয়াজ্জেম হোসেন আলাল গ্রেফতার হইছে। সাকার ভুতপুর্ব সেবকের নামও ছিল আলাল। এক আলাল জেলান্তরে, অন্য আলাল হাজির ঘরে। মোয়াজ্জেম হোসেন আলাল আমার তুলনায় অনেক ফরসা কুমল ও গোলগাল। আশা করি তাকেই সাকার নিকট পাঠান হবে। ঘরে লাউ থাকলে কি কেউ করল্লা দিয়া কাতল মাছ রান্না করে?

চিকিতসার মেয়াদ শেষ হলে পুনরায় ডিবির রিমান্ডে যাওয়ার আকাংখা বেক্ত করে মাহমুদুর রহমান বলেন, চার মাস আমি নিজ অফিসে বন্দী ছিলাম, ডিবির রিমান্ড আমার নিকট পাচের নামতার নেয় সুজা। কিন্তু কারাগারে পাঠাইয়া দিলে ব্রাদারফাকার সাকার শাকালাকা বুমবুমের অত্যাচারে আমি শহীদ হয়ে যাব।

কাশিমপুর কারাগারে নিজ কারা কক্ষে আয়জিত এক সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের মামলায় বন্দী ব্রাদারফাকার সাকা বলেন, আমি শুনলাম আলাল গ্রেফতার হইছে। আমি এখন ঝুম্পা লাহিড়ীর The Namesake পাঠ করব। কেউ আমায় দিষ্টাপ দিও না।

One Comment to “আশংকায় আলাল ও মাহমুদুর”

  1. ঘরে লাউ থাকলে কি কেউ করল্লা দিয়া কাতল মাছ রান্না করে?
    Kore keena, apnarai bolen. Koree???

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: